বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Ek Dake Abhishek: বিদ্যুৎহীন উত্তরবঙ্গে আলো ফোটালেন অভিষেক, এক ডাকে সাড়া দিলেন সাংসদ

Ek Dake Abhishek: বিদ্যুৎহীন উত্তরবঙ্গে আলো ফোটালেন অভিষেক, এক ডাকে সাড়া দিলেন সাংসদ

অভিষেক বন্দ্যোপাধ্যায়। ছবি (PTI Photo) (PTI)

জলপাইগুড়ি শহর–সহ গোটা ডুয়ার্সে আছড়ে পড়ে কালবৈশাখী। ডুয়ার্স জুড়ে শুরু হয় কালবৈশাখী দাপট। ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ–সহ শিলাবৃষ্টিতে কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং অন্যান্য জায়গায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। অন্ধকারে ঢেকে যায় এলাকা। বিভিন্ন জায়গায় গাছ ভেঙে পড়ে। ব্যাপক ফসলের ক্ষতি হচ্ছে।

রাজ্যে এখন উচ্চমাধ্যমিক পরীক্ষা চলছে। তাই পরীক্ষার্থীর সমস্যা হোক বা এলাকার মানুষের এক ডাকে সাড়া দিয়ে মুশকিল আসান করছেন সাংসদ। খড়গপুরের সোনালি মিদ্যার হাতে অ্যাডমিট কার্ড তুলে দেওয়া থেকে শুরু করে বিদ্যুৎহীন এলাকায় আলো পৌঁছে দিচ্ছেন ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। হ্যাঁ, শুধু এক ডাকে অভিষেক–এ যোগাযোগ করতে হচ্ছে। এখন দুর্যোগ চলছে উত্তরবঙ্গে। আর তার জেরে আলিপুরদুয়ার,জলপাইগুড়ি, কোচবিহারের একাধিক এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে। বাড়িতে বিদ্যুৎ না থাকায় পড়াশোনা করতে পারছে না পড়ুয়ারা। পরীক্ষার সময় বিপাকে পড়েছে তারা। তাই সমস্যার সমাধানে ফোন যায় ‘এক ডাকে অভিষেক’–এ। আর তড়িঘড়ি পদক্ষেপও করলেন তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কমান্ড। নিজেই টুইট করে সে কথা লিখেছেন অভিষেক।

ঠিক কী লিখেছেন অভিষেক?‌ প্রাকৃতিক দুর্যোগে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলা বিদ্যুৎহীন হয়ে পড়ে। সেখানের উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা তাতে বেজায় অসুবিধায় পড়ে। আর পরিবারের সদস্যদের এক ডাকে অভিষেক–এ ফোন করতে বলে। এই ঘটনা নিয়ে তৃণমূল কংগ্রেস সাংসদ টুইটারে লেখেন, ‘‌ঝড়বৃষ্টিতে বিদ্যুৎ বিভ্রাট নিয়ে সাহায্যের আর্জি জানিয়ে ভিত্তিতে ‘এক ডাকে অভিষেক’–এ ফোন করেছিলেন আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ির বাসিন্দারা। উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে আমি বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে কথা বলি। ২৫০ জনেরও বেশি কর্মী এখন কাজে লেগে পড়েছেন। আগামী ৬ থেকে ৮ ঘণ্টার মধ্যে বিষয়টির সুরাহা হয়ে যাবে। আমি আনন্দিত, জনগণের সঙ্গে সংযোগ স্থাপনের এই উদ্যোগ মুহূর্তেই তাঁদের সমস্যা সমাধানের সুযোগ করে দিচ্ছে আমাদের।’‌

আর কী জানা যাচ্ছে?‌ এখন দুয়ারে পঞ্চায়েত নির্বাচন। তাই বেশি করে জনসংযোগে জোর দিচ্ছে তৃণমূল কংগ্রেস। আগেই ‘এক ডাকে অভিষেক’ কর্মসূচির ঘোষণা করেছিলেন ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রকাশ্য মঞ্চ থেকে হেল্পলাইন নম্বর দিয়েছিলেন। নম্বরটি—৭৮৮৭৭৭৮৮৭৭। এই নম্বরে এলাকাবাসীকে তাঁদের যাবতীয় সমস্যার কথা জানাতে বলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সাংসদের দাবি, এই হেল্পলাইন নম্বরে জরুরি ভিত্তিতে বহু মানুষ তাঁদের সমস্যার কথা জানাচ্ছেন, সমাধান চাইছেন। সেটা করাও হচ্ছে।

ঠিক কী ঘটেছিল জেলায়?‌ জলপাইগুড়ি শহর–সহ গোটা ডুয়ার্সে আছড়ে পড়ে কালবৈশাখী। ডুয়ার্স জুড়ে শুরু হয় কালবৈশাখী দাপট। ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ–সহ শিলাবৃষ্টিতে কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং অন্যান্য জায়গায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। অন্ধকারে ঢেকে যায় এলাকা। বিভিন্ন জায়গায় গাছ ভেঙে পড়ে। ব্যাপক ফসলের ক্ষতি হচ্ছে। একাধিক এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ায় ফোন যায় এক ডাকে অভিষেক–এ।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

লন্ডনে জন্মেও বিরাট অনুষ্কার পুত্র পাচ্ছে না ব্রিটিশ নাগরিকত্ব! কেন? সঙ্গমে স্বামীর অনীহা!সোজা থানায় গিয়ে ব্যক্তির বিরুদ্ধে FIR দায়ের স্ত্রীর কেমন হল ICSE-র ইংরেজি পরীক্ষা? গতবারের থেকেও কঠিন? কী বলছে পড়ুয়া ও শিক্ষকরা? নিশীথ প্রামাণিক নিয়ে বিরাট রায় দিল কলকাতা হাইকোর্ট, স্বস্তি বাড়ল গেরুয়া শিবিরে আরও কয়েকটা বছর KKR-এ খেলতাম, আমার ব্যাঙ্ক ব্যালেন্সও বাড়ত: মনোজ তিওয়ারি ৮৭তে পা, জন্মদিনে কেন কারোর সঙ্গে দেখা করতে চাইলেন না মহানায়কের নায়িকা সাবিত্রী? তিনে পা দিল জেহ! বার্থ ডে পার্টিতে চাঁদের হাট,হাজির মামা রণবীর থেকে রাহা, সোনমরা সৌরভের কীর্তিকে কুর্নিশ, লর্ডস স্টেডিয়ামের রেপ্লিকা বানিয়ে দাদাকে উপহার মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য ১০ টাকা করে অনুদান, পোর্টাল চালু করবে পর্ষদ সব বাধা বিপত্তির কাটিয়ে ফের কাছাকাছি আসছে সূর্য-দীপা? জোড়া লাগবে ভাঙা সংসার?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.