বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুরস্কারের টাকায় কী করবেন TMC বিধায়ক মনোরঞ্জন? জবাব শুনে প্রশংসা করছে সিপিএমও
সাহিত্যিক, বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। ছবি সৌজন্য ; ফেসবুক

পুরস্কারের টাকায় কী করবেন TMC বিধায়ক মনোরঞ্জন? জবাব শুনে প্রশংসা করছে সিপিএমও

  • এবার শক্তিভাট পুরস্কার পাচ্ছেন তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। সাহিত্যে বিশেষ কর্মকাণ্ডের জন্য তাঁর এই পুরস্কার। কিন্তু তিনি এই পুরস্কারের টাকায় কী করবেন?

বলাগড়ের তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। বরাবরই ব্যতিক্রমী। তৃণমূলের বিধায়কের বাইরেও তাঁর বড় পরিচয়, তিনি লেখক। এবার শক্তিভাট পুরস্কার পাচ্ছেন তিনি। সেই পুরস্কারের অর্থমূল্য ২ লাখ টাকা। তিনি আগেই জানিয়েছিলেন আমার কাছে ২ লাখ টাকা অনেক। কিন্তু এই টাকা নিয়ে তিনি কী করবেন? এবার সোশ্য়াল মিডিয়ায় এনিয়ে খোলসা করলেন তিনি।

বিধায়ক নিজেও টোটো চালান মাঝেমধ্যে। তিনি জানিয়েছেন, বাঁশবেড়িয়ায় যেখানে আমি বর্তমানে বাস করি সেখানে একটি পরিবার আছে, খুব গরিব। ছেলেটি টোটো চালাত। করোনাকালে ছেলেটির টোটো বিক্রি হয়ে যায়।

তিনি লিখেছেন, বর্তমানে সে আমার টোটো চালায়। রোজ দেড়শো টাকা ভাড়া দেয়। ভাড়াটা এই জন্য় নিই যেদিন কোনও দুর্ঘটনা হবে, টায়ার খারাপ হয়ে যাবে তখন ওই ভাড়ার টাকায় সারিয়ে নেবে। তবে যেদিন আমি আমার টোটো চালিয়ে জনসংযোগযাত্রায় বের হই তখন তার রোজগার থাকে না। তাই আমি ভাবছি দুলাখ থেকে সরকারের ট্যাক্স বাবদ যা কাটা যাবে তারপর যা থাকবে সেই টাকায় টোটো কিনে ছেলেটাকে দেব। সে নতুনটা চালাবে। আর যেদিন আমার কোনও যাত্রা থাকবে না আমার টোটো বুড়ো বাপকে দেব। সে চালাবে। জানিয়েছেন তৃণমূল বিধায়ক।

মনোরঞ্জন লিখেছেন, আমি রিকশা চালাতাম, কষ্টটা বুঝি।

তবে বিধায়কের এই পরিকল্পনাকে ইতিমধ্যেই স্বাগত জানিয়েছেন অনেকেই। অনেকের মতে, শাসকদলের একাধিক বিধায়কের বিরুদ্ধে যখন বিপুল অবৈধ সম্পত্তি রাখার অভিযোগ উঠছে, গরুপাচার, এসএসসি সহ নানা কেলেঙ্কারিতে অভিযুক্ত তৃণমূলের নেতারা তখন মনোরঞ্জন ব্যাপারীর এই পরিকল্পনা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। এমনকী বাম সমর্থকরাও তাঁর এই পরিকল্পনাকে সাধুবাদ জানিয়েছেন।

  

 

বন্ধ করুন