বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গঙ্গাসাগর মেলা নিয়ে রিভিউ বৈঠকে অভিষেক, সাত বিধায়ককে কড়া নির্দেশ
অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি (Papri Bhattacharjee)
অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি (Papri Bhattacharjee)

গঙ্গাসাগর মেলা নিয়ে রিভিউ বৈঠকে অভিষেক, সাত বিধায়ককে কড়া নির্দেশ

  • আজ, শনিবার দক্ষিণ ২৪ পরগনা জেলার প্রশাসনিক ভবনে চলছে বৈঠক।

করোনাভাইরাস রক্তচক্ষু দেখালেও কলকাতা হাইকোর্ট কঠোর কোভিড–বিধি মেনে গঙ্গাসাগর মেলা করতে সায় দিয়েছে। সেখানে ইতিমধ্যেই উপচে পড়া ভিড়ের খবর পাওয়া যাচ্ছে। এই পরিস্থিতিতে সংক্রমণের পরিসংখ্যান উদ্বেগের সৃষ্টি করেছে। তাই এই জেলার পরিস্থিতি নিয়ে আলোচনা করতেই জরুরি বৈঠকে বসলেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আজ, শনিবার দক্ষিণ ২৪ পরগনা জেলার প্রশাসনিক ভবনে চলছে বৈঠক। বৈঠকে অভিষেক ছাড়াও উপস্থিত রয়েছেন ডায়মন্ড হারবারের লোকসভা কেন্দ্রের সাতজন বিধায়ক। তাঁদের কড়া নির্দেশ দিয়েছেন অভিষেক। যাতে কোনও ফাঁক–ফোঁকর না থাকে। করোনাভাইরাস পরিস্থিতি, কলকাতা হাইকোর্টের রায় এবং কি পদক্ষেপ করা হবে তা নিয়েই অভিষেকের রিভিউ বৈঠক। ডায়মন্ড হারবারের জেলাশাসক–সহ একাধিক আধিকারিক রয়েছেন বৈঠকে।

কলকাতা হাইকোর্ট যে কমিটি করে দিয়েছে সেখানে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর থাকার কথা। তাই কোনও অভিযোগ যাতে না ওঠে সেদিকে সতর্ক রয়েছে প্রশাসন। গঙ্গাসাগর দক্ষিণ ২৪ পরগনার অন্তর্গত। আর ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাই মানুষের যাতে কোনও বিপদ না ঘটে সেজন্য এই বৈঠক করছেন তিনি। আদালতে রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, ৫ লক্ষ পূণ্যার্থীর সমাগম হওয়ার সম্ভাবনা আছে। তাই এই রিভিউ বৈঠক বলে মনে করা হচ্ছে।

যেহেতু বহু মানুষ গঙ্গাসাগরে যাবেন, তাই পুরো জেলাতেই তার প্রভাব পড়বে। এই কারণে সার্বিক আলোচনা সেরে রাখছেন সাংসদ। এদিকে বহু চিকিৎসক, নার্স–সহ স্বাস্থ্য কর্মী আক্রান্ত হয়েছেন ডায়মন্ড হারবার মেডিকেল কলেজ ও হাসপাতালে। মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রিন্সিপাল উৎপল দাঁ ও ভাইস প্রিন্সিপাল কিছুদিন আগে কোভিডে আক্রান্ত হয়েছেন। এই মেডিকেল কলেজ থেকে গঙ্গাসাগর মেলার জন্য ২৫ জন চিকিৎসককে পাঠানোর কথা ছিল।

বন্ধ করুন