বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌বন্ধ কারখানা নিয়ে সংসদে আওয়াজ তুলব’‌, হিন্দুস্তান কেবলস নিয়ে আশ্বাস শত্রুঘ্নর
শত্রুঘ্ন সিনহা। (PTI)

‘‌বন্ধ কারখানা নিয়ে সংসদে আওয়াজ তুলব’‌, হিন্দুস্তান কেবলস নিয়ে আশ্বাস শত্রুঘ্নর

  • এখানে উপনির্বাচনে বড় ব্যবধানে জয়ী হয়েছিলেন তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী শত্রুঘ্ন সিনহা। বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালকে তিনি পরাজিত করেছিলেন। বাবুল সুপ্রিয় এই লোকসভা কেন্দ্র থেকে দু’‌বার জয়ী হয়েছিলেন। কিন্তু তিনি তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ায় এখানে উপনির্বাচন হয়। বিজেপির জেতা আসন হাতছাড়া হয়ে যায়।

রূপনারায়ণপুরের হিন্দুস্তান কেবলসের প্রতি কেন্দ্র বঞ্চনা করছে। এই অভিযোগ তুলে সংসদে সরব হওয়ার কথা জানালেন আসানসোলের তৃণমূল কংগ্রেস সাংসদ শত্রুঘ্ন সিনহা। এখানে নবনির্বাচিত সাংসদকে সংবর্ধনা দেওয়ার উদ্যোগ নেয় স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। বন্ধ হিন্দুস্তান কেবলস কারখানার শ্রমিক মঞ্চে এই সংবর্ধনা অনুষ্ঠান হয়। তখনই সাংসদ কারখানার ইতিবৃত্ত জানার চেষ্টা করেন আইএনটিটিইউসি’‌র জেলা সভাপতি অভিজিৎ ঘটকের কাছে।

ঠিক কী বলেছেন সাংসদ?‌ এদিনের অনুষ্ঠান মঞ্চ থেকে নবনির্বাচিত সাংসদ বলেন, ‘‌হিন্দুস্তান কেবলস কারখানা বন্ধ হয়ে রয়েছে। তার জেরে প্রচুর শ্রমিক কাজ হারিয়েছেন। আমি কথা দিচ্ছি এই নিয়ে সংসদে আওয়াজ তুলব। বেকার শ্রমিকদের পাশে আমরা আছি। অবিলম্বে এই কারখানা চালু করতে হবে। এই নিয়ে আন্দোলন চলবে।’‌

উল্লেখ্য, এখানে উপনির্বাচনে বড় ব্যবধানে জয়ী হয়েছিলেন তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী শত্রুঘ্ন সিনহা। বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালকে তিনি পরাজিত করেছিলেন। বাবুল সুপ্রিয় এই লোকসভা কেন্দ্র থেকে দু’‌বার জয়ী হয়েছিলেন। কিন্তু তিনি তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ায় এখানে উপনির্বাচন হয়। বিজেপির জেতা আসন হাতছাড়া হয়ে যায়।

কেন সরব হবেন তৃণমূল সাংসদ?‌ এখানে পুরো বিষয়টি জেনে দলীয় নেতৃত্বের সঙ্গে আলোচনা করে সংসদে সরব হওয়ার কথা জানান বলিউডের একসময়ের সুপারস্টার। বিজেপি সরকারের আমলেই হিন্দুস্তান কেবলস কারখানা বন্ধ হয়। তৎকালীন বিজেপি সাংসদ বন্ধ কারখানার গেটের সামনে আবির খেলে প্রতিশ্রুতি দেন ফের কারখানা চালু হবে। কিন্তু কারখানা চালু হয়নি।

বন্ধ করুন