বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Jiban Krishna Saha gets bail: সুপ্রিম কোর্টে জামিন পেলেন TMC বিধায়ক জীবনকৃষ্ণ সাহা, কোন যুক্তিতে মিলল?

Jiban Krishna Saha gets bail: সুপ্রিম কোর্টে জামিন পেলেন TMC বিধায়ক জীবনকৃষ্ণ সাহা, কোন যুক্তিতে মিলল?

সুপ্রিম কোর্টে জামিন পেলেন TMC বিধায়ক জীবনকৃষ্ণ সাহা, কোন যুক্তিতে মিলল?

Jiban Krishna Saha gets bail এদিন জীবনকৃষ্ণের হয়ে আদালতে সওয়াল করেন আইনজীবী মুকুল রোহতগি, রউফ রহিম এবং অনির্বাণ গুহঠাকরতা। মামলাটির শুনানি হয় বিচারপতি এএস বোপান্ন এবং বিচারপতি সঞ্জয় কুমার এজলাসে।

সুপ্রিম কোর্টে জামিন পেলেন মুর্শিদাবাদের বড়ঞার বিধায়ক জীবনকৃষ্ণ সাহা। ঘটনাচক্রে বহরমপুরে ভোট মিটে যাওয়ার পর দিনই শীর্ষ আদালতে মিলল জামিন। তাঁর বিরুদ্ধে অভিযোগ, নিয়োগ দুর্নীতিতে ‘মিডিলম্যান’ প্রসন্ন রায়কে সহযোগিতা করতেন তিনি। নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যেই জামিন পেয়ে গিয়েছেন প্রসন্ন। শীর্ষ আদালতে বিষয়টি তোলেন জীবনকৃষ্ণের আইনজীবীরা। সেই যুক্তিতেই জামিন তৃণমূল বিধায়ক জামিন পেয়েছন বলে মনে করা হচ্ছে।

এদিন জীবনকৃষ্ণের হয়ে আদালতে সওয়াল করেন আইনজীবী মুকুল রোহতগি, রউফ রহিম এবং অনির্বাণ গুহঠাকরতা। মামলাটির শুনানি হয় বিচারপতি এএস বোপান্ন এবং বিচারপতি সঞ্জয় কুমার এজলাসে। আদালতে জীবনকৃষ্ণের আইনজীবীরা বলেন, মামলায় চার্জশিটে থাকা ২৩ জনের মধ্যে ৯জনকে গ্রেফতার করা হয়। এর মধ্যে আবার তিনজন জামিন পেয়ে যান। তার মধ্যে রয়েছেন অন্য অভিযুক্ত কল্যাণময় গঙ্গোপাধ্যায় এবং প্রসন্ন রায়। আইনজীবীরা এই বিষয়টি আদালতে তুলে ধরেন।

জামিনের বিরোধিতা সিবিআই-এর

যদিও এই জামিনে বিরোধিতা করে সিবিআই। তারা আদালতে জানায়, বিধায়ক পুকুরে ফোন ছুড়ে ফলে প্রমাণ নষ্টের চেষ্টা করেছেন। বিধায়কের ফোনের চ্যাট থেকে এক চাকরিপ্রার্থীর কথোপকথনেরও প্রমাণ মিলেছে।  এই তথ্য তুলে সিবিআই আদলতে বলেন, এই নিয়োগ দুর্নীতির সঙ্গে অপোপ্রতোভাবে জড়িত জীবনকৃষ্ণ তাই তাঁর জামিন না হওয়া উচিত। যদিও আদালত শেষ পর্যন্ত জীবনকৃষ্ণকে জামিন দিয়েছে। 

আরও পড়ুন। 'কয়েকজন বিজেপির হাতের পুতুল,' নির্বাচন কমিশনকে সম্মান জানিয়েও নিশানা মমতার

হাইকোর্টে খারিজ হয় জামিন

নিয়োগ দুর্নীতি মামলায় ২০২৩ সালের ১৭ এপ্রিল তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহাকে গ্রেফতার করে সিবিআই।  তার আগে জীবনকৃষ্ণের কান্দির বাড়িতে টানা তল্লাশি চালায় সিবিআই। সেই সময় তাঁর দুটি মোবাইল বাড়ির পিছনে পুকুরে ফেলে দেন জীবনকৃষ্ণ। পুকুর ছেঁচে ফেলে মোবাইল দুটিকে উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করে সিবিআই।

আরও পড়ুন। ‘‌সৎ মানুষের কোনও ভয় থাকে না’‌, পিএ’‌র বিরুদ্ধে টাকা তোলার অভিযোগ খারিজ দেবের

প্রথমে তিনি কলকাতা হাইকোর্ট জামিনের আবেদন করেন। কিন্তু হাইকোর্টে জামিন খারিজ হয়ে যায়। এর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তিনি। আদালত তাঁর আবেদন গ্রহণ করে সিবিআইকে হলফনামা দিতে বলে। তার পর একাধিকবার তাঁর জামিনের আর্জির শুনানি পিছিয়ে যায়। অবশেষে মঙ্গলবার আদালতে তাঁর জামিন মিলল।

কেঁদে ফেললেন জীবনকৃষ্ণ

১৩ মাস পর জামিন পেলেন তৃণমূল বিধায়ক। বর্তমানে তিনি প্রেসিডেন্সি জেলে বন্দি।  জেল সূত্রে খবর এই জামিনে খবর পেতই তিনি কেঁদে ফেলেন। ২৫ নম্বর সেলে বন্দি রয়েছেন জীবনকৃষ্ণ। সূত্রের খবর সেখানেই কেঁদে ফেলেন।

আরও পড়ুন। বাড়ির দরজায় কড়া নাড়ছেন সুভাষ, দরজা খুলতেই ধরিয়ে দিচ্ছেন হাতে লেখা চিঠি, অভিনব প্রচার

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল রাতের তাপমাত্রা রেকর্ড গড়ছে বহু রাজ্যে! বুধের বাংলায় বৃষ্টির পূর্বাভাস কী? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল ‘বিমানবন্দরে বিস্ফোরক লুকনো আছে, সবাই মরে যাবে’, দেশের ৪১ এয়ারপোর্টে হুমকি মেইল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল ঘূর্ণাবর্তের ফাঁড়া কাটল না! বাংলায় প্রবল ভারী বৃষ্টি চলবে, কোথায় আরও বেশি হবে? ‘অনুকূল’ পরিস্থিতি, বর্ষা আসছে অবশেষে, বৃষ্টি চলবে, ৫০ কিমিতে ঝড়, কবে গরম কমবে? তুরস্কের ‘মেসি’-র গোলে ঐতিহাসিক পয়েন্ট হাতছাড়া জর্জিয়ার, ভাঙলেন CR-র রেকর্ড ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি

T20 WC 2024

ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.