বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কাটমানি খেলেই ধরা পড়বে! দুর্নীতি দমন কমিটি গড়ল তৃণমূল
এবার নির্বাচনে তৃণমূল বিপুলভাবে জয়ী হলেও দুর্নীতির অভিযোগ থেকে এখনও পুরোপুরি রেহাই মেলেনি (ছবি সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস) (ফাইল ছবি)
এবার নির্বাচনে তৃণমূল বিপুলভাবে জয়ী হলেও দুর্নীতির অভিযোগ থেকে এখনও পুরোপুরি রেহাই মেলেনি (ছবি সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস) (ফাইল ছবি)

কাটমানি খেলেই ধরা পড়বে! দুর্নীতি দমন কমিটি গড়ল তৃণমূল

  • বাসিন্দাদের একাংশের মতে, আমফানের ত্রাণ থেকে সরকারি নানা প্রকল্পে বার বারই দুর্নীতির নানা অভিযোগ উঠেছে।

কাটমানি, স্বজনপোষন নিয়ে ভুরি ভুরি অভিযোগ শাসকদল তৃণমূলের বিরুদ্ধে। বিরোধীদের পাশাপাশি দলের একাংশও এনিয়ে সরব হয়েছেন বার বার। তবে শেষপর্যন্ত নড়েচড়ে বসল পূর্ব মেদিনীপুরের শাসকদলের নেতৃত্ব। জেলার সাংগঠনিক বর্ধিত সভায় ঠিক হয়েছে এবার দলকে আরও স্বচ্ছ করতে তৈরি হচ্ছে দুর্নীতি দমন কমিটি। রবিবার এগরায় পূর্ব মেদিনীপুর জেলা(কাঁথি সাংগঠনিক ইউনিট) তৃণমূলের প্রথম সাংগঠনিক সভা ছিল। সেখানেই এব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মন্ত্রী অখিল গিরি সহ একাধিক বিধায়কের উপস্থিতিতে এই বিশেষ কমিটি তৈরির সিদ্ধান্ত হয়েছে।

 

কিন্তু কেন এই ধরনের কমিটি তৈরির পরিকল্পনা। বাসিন্দাদের একাংশের মতে, আমফানের ত্রাণ থেকে সরকারি নানা প্রকল্পে বার বারই দুর্নীতির নানা অভিযোগ উঠেছে। শাসকদলের নেতা কর্মীদেরও নাম জড়িয়েছে এতে। এমনকী তালিকা ধরে টাকাও ফেরৎ দিয়েছেন অনেকেই। পাশাপাশি ভোটের আগে শোকজও করা হয়েছে একাধিক অভিযুক্তকে। কিন্তু তারপরেও এই প্রবণতা কমেনি বলে অভিযোগ। সেকারণেই এবার অস্বস্তি এড়াতে ও দুর্নীতি রুখতে আগাম কড়া হচ্ছে দল। 

 

এদিকে এদিন দলের জেলা সভাপতি তরুণ মাইতি দলীয় শৃঙ্খলা রক্ষার পাশাপাশি পঞ্চায়েতের কাজের স্বচ্ছতার উপর বিশেষ গুরুত্ব দেন। জেলা যুব সভাপতি সুপ্রকাশ গিরি সংগঠনকে আরও শক্তিশালী করার জন্য যুব সমাজকে এগিয়ে আসার আহ্বান জানান। তবে দুর্নীতি রোধে তৃণমূলের এই উদ্যোগকে তীব্র কটাক্ষ করেছে বিজেপি। বিজেপির কাঁথি সাংগঠনিক জেলা সভাপতি অনুপ চক্রবর্তী বলেন, ‘শুনে ভালো লাগল তারা এমন উদ্যোগ নিয়েছে। তবে তৃণমূল একটি কাটমানি খাওয়ার দল। তবে পাপ তো বাপকেও ছাড়ে না. কতদিন লাগবে এই পাপস্খালন করতে সেই ছবি দেখার অপেক্ষায় রইলাম।’

 

 

বন্ধ করুন