বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধিতে পথে মদন মিত্র, রিকশা টেনে করলেন অভিনব প্রতিবাদ
প্রাক্তন পরিবহণমন্ত্রী রীতিমতো রিকশাওয়ালা হয়ে পথে নেমে পড়েছেন!
প্রাক্তন পরিবহণমন্ত্রী রীতিমতো রিকশাওয়ালা হয়ে পথে নেমে পড়েছেন!

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধিতে পথে মদন মিত্র, রিকশা টেনে করলেন অভিনব প্রতিবাদ

  • শনিবার ফের বাড়ল পেট্রোল–ডিজেলের দাম। আর এই জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারের উদাসীনতার বিরুদ্ধেই অভিনব প্রতিবাদে নামলেন মদন মিত্র।

একদিকে ভুয়ো ভ্যাকসিন কাণ্ড নিয়ে সোচ্চার হয়েছে বিজেপি। ঠিক তখনই পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধিতে নাভিশ্বাস ওঠা মানুষের হয়ে প্রতিবাদে নামতে দেখা গেল তৃণমূল কংগ্রেসের কামারহাটির বিধায়ক মদন মিত্র। তবে এই প্রতিবাদ ছিল এবেশ অভিনব। যা নজর কেড়েছে সকলের। গোটা দেশে জ্বালানির মূল্যবৃদ্ধি একপ্রকার রোজনামচায় পরিণত হয়েছে। শনিবার ফের বাড়ল পেট্রোল–ডিজেলের দাম। আর এই জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারের উদাসীনতার বিরুদ্ধেই অভিনব প্রতিবাদে নামলেন মদন মিত্র। প্রাক্তন পরিবহণমন্ত্রী রীতিমতো রিকশাওয়ালা হয়ে পথে নেমে পড়েছেন!

দেশের প্রায় সর্বত্রই পেট্রোলের মূল্য সেঞ্চুরি হাঁকিয়েছে। কলকাতাও সেই পথেই এগোচ্ছে। শনিবার কলকাতায় লিটারপ্রতি পেট্রোলের দাম বেড়ে হয়েছে ৯৭.৯৭ টাকা। এক লিটার ডিজেলের দাম ৯১.৫০ টাকা। করোনাভাইরাসে নাজেহাল রাজ্যবাসী। লকডাউনের জেরে চাকরিও হারিয়েছেন বহু মানুষ। এই পরিস্থিতিতে জ্বালানির দাম বাড়ছে। কলকাতাও যে কোনওদিন পেট্রোলের দাম সেঞ্চুরি পার করবে। আর তারই প্রতিবাদে এদিন পথে নামেন কামারহাটির তৃণমূল কংগ্রেস বিধায়ক মদন মিত্র।

আজ এটি যার রিকশা সেই রিকশাওয়ালাকে প্রথমেই নতুন পোশাক উপহার দেন মদন মিত্র। তারপরই তাঁকে রিকশায় বসিয়ে নিজেই টানেন হাত–রিকশাটি। এখানে তিনি বলেন, ‘‌গাড়িতে পেট্রোল–ডিজেল ভরতে গেলেই হাতে ছেঁকা লাগার জোগাড়। জ্বালানির দাম যেভাবে বাড়ছে, তাতে এই রিকশাই ভরসা আমজনতার। তাই এই পদক্ষেপ।’‌

উল্লেখ্য, গত ৪ মে থেকে এখনও পর্যন্ত লিটারপ্রতি ৭.৭১ টাকা পেট্রোল এবং ৭.৮৭ টাকা ডিজেলের দাম বেড়েছে। রাজধানী দিল্লিতে আজ এক লিটার পেট্রোল এবং ডিজেলের দাম যথাক্রমে ৯৮.১১ এবং ৮৮.৬৫ টাকা। মুম্বইয়ে লিটারপ্রতি জ্বালানিতে খরচ ১০৪.২২ টাকা (পেট্রোল) এবং ৯৬.১৬ টাকা (ডিজেল)। রাজস্থান, মধ্যপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানা, মহারাষ্ট্র, কর্ণাটক, জম্মু ও কাশ্মীর, ওড়িশা, লাদাখ, বিহার এবং কেরল—১১টি রাজ্যে সেঞ্চুরি পেরিয়েছে পেট্রোলের মূল্য।

বন্ধ করুন