বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Shatabdi Roy: ‘‌অনুব্রতর শারীরিক অবস্থা খারাপ হলে দায়িত্ব ইডি–সিবিআইয়ের’‌, পাল্টা চাপ সাংসদের

Shatabdi Roy: ‘‌অনুব্রতর শারীরিক অবস্থা খারাপ হলে দায়িত্ব ইডি–সিবিআইয়ের’‌, পাল্টা চাপ সাংসদের

তৃণমূল কংগ্রেস সাংসদ শতাব্দী রায়।

অনুব্রত ইডি অফিসারদের জানিয়েছেন, তিনি কিছুই মনে করতে পারছেন না। এছাড়া তিনি হিন্দি জানেন না বলেও জানিয়েছেন। এমনকী সই ছাড়া তিনি কিছু করতে পারেন না বলায় বিপাকে পড়েছেন ইডি অফিসাররা। তবে গোটা বিষয়টি আদালতেও জানানো হবে বলে জানিয়েছেন তদন্তকারী অফিসাররা। শুক্রবার তাঁকে রাউস অ্যাভিনিউ কোর্টে তোলা হবে।

নয়াদিল্লিতে ইডি হেফাজতে রয়েছেন অনুব্রত মণ্ডল। সূত্রের খবর, গরুপাচার করে টাকা রোজগার করেছে কেষ্ট। এমন তথ্য নিয়ে জেরা করা হয়েছে। সেই টাকা কোন প্রভাবশালীর কাছে গিয়েছে সেই প্রশ্নও শুনতে হয়েছে অনুব্রত মণ্ডলকে। এমনকী ২০১৪–২০১৬ সালে পরিবার ও নিজের সম্পত্তি বৃদ্ধিতে টাকার উৎস নিয়েও প্রশ্নের মুখে পড়তে হয়েছে বীরভূমের তৃণমূল কংগ্রেস সভাপতিকে। এবার এই আসানসোল থেকে নয়াদিল্লি নিয়ে গিয়ে দফায় দফায় জেরার ফলে শরীর খারাপ হতে পারে অনুব্রত মণ্ডলের। আর তা যদি হয় তাহলে সেই দায়িত্ব ইডি–সিবিআইকে নিতে হবে বলে পাল্টা চাপ বাড়ালেন বীরভূম তৃণমূল কংগ্রেস সাংসদ শতাব্দী রায়।

আজ, বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেস সাংসদ শতাব্দী রায় দিদির দূত হয়ে সাঁইথিয়া ব্লকের হাতোরা পঞ্চায়েতের অভিরামপুর গ্রামে যান। সেখানে মন্দিরে পুজো দেন সাংসদ। সেখানে অনেকের সঙ্গে কথা বলেন। এক গ্রামের মহিলা সাংসদকে জানান, গ্রামে যাদের পাকা বাড়ি আছে তারাই বাড়ি পাচ্ছে। আবার অভিরামপুর স্কুলে গেলে সাংসদকে কাছে পেয়ে ছাত্রীরা জানায়, হাসানপুর থেকে গোয়ালগ্রাম পর্যন্ত প্রায় তিন কিলোমিটার রাস্তার বেহাল অবস্থা। তাদের আশ্বাস দেন সাংসদ। আর বিষয়টি নিয়ে সাংসদ সংবাদমাধ্যমে বলেন, ‘‌কিছু অসৎ ব্যক্তি আছে। তাদের জন্যই কিছু অনিয়ম হয়েছে। কিছু তো হচ্ছে।’‌

এদিকে সূত্রের খবর, অনুব্রত মণ্ডল ইডি অফিসারদের জানিয়েছেন, তিনি কিছুই মনে করতে পারছেন না। এছাড়া তিনি হিন্দি জানেন না বলেও জানিয়েছেন। এমনকী সই ছাড়া তিনি কিছু করতে পারেন না বলায় বিপাকে পড়েছেন ইডি অফিসাররা। তবে গোটা বিষয়টি আদালতেও জানানো হবে বলে জানিয়েছেন তদন্তকারী অফিসাররা। বুধবার অনুব্রত মণ্ডলের স্বাস্থ্যপরীক্ষা করার পরে জিজ্ঞাসাবাদ শুরু হয়। আর আগামীকাল, শুক্রবার তাঁকে রাউস অ্যাভিনিউ কোর্টে তোলা হবে। তদন্ত অসহযোগিতার কথা বলে তাঁকে আবার হেফাজতে চাইতে চলেছে ইডি।

অন্যদিকে অনুব্রতকে ইডি দিল্লি নিয়ে গিয়েছে বলে সংগঠনে কতটা প্রভাব পড়বে? জিজ্ঞাসা করা হয় সাংসদ শতাব্দী রায়কে। তখন শতাব্দী রায় বলেন, ‘‌অনুব্রত মণ্ডলের শারীরিক অবস্থা খারাপ হলে তার দায়িত্ব ইডি–সিবিআইকে নিতে হবে। সেই দায়িত্ব এড়ানো যাবে না। অনুব্রত সঙ্গে যে নেতারা সংগঠন করেছে তারা জানে সংগঠন কিভাবে করতে হয়।’‌ সুতরাং শতাব্দীর মন্তব্য পাল্টা চাপ তৈরি হল কেন্দ্রীয় সংস্থার উপর বলে মনে করা হচ্ছে। তবে মুখ্যমন্ত্রীর গড়ে দেওয়া কোর কমিটির বৈঠক কবে হবে সেটা নিয়ে অবশ্য স্পষ্ট করে কিছু বলেননি তিনি।

বাংলার মুখ খবর

Latest News

'যে বিজেপি সারদা মাকে নিয়ে ব্যঙ্গ করেছে, ভোটের সময় …'মোদীর সফরকে কটাক্ষ অভিষেকের মাত্র চার মাসে সাইবার প্রতারণায় ১৭৫০ কোটি টাকা খুইয়েছেন ভারতীয়রা! 'অনেক ভয় লুকিয়ে আছে', বাংলার অন্যতম সফল-দাপুটে অভিনেতা, তাও কীসে ভীত যিশু? বিশেষভাবে সক্ষমদের জন্য চাকরির নিয়ম কি সহজ করা যায়? আইনি পদক্ষেপ নিতে পারে SC Best Dog Foods: এই ৫ সুপারফুড কুকুরের স্বাস্থ্যের উন্নতি করে, এখানে জানুন প্রকাশ্যে ৩৪০০ বছরের পুরনো রাজার মুখ! তিনিই ছিলেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি আর হ্যাংওভার হবে না! বিজ্ঞানীরা বার করলেন টোটকা, সহজেই মিলবে মুক্তি পুলওয়ামার পরে যেমন হয়েছিল, বাংলার ছোট-ছোট ‘পাকিস্তানে’ তেমনই করব, বললেন দিলীপ তীব্র তাপপ্রবাহের ‘রেড অ্যালার্ট’ জারি ৬ জায়গায়, দিল্লি ৫০ ডিগ্রি ছুঁইছুঁই! যাদবপুরে আক্রান্ত CPM কর্মী, বুথে না বসার হুমকি, অভিযুক্তকে ধরিয়ে দিলেন সৃজন

Latest IPL News

আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.