বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিকেল হলেই বন্ধ হয়ে যাচ্ছে তৃণমূলের পার্টি অফিস, জঙ্গলমহলে মাওবাদী আতঙ্ক

বিকেল হলেই বন্ধ হয়ে যাচ্ছে তৃণমূলের পার্টি অফিস, জঙ্গলমহলে মাওবাদী আতঙ্ক

ঝাড়গ্রাম তৃণমূল পার্টি অফিসে তালা দেওয়া হয়েছে।

কিছুদিন আগে গোয়েন্দাদের তরফ থেকে খবর দেওয়া হয়, জঙ্গলমহলে ১৫ দিনের মধ্যে বড় নাশকতার ঘটনা ঘটতে পারে। তারপরই গোটা জঙ্গলমহলে হাই অ্যালার্ট জারি করা হয়। তৃণমূল কংগ্রেসের পাঁচ নেতা নিরাপত্তারক্ষী চেয়ে বসেন। ফলে আতঙ্ক তৈরি হতে শুরু করে। 

অরণ্যসুন্দরী জেলা এখন ভয়ে সিঁটিয়ে রয়েছে। তাই বিকেল থেকেই ঝাড়গ্রাম শহর–সহ বিভিন্ন এলাকায় তৃণমূল পার্টি অফিসে তালা দেওয়া হয়েছে। কিছুদিন আগে পর্যন্ত এই অফিস রাত পর্যন্ত গমগম করত। চা, তেলেভাজা, মুড়ি সহযোগে রাজ্য–রাজনীতির আলোচনার তুফান উঠত, সেই পার্টি অফিস আজ বিকেল হতেই ঝাঁপে লাঠি পড়ে যায়। কারণ গত কয়েকদিনে ঝাড়গ্রাম–সহ জঙ্গলমহলের একাধিক জেলায় মাওবাদী আতঙ্ক কপালে ভাঁজ ফেলেছে। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য গিয়ে জঙ্গলমহল পরিদর্শন করেছেন।

কেন বন্ধ পার্টি অফিস?‌ এই বিষয়ে ঝাড়গ্রামের তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি দেবনাথ হাঁসদা বলেন, ‘‌প্রশাসনের পক্ষ থেকেই আমাদের সতর্ক করা হয়েছে। তাই আমরা জেলায় বলে দিয়েছি সন্ধ্যে ৬টার পর কোনও রাজনৈতিক কর্মসূচি না রাখতে। জঙ্গলমহলে কিছু ঘটার আগেই প্রশাসন তৎপরতার সঙ্গে কাজ শুরু করেছে।

উল্লেখ্য, কিছুদিন আগে গোয়েন্দাদের তরফ থেকে খবর দেওয়া হয়, জঙ্গলমহলে ১৫ দিনের মধ্যে বড় নাশকতার ঘটনা ঘটতে পারে। তারপরই গোটা জঙ্গলমহলে হাই অ্যালার্ট জারি করা হয়। তৃণমূল কংগ্রেসের পাঁচ নেতা নিরাপত্তারক্ষী চেয়ে বসেন। ফলে আতঙ্ক তৈরি হতে শুরু করে। সেই আতঙ্কই এখন এমন পর্যায়ে গিয়েছে যে, পার্টি অফিস বিকেল হলেই বন্ধ করে দিতে হচ্ছে।

এপ্রিল মাসের শুরুতে মাওবাদীদের ডাকা বনধে ভাল সাড়া পড়েছিল। যা ভয়ের আরও একটি অন্যতম কারণ। তখনই জঙ্গলমহলে আলোচিত হয় ১৫–১৭ বছর আগের কথা। বাঁকুড়ার রানীবাঁধের একাধিক তৃণমূল কংগ্রেস নেতা জেলা পুলিশের কাছে নিরাপত্তা চেয়ে আবেদন করতেই সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক দানা বেঁধেছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

কেন্দ্রীয় এজেন্সির অভিযানের পর ৩০ সংস্থা BJPকে দিয়েছে অনুদান! অভিযোগ কংগ্রেসের কী হবে কে জানে? সকাল থেকে আধার সংশোধনের জন্য লাইন, 'বাতিল' নিয়ে বিভ্রান্তি চরমে… ‘খুব ডিস্টার্বড হয়ে…’ কপিলের সঙ্গে ঝামেলার পর কী কী সহ্য করেছিলেন সুনীল? ঘুমানোর আগে এক গ্লাস দুধেই কামাল! শরীরে অসাধারণ প্রভাব পড়ে এতে TMC নেতাদের সম্পত্তি বাঁচাতে গ্রেফতারির হুমকি দিয়ে গেছেন DG, দাবি গ্রামবাসীদের কেমন কাটবে আগামিকাল? মাঘী পূর্ণিমায় কোন কোন রাশি লাকি? রইল ২৪ ফেব্রুয়ারির রাশিফল একই রাতে চলে গেলেন দুই ভাই, আলাদা জঙ্গলে ঝুলছিল জোড়া দেহ, কীসের এত অভিমান! WPL: নারীশক্তির জয়গান, উদ্বোধনী অনুষ্ঠানে শাহরুখ বললেন কেন কেনেননি মেয়েদের দল দেশের প্রথম বুলেট ট্রেন আসতে আর কত দেরি? সুখবর দিলেন রেলমন্ত্রী চিকিৎসার জন্য আরও বেশি টাকা পাবেন সরকারি কর্মী ও পেনশনভোগীরা! কোন খাতে কত মিলবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.