বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Abhishek Banerjee: ডিসেম্বর মাসেই কাঁথিতে জনসভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের, কবে শুভেন্দু গড়ে আসছেন?

Abhishek Banerjee: ডিসেম্বর মাসেই কাঁথিতে জনসভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের, কবে শুভেন্দু গড়ে আসছেন?

অভিষেক বন্দ্যোপাধ্যায়। (PTI)

আগামী বছর পঞ্চায়েত নির্বাচন। ইতিমধ্যেই আমেরিকা থেকে চোখের অস্ত্রোপচার করে কলকাতায় ফিরেছেন তিনি। এবার নিজের লোকসভা কেন্দ্রে প্রথম বিজয়া সম্মেলনী করার কথা ঘোষণা করেছিলেন অভিষেক। আগামী ৪ নভেম্বর সেই কর্মসূচি হওয়ার কথা ডায়মন্ড হারবারে। কিন্তু সেটা সম্ভব হবে কিনা এখনও বোঝা যাচ্ছে না।

বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। আর তার প্রস্তুতি শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। চোখে অস্ত্রোপচার করে এসেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার সব ঠিক থাকলে আগামী ৩ ডিসেম্বর শুভেন্দু অধিকারীর গড় কাঁথিতে জনসভা করতে যাবেন তিনি। ইতিমধ্যেই ওই জেলার দায়িত্বে পাঠানো হয়েছে দলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষকে। এবার ডিসেম্বর মাসের ৩ তারিখে কাঁথিতে এসে একটি জনসভা করবেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলে সূত্রের খবর। তবে কাঁথিতে সর্বভারতীয় সাধারণ সম্পাদকের জনসভা আয়োজনের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

ঠিক কী জানা যাচ্ছে?‌ ইতিমধ্যেই মাসের পর মাস ধরে রাজ্য সরকার অচল হয়ে যাবে বলে নানা মন্তব্য করছেন নন্দীগ্রামের বিধায়ক। এমনকী হুঁশিয়ারি দিয়ে সরকার ফেলে দেওয়ার কথাও শোনা গিয়েছে তাঁর মুখে। এই সরকারকে অর্থনৈতিকভাবে পঙ্গু করে দিতে কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে চিঠি লিখেছেন বিরোধী দলনেতা। ডিসেম্বর মাসেই সব টের পাওয়া যাবে বলে ইঙ্গিত দিয়েছিলেন শান্তিকুঞ্জের বাসিন্দা। তাই এবার ডিসেম্বর মাসকেই বেছে নিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর গড় থেকেই শুভেন্দুর আক্রমণের জবাব দেবেন বলে জানা গিয়েছে।

আর কী করবেন অভিষেক?‌ আগামী বছর পঞ্চায়েত নির্বাচন। ইতিমধ্যেই আমেরিকা থেকে চোখের অস্ত্রোপচার করে কলকাতায় ফিরেছেন তিনি। এবার নিজের লোকসভা কেন্দ্রে প্রথম বিজয়া সম্মেলনী করার কথা ঘোষণা করেছিলেন অভিষেক। আগামী ৪ নভেম্বর সেই কর্মসূচি হওয়ার কথা ডায়মন্ড হারবারে। কিন্তু সেটা সম্ভব হবে কিনা এখনও বোঝা যাচ্ছে না। তবে বড় কর্মসূচি হতে চলেছে কাঁথিতে। সেখানের জনসভা থেকে শুরু করে পার্টির নেতাদের সঙ্গে ঘরোয়া বৈঠক করার কথা তাঁর। তাই বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক কুণাল ঘোষকে।

ঠিক কী বলছে তৃণমূল কংগ্রেস?‌ নামপ্রকাশে অনিচ্ছুক পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল কংগ্রেসের এক বিধায়ক বলেন, ‘‌আমাদের কাছে নির্দেশ এসেছে জনসভা নিয়ে। তবে কর্মসূচি এখনও চূড়ান্ত কিছু হয়নি। এখানে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সভা করার কথা। পঞ্চায়েত নির্বাচনের প্রেক্ষিতেই অভিষেকের এই সফর। গত পুরসভা নির্বাচনে কাঁথিতে মাত্র তিনটি আসনে জয় পেয়েছিল বিজেপি। তাই এবার তারাও তেড়েফুঁড়ে নামবে। তার আগেই অভিষেক টনিক দিয়ে যেতে চান।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

একটুতেই টেনশন, দুশ্চিন্তা করেন? স্ট্রেসকে ‘গুডবাই’ বলতে হলে খেতে হবে এগুলি ‘তিতলি’এখন ‘রাণী’র বন্ধু, ওজন বাড়াতেই কি লিড রোল বাদ পড়ছেন? কী বলছেন মধুপ্রিয়া হিট অ্যান্ড রান ধারার বিরুদ্ধে ডানকুনিতে জ্বলেছিল আগুন, এবার কার্যকর হবে সেটাও? রোহিতের নির্দেশ মানেননি কুলদীপ, তারপর… অধিনায়কের কথা অমান্য করার ফল কী হল? ‘‌আগামী তিন মাস মন কি বাত অনুষ্ঠানের সম্প্রচার বন্ধ থাকবে’‌, ঘোষণা করলেন মোদী একেবারে কাচের মতো ঝকঝকে হবে দাঁত! থাকবে না একটুও হলুদ ছোপ সন্দেশখালিতে ফের বিক্ষোভ মহিলাদের, সুজিত, পার্থর বিরুদ্ধে উঠল Go back স্লোগান ‘যৌন মিলনের বয়স বেঁধে দিক সরকার..’, চিটিং বিরোধী বিল নিয়ে ঘেঁটে ঘ কঙ্গনা বেড়মজুরে নাচ ২ মন্ত্রীর, তবে সন্দেশখালির পথে বাধা ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে মাঝের মধ্যে টিভি বন্ধ করে দিই- BPL 2024 নিয়ে কোচ হাথুরুসিংহের বিতর্কিত মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.