বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অভিষেকের তোপের মুখে পড়ল হুগলির নেতৃত্ব, কেন তুলোধনা করলেন শীর্ষনেতা?

অভিষেকের তোপের মুখে পড়ল হুগলির নেতৃত্ব, কেন তুলোধনা করলেন শীর্ষনেতা?

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এই নেতৃত্বের কর্মদক্ষতার অভাব নিয়ে ক্ষোভের রেশ কাটতে না কাটতেই বুধবার আরামবাগের সভা মঞ্চেই স্থানীয় নেতৃত্বকে তুলোধনা করেন ডায়মন্ডহারবারের সাংসদ। সেখানেই প্রস্তুতিগত ত্রুটি নিয়ে তিনি তুমুল ক্ষোভ প্রকাশ করেন। সবমিলিয়ে রাতে বলাগড়ের অধিবেশন মঞ্চে যাওয়ার পথে যারপরনাই ক্ষুব্ধ দেখিয়েছে অভিষেককে।

তৃণমূলে নবজোয়ার কর্মসূচি শুরু করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। শুরু থেকে সব ঠিকই ছিল। কিন্তু প্রায় শেষ লগ্নে এসে এবার যেন একটু তাল কাটল। আর হুগলির দলীয় ব্যবস্থাপনায় বেজায় চটে গেলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনদিন ধরে তিনি হুগলিতে কর্মসূচি পালন করলেন। আর সেখানে শুরুর দিন থেকেই তাঁকে ব্যবস্থাপনা নিয়ে বিরক্ত দেখিয়েছে। অবশেষে সহ্য করতে না পেরে মুখ খুলেছেন তিনি। আর সেই তোপের মুখে পড়েছে দলের হুগলি জেলা নেতৃত্ব।

আজ, বৃহস্পতিবার তিনি নদিয়া জেলায় তৃণমূলে নবজোয়ার কর্মসূচি পালন করবেন। তার আগে হরিপালের কর্মসূচির পরে স্থানীয় এবং জেলা নেতৃত্বের কাছে বিরক্তি প্রকাশ করলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। গোটা ঘটনায় উদ্বেগ তৈরি হয়েছে জেলা নেতৃত্বের কাছে। বুধবার অভিষেকের হুগলি সফরের শেষলগ্নে কিছুটা সামাল দেওয়ার চেষ্টা জেলা নেতৃত্ব করলেও, তাতে কতটা বরফ গলেছে তা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছেই। যদিও এই ঘটনা নিয়ে জেলা নেতৃত্ব মুখ খুলতে চায়নি। তবে তাঁদের অনুরোধ যে তিনি আর শুনবেন না সেটা মোটামুটি স্পষ্ট। সামনে পঞ্চায়েত নির্বাচন। সেখানে মানুষের ঠিক করা ব্যক্তিকেই প্রার্থী করা হবে। আর কোনও অনুরোধ তিনি শুনবেন না বলেই মনে করা হচ্ছে।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ গত ৫ জুন জাঙ্গিপাড়া থেকে হুগলি সফর শুরু করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তখন থেকেই ব্যবস্থাপনার একাধিক ত্রুটি তাঁর চোখে পড়ে। প্রথম দিন তিনি কিছু বলেননি। তারপর আবার ত্রুটি দেখতে পেয়ে মঙ্গলবার সন্ধ্যায় হরিপালের রোড শো’র পরে অভিষেক ক্ষোভ গোপন রাখেননি। জেলার এক মন্ত্রী ও এক বিধায়ক তাঁর তোপের মুখে পড়েন বলে সূত্রের খবর। অভিযোগ, যেভাবে পরিকল্পনা করা হয়েছিল সেটা পালন করেননি হুগলির নেতৃত্ব। এমনকী রোড শো’র জন্য যাবতীয় আয়োজনও সঠিক ছিল না।

তারপর ঠিক কী ঘটল?‌ এই নেতৃত্বের কর্মদক্ষতার অভাব নিয়ে ক্ষোভের রেশ কাটতে না কাটতেই বুধবার আরামবাগের সভা মঞ্চেই স্থানীয় নেতৃত্বকে তুলোধনা করেন ডায়মন্ডহারবারের সাংসদ। সেখানেই প্রস্তুতিগত ত্রুটি নিয়ে তিনি তুমুল ক্ষোভ প্রকাশ করেন। মঞ্চের উপরেই সমালোচনার মুখে পড়ে নেতৃত্ব। সবমিলিয়ে রাতে বলাগড়ের অধিবেশন মঞ্চে যাওয়ার পথে যারপরনাই ক্ষুব্ধ দেখিয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। এই আবহে তিনি নির্ধারিত কর্মসূচি কাটছাঁট করে দেন। তবে কেন হুগলির মতো জেলায় নেতৃত্বরা সঠিকভাবে পরিকল্পনা রূপায়ণ করতে পারল না?‌ সেটা অভিষেক পর্যালোচনা করবেন বলে সূত্রের খবর।

বাংলার মুখ খবর

Latest News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১ নবীনের স্বাস্থের অবনতির পিছনে ষড়যন্ত্রের অভিযোগ মোদীর, তদন্ত করার আশ্বাস NEET-এ কত নম্বর উঠবে? মিলল প্রাথমিক আভাস! বাড়তে পারে কীভাবে? কবে রেজাল্ট?

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.