বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > TMC MLA: ‘এমন দৌড় করাব যে পালানোর পথ পাবেন না’, দলীয় নেতাদের হুঁশিয়ারি হুমায়ুনের

TMC MLA: ‘এমন দৌড় করাব যে পালানোর পথ পাবেন না’, দলীয় নেতাদের হুঁশিয়ারি হুমায়ুনের

হুমায়ুন কবীর।

মুর্শিদাবাদের সাংসদ তথা জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান আবু তাহের খান। আবু তাহেরের সঙ্গে হুমায়ুনের দ্বৈরথ বহুদিনের। সদ্য ব্লক সভাপতি পরিবর্তন নিয়ে ক্ষোভ দেখা দিয়েছিল। সেই দ্বন্দ্ব চরমে পৌঁছেছে। মুর্শিদাবাদ জেলা পুলিশ সুপার, বিডিও এবং থানার আইসি’‌র বিরুদ্ধে প্রকাশ্যে তোপ দেগেছিলেন হুমায়ুন।

বিজয়া দশমীর শুভেচ্ছা জানাতে গিয়ে এবার বিতর্কিত মন্তব্য করলেন মুর্শিদাবাদের ভরতপুরের তৃণমূল কংগ্রেস বিধায়ক হুমায়ুন কবীর। এখানেই তৃণমূল কংগ্রেস নেতাদের একাংশকে তাড়া করার হুঁশিয়ারি দিলেন রাজ্যের প্রাক্তন এই মন্ত্রী। বিজয়া সম্মিলনীর অনুষ্ঠান থেকে হুমায়ুনের মন্তব্য, ‘এমন দৌড় করাব যে পালানোর পথ পাবেন না।’ আর এই মন্তব্য নিয়ে এখন জেলার রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে। বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। সেখানে এই মন্তব্য বিতর্কের জন্ম দিয়েছে।

ঠিক কী ঘটেছে ভরতপুরে?‌ স্থানীয় সূত্রে খবর, শনিবার সন্ধ্যায় ভরতপুর বিধানসভা কেন্দ্রের সালারবাজার অঞ্চলে বিজয়া সম্মিলনীর অনুষ্ঠান ছিল। সেখানে ভরতপুরের বিধায়ক হুমায়ুন কবীর–সহ উপস্থিত ছিলেন জেলা এবং ব্লক নেতৃত্ব। তাঁদেরই একাংশকে নিশানা করেছেন তিনি। তাঁর অভিযোগ, কয়েকজন তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

ঠিক কী বলেছেন তৃণমূল কংগ্রেস বিধায়ক?‌ এদিন মঞ্চ থেকে ষড়যন্ত্রের অভিযোগ তুলে বিধায়ক হুমায়ুন কবীর বলেন, ‘অধীর চৌধুরীর কিচেন রুমের সদস্য ছিলাম। এখন যারা চেয়ারম্যান, সভাপতি, তারা ওই বাড়ির সামনে তৃতীয় সারিতে বসে থাকত। তাদের কেউ যদি এখন পাঙ্গা নিতে আসে বহরমপুরে এমন দৌড় করাব যে, ছুটে পালানোর পথ পাবে না। যারা যারা আমার বিরুদ্ধে চক্রান্ত করছে, তারা যেন তাদের গুরুর কাছে খোঁজ নিয়ে নেয় যে হুমায়ুন কবীর কী জিনিস।’

কেন এমন মন্তব্য করলেন হুমায়ুন?‌ মুর্শিদাবাদের সাংসদ তথা মুর্শিদাবাদ জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান আবু তাহের খান। আবু তাহেরের সঙ্গে হুমায়ুনের দ্বৈরথ বহুদিনের। সদ্য ব্লক সভাপতি পরিবর্তন নিয়ে ক্ষোভ দেখা দিয়েছিল জেলায়। সেই দ্বন্দ্ব এখন চরমে পৌঁছেছে। হুমায়ুনের এই মন্তব্যের প্রেক্ষিতে আবু তাহেরের মন্তব্য, ‘দলীয় শৃঙ্খলা ভেঙে কেউ যদি কিছু বলেন, তার দায় তো দল নেবে না।’‌ সম্প্রতি মুর্শিদাবাদ জেলা পুলিশ সুপার, বিডিও এবং থানার আইসি’‌র বিরুদ্ধে প্রকাশ্যে তোপ দেগেছিলেন হুমায়ুন।

বন্ধ করুন