বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বোর্ড মিটিংয়ে উঠল পুরপ্রধান বদলের দাবি, কড়া ভাষায় সামাল দিলেন সাংসদ সৌগত রায়

বোর্ড মিটিংয়ে উঠল পুরপ্রধান বদলের দাবি, কড়া ভাষায় সামাল দিলেন সাংসদ সৌগত রায়

তৃণমূল সাংসদ সৌগত রায়

যদিও এই বৈঠকে কিছুক্ষণ নাগরিক পরিষেবা নিয়ে আলোচনা হয়। কেএমডিএ, সুডার অধিকর্তা এবং পুর পারিষদ সদস্যরা রাস্তা, নিকাশি, জঞ্জাল, পানীয় জল, বিদ্যুতের সমস্যা নিয়ে রিপোর্ট এবং কাজের অগ্রগতি তুলে ধরেন। এই দেড় ঘণ্টার বৈঠকে পুরপ্রধান মলয় রায় কার্যত নীরব দর্শক ছিলেন। সাংসদ সৌগত রায়ের সভাপতিত্বে মিটিং শুরু হয়।

পানিহাটি পুরসভায় এবার হল পুরবোর্ডের বৈঠক। সেটাও হয়েছে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের নির্দেশে। শনিবার তা হয়েছে। কিন্তু বিতর্ক থেকেই গেল। কারণ এখানে পুরপ্রধান বদলের ইস্যুই বড় হয়ে উঠল বৈঠকে। ওই বৈঠকে স্থানীয় বিধায়ক এবং সাংসদের থাকা নিয়েও প্রশ্ন তুলেছেন বিরোধীরা। পুরপ্রধানের বৈঠকে সাংসদ কেমন করে সভাপতিত্ব করলেন?‌ উঠছে প্রশ্ন। পুরপ্রধানের অভিযোগ, তাঁকে কিছুই বলতেই দেওয়া হয়নি বৈঠকে। তবে পুর পারিষদ সদস্যদের নিয়ে বৈঠক ভেস্তে যায় তিন পুর পারিষদ সদস্যের অনুপস্থিতিতে।

পানিহাটির নাগরিক পরিষেবা নিয়ে অভিযোগ উঠছিল। আর তা নিয়ে কোনও বৈঠকও হচ্ছিল না। এই আবহে পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম পানিহাটি পুরসভায় এসে সমস্ত কাউন্সিলর–সহ পুরসভার প্রশাসনের অফিসারদের নিয়ে বৈঠক করেন এবং প্রয়োজনীয় নির্দেশ দিয়ে যান। এমনকী দ্রুত বোর্ড মিটিং করা না হলে পুরবোর্ড ভেঙে দেওয়ার হুঁশিয়ারিও দেন পুরমন্ত্রী। শনিবার ফিরহাদের নির্দেশেই বোর্ড মিটিং ডাকা হয়। পুরপ্রধান মলয় রায় বোর্ড মিটিং ডাকেন। তাতে তৃণমূল কংগ্রেসের ৩৩ জন কাউন্সিলরের মধ্যে ৩০ জন কাউন্সিলার উপস্থিত হন। সেখানে আসেন স্থানীয় সাংসদ সৌগত রায় এবং বিধায়ক নির্মল ঘোষ।

আরও পড়ুন:‌ লোকসভা নির্বাচনের পর প্রথম রাজ্য মন্ত্রিসভার বৈঠক হবে, বিজ্ঞপ্তি জারি করল নবান্ন

আর এখানেই বাধে গোল। কারণ সাংসদ সৌগত রায়ের সভাপতিত্বে মিটিং শুরু হয়। যা নিয়ে কয়েকজন কাউন্সিলার পুরপ্রধান মলয় রায়ের প্রতি অনাস্থা প্রকাশ করে তাঁকে সরিয়ে দেওয়ার দাবি জানান। তখন তাঁদের থামিয়ে দেন সৌগত রায়। আর সৌগত রায় কাউন্সিলারদের উদ্দেশে বলেন, ‘‌পুরপ্রধান বদল করতে হলে তার নির্দিষ্ট পদ্ধতি আছে। প্রথমে দরকার দলের অনুমোদন। তার পর মহকুমাশাসকের তত্ত্বাবধানে তা করতে হয়।’‌ তখন কাউন্সিলাররা চুপ করে যান। কিন্তু এই বৈঠক ভেস্তে যাওয়ার পর সাংসদ কেন এই বোর্ড মিটিংয়ে তা নিয়ে সরব হন অনেকে। সুতরাং বিতর্ক জিইয়ে রইল।

যদিও এই বৈঠকে কিছুক্ষণ নাগরিক পরিষেবা নিয়ে আলোচনা হয়। কেএমডিএ, সুডার অধিকর্তা এবং পুর পারিষদ সদস্যরা রাস্তা, নিকাশি, জঞ্জাল, পানীয় জল, বিদ্যুতের সমস্যা নিয়ে রিপোর্ট এবং কাজের অগ্রগতি তুলে ধরেন। এই দেড় ঘণ্টার বৈঠকে পুরপ্রধান মলয় রায় কার্যত নীরব দর্শক ছিলেন। পরে পুরপ্রধান বলেন, ‘‌বোর্ড মিটিংয়ের নাগরিক পরিষেবার অ্যাজেন্ডা দূরে রেখে পুরপ্রধান পরিবর্তনের দাবিই বেশি গুরুত্ব পেল। আমাকে বক্তব্যই রাখতে দেওয়া হয়নি। বিষয়টি পুরমন্ত্রীকে জানাব।’‌ ইতিমধ্যেই পুরসভার এক্সিকিউডিভ অফিসার অসীম কুমার বিশ্বাস পদত্যাগ করতে চেয়ে চিঠি দিয়েছেন।

বাংলার মুখ খবর

Latest News

অনন্ত পরে ৩০ কোটির ঘড়ি! শাহরুখ-রণবীরদের জন্য এই দামের রিস্ট ওয়াচ কিনল আম্বানিরা ট্রাম্পের একদম কানের কাছে বুলেট, অবাক করা ছুবি তুললেন সাংবাদিক, ভাইরাল মুহূর্তে সুয়ারেজের জন্য ইতিহাস লেখা হল না কানাডার, টাইব্রেকারে জিতে কোপায় তৃতীয় উরুগুয়ে Croatia বনাম Germany ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্ত-রাধিকার রিসেপশনে যাবেন না! গৌরীকে নিয়ে হঠাৎই দেশ ছাড়লেন শাহরুখ ট্রাম্পের ওপর হামলার জন্যে বাইডেনকে দুষলেন মার্কিন ধনকুবের, বড় দাবি করলেন মাস্ক মঞ্চে শুভেন্দু, আদালতের অনুমতিতে রাজভবনের সামনে ধরনা শুরু বিজেপির 'ট্রাম্পকে বাঁচালেন জগন্নাথদেব', ফেরালেন ১৯৭৬-র প্রতিদান,দাবি কলকাতা ইসকনের VP-র গোটা বলিউড আম্বানির বিয়েতে! মন দিয়ে কোথায় বসে কার কীর্তন শুনছেন বিরাট-অনুষ্কা? এটি একটি দুরন্ত দল, আশা করি… ভারতকে সিরিজ জিতিয়ে গম্ভীরকে বড় বার্তা দিলেন শুভমন

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.