বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Dibyendu Adhikari: হলদিয়া মেলায় ডাক পেলেন না দিব্যেন্দু অধিকারী, কেন ব্রাত্য তৃণমূল সাংসদ?

Dibyendu Adhikari: হলদিয়া মেলায় ডাক পেলেন না দিব্যেন্দু অধিকারী, কেন ব্রাত্য তৃণমূল সাংসদ?

তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী। ফাইল ছবি

আজ হলদিয়া মেলার উদ্বোধনী অনুষ্ঠান আছে। সেখানে আমন্ত্রিত রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম, শশী পাঁজা এবং শোভনদেব চট্টোপাধ্যায়। অথচ আমন্ত্রণ পাননি স্থানীয় বিজেপি বিধায়ক তাপসী মণ্ডল। এখনও তৃণমূল কংগ্রেসের সাংসদ হলেও ডাকা হয়নি দিব্যেন্দু অধিকারীকে। যদিও তিনি আমজনতা হিসাবেই আজ মেলায় যাবেন বলে জানিয়েছেন।

আজ, শুক্রবার সরকারি উদ্যোগে শুরু হচ্ছে হলদিয়া মেলা। এই মেলার উদ্বোধনে রাজ্যের কয়েকজন মন্ত্রী–সহ তৃণমূল কংগ্রেসের বিধায়ক এবং প্রশাসনের কর্তাদের থাকার কথা। হলদিয়ার বিজেপি বিধায়ক তাপসী মণ্ডল এই উদ্বোধনী অনুষ্ঠানে ডাক পেলেন না। এমনকী তৃণমূল কংগ্রেসের সাংসদ দিব্যেন্দু অধিকারীকেও ডাকা হয়নি। আর এই ঘটনা নিয়ে পূর্ব মেদিনীপুরে আলোড়ন পড়ে গিয়েছে।

আজ বিকেলে হলদিয়া মেলার উদ্বোধনী অনুষ্ঠান আছে। সেখানে আমন্ত্রিত রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম, শশী পাঁজা এবং শোভনদেব চট্টোপাধ্যায়। অথচ আমন্ত্রণ পাননি স্থানীয় বিজেপি বিধায়ক তাপসী মণ্ডল। এখনও তৃণমূল কংগ্রেসের সাংসদ হলেও ডাকা হয়নি দিব্যেন্দু অধিকারীকে। যদিও তিনি আমজনতা হিসাবেই আজ মেলায় যাবেন বলে জানিয়েছেন।

কেন ডাকা হয়নি বিধায়ক–সাংসদকে?‌ এই বিষয়ে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়েছে, এখানকার কোনও অনুষ্ঠানেই বিধায়ক বা সাংসদকে দেখা যায় না। তাই এই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তাঁদের গুরুত্ব দেওয়া হয়নি। যদিও দেখা গিয়েছে, শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দিতেই কাঁথির অধিকারী পরিবারের সঙ্গে দূরত্ব বেড়েছে তৃণমূল কংগ্রেসের। সরাসরি বিরোধিতা করতে দেখা গিয়েছে কাঁথির তৃণমূল কংগ্রেস সাংসদ শিশির অধিকারীকে। প্রধানমন্ত্রী–স্বরাষ্ট্রমন্ত্রীর সভায় তাঁকে দেখা গিয়েছিল। অথচ সাংসদ পদ ছাড়েননি। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস এঁদের টিকিট দেবে না বলেই সূত্রের খবর।

কী বলছেন দিব্যেন্দু–তাপসী?‌ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে ডাক না পেয়ে হলদিয়া লোকসভা কেন্দ্রের অন্তর্গত তমলুকের তৃণমূল কংগ্রেস সাংসদ বলেন, ‘ওদের হয়তো মনে হয়েছে, আমি গেলে সমস্যা হতে পারে। তাই আমায় ডাকেনি। এই নিয়ে আমার কোনও দুঃখ নেই। আমিও আমজনতার মতোই মেলা দেখতে যাব। ঘুগনি খাব। মানুষের সঙ্গে ঘুরব। ওদের থেকে আমি কিছু আশা করি না।’ আর বিজেপি বিধায়ক তাপসী মণ্ডলের কটাক্ষ, ‘‌এই শাসকদল কখনওই রাজনীতির ঊর্ধ্বে উঠতে পারেনি। এবারও তার ব্যতিক্রম হল না। মানুষ আমাদের জনপ্রতিনিধি হিসাবে নির্বাচিত করেছেন। এরা আমাদের সম্মান জানানোর প্রয়োজন মনে করেন না। এটাই এদের কালচার।’‌

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘‌হরে কৃষ্ণ, জয় গৌরাঙ্গ’‌, বলে প্রধানমন্ত্রী সভা শুরু করেও ব্যাখ্যা তৃণমূলের ‘আমরা দুজনে খুবই…’, অনুপমের তৃতীয়, প্রশ্মিতার দ্বিতীয়! বিয়ের সকালে কী বলল কনে ছিল না সিএএ-র উল্লেখ, কৃষ্ণনগরের সভাতেও মোদীর গলায় সন্দেশখালি, দুর্নীতি ইস্যু ‘রেলে দ্বিগুণ বরাদ্দ… আসবে বিনিয়োগ, হবে চাকরি’, বাংলাকে স্বপ্ন দেখালেন মোদী কোনও জমি নষ্ট হবে না! অব্যবহৃত জায়গায় নয়া শিল্প গড়ে তুলবে রাজ্য, তৈরি 'ব্যাঙ্ক' আমেরিকায় রহস্যজনক ‘মৃত্যু’ বাংলার নৃত্যশিল্পীর,সাহায্য চেয়ে পোস্ট বন্ধু দেবলীনার ‘‌সুদীপ বন্দ্যোপাধ্যায়কে আবার গ্রেফতার করা উচিত’‌, আবার বিস্ফোরক কুণাল ফের নজরে উসমান খোয়াজা! ম্যাচের মাঝেই তুলে ফেলতে হল ব্যাটের বিশেষ স্টিকার ককটেল নাইটে ব্লেক লাইভলির গালা ২০২২ লুক বেছে নেন রাধিকা, ছবি না দেখলে মিস করবেন ‘এ তো বস্তির ছেলে পচা…’, গলায় যেন ‘প্রজাপতি’, নতুন লুকে চূড়ান্ত ট্রোল নীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.