প্রতীকি ছবি
প্রতীকি ছবি

বিপুল পরিমাণ নিষিদ্ধ মাদক-সহ গ্রেফতার তৃণমূলের পঞ্চায়েত প্রধান

  • ঘটনায় মুখে কুলুপ এঁটেছে তৃণমূল নেতৃত্ব। ওদিকে তৃণমূলকে লক্ষ্য করে আক্রমণ শানিয়েছে স্থানীয় বিজেপি নেতৃত্ব।

বিপুল পরিমাণ নিষিদ্ধ মাদকসহ গ্রেফতার তৃণমূলের পঞ্চায়েত প্রধান। রবিবার রাতে কালিয়াচক ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান আমিরুদ্দিন শেখকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের স্পেশ্যাল টাক্স ফোর্স। তার কাছ থেকে উদ্ধার হয়েছে প্রচুর ইয়াবা ট্যাবলেট। যার বাজারমূল্য প্রায় ৩ লক্ষ টাকা বলে দাবি পুলিশের।

গোপন সূত্রে খবর পেয়ে রবিবার রাতে কালিয়াচকে তল্লাশি চালাচ্ছিল কলকাতা পুলিশের মাদক বিরোধী স্পেশ্যাল টাস্ক ফোর্স। কালিয়াচক বিডিও অফিসের সামনে থেকে গ্রেফতার হয় আমিরুদ্দিন। সে কালিয়াচক ১ নম্বর অঞ্চল তৃণমূল সভাপতি। ধৃতকে কলকাতায় নিয়ে আসা হয়েছে।

বেশ কয়েক মাস ধরে কলকাতায় ইয়াবার বাড়বাড়ন্ত হয়েছে। আপাত নীরিহ এই ট্যাবলেটে রয়েছে মারাত্মক মাদক। যা অন্তত ১৬ ঘণ্টা এক ব্যক্তিকে আচ্ছন্ন করে রাখতে পারে। কলকাতায় বার বার ইয়াবা উদ্ধার হলেও চক্রের মূল পান্ডাদের নাগাল পাচ্ছিলেন না শহরের গোয়েন্দারা। তাদের খোঁজেই পাচারের রাজধানী মালদা যাওয়ার সিদ্ধান্ত নেন তারা। তার পরই মেলে সাফল্য।

পুলিশ সূত্রের খবর, বেশ কয়েকদিন ধরেই আমিরুদ্দিনের গতিবিধির ওপর নজর রাখছিলেন গোয়েন্দারা। সে যে বাংলাদেশ থেকে ইয়াবা নিয়ে কলকাতায় পৌঁছনোর চেষ্টা করবে সেখবরও ছিল তাঁদের কাছে। কিন্তু বমাল গ্রেফতার করার অপেক্ষায় বসে ছিলেন তাঁরা। রবিবার হাতেনাতে গ্রেফতার করা হয় আমিরুদ্দিনকে।

ঘটনায় মুখে কুলুপ এঁটেছে তৃণমূল নেতৃত্ব। ওদিকে তৃণমূলকে লক্ষ্য করে আক্রমণ শানিয়েছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। তাদের কথায়, ‘রাজ্যের দুষ্কৃতী ও পাচারকারীদের আশ্রয় স্থল হয়ে উঠেছে তৃণমূল। মাদক পাচারে পঞ্চায়েত প্রধানের গ্রেফতারি তারই প্রমাণ।’



বন্ধ করুন