বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > একশো দিনের টাকা মিলছে না, তৃণমূল বিধায়কের নেতৃত্বে মোদীর কুশপুত্তলিকা দাহ

একশো দিনের টাকা মিলছে না, তৃণমূল বিধায়কের নেতৃত্বে মোদীর কুশপুত্তলিকা দাহ

নরেন্দ্র মোদীর কুশপুত্তলিকা দাহ

কেন্দ্রীয় সরকার ১০০ দিনের কাজের টাকা না দেওয়ায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সমস্ত ব্লক ও পুরসভা এলাকায় প্রতিবাদ গড়ে তোলার নির্দেশ দেন। সেই নির্দেশ মতো আজ ওই ব্লকের ছাত্র, যুব, মহিলা তৃণমূল কংগ্রেস সংগঠন একত্রিত হয়ে বিক্ষোভ মিছিলে অংশ নেন।

একশো দিনের কাজের বকেয়া টাকা না দেওয়ার অভিযোগ উঠেছে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। এই অভিযোগ তুলেছেন খোদ বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই রবিবার ও সোমবার কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়ে রাস্তায় নেমেছে তৃণমূল কংগ্রেস। তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আজ থেকে ব্লকে ব্লকে, ওয়ার্ডে ওয়ার্ডে মিছিল শুরু করেছে তৃণমূল কংগ্রেস। ১০০ দিনের কাজের টাকা না দেওয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুত্তলিকা দাহ করে দুর্গাপুর–ফরিদপুর ব্লকে তৃণমূল কংগ্রেসের মহামিছিল হয়।

ঠিক কী ঘটেছে দুর্গাপুর–ফরিদপুর ব্লকে?‌ কেন্দ্রীয় সরকার রাজ্য সরকারকে ১০০ দিনের কাজের টাকা দেয়নি বলে অভিযোগ। তাই আজ, রবিবার দুর্গাপুর–ফরিদাপুর ব্লকে বিশাল প্রতিবাদ মিছিল করলেন তৃণমূল কংগ্রেস নেতা–কর্মীরা। মিছিলে নেতৃত্ব দেন পাণ্ডবেশ্বর বিধানসভার বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী ও দুর্গাপুর-ফরিদপুর ব্লকের সভাপতি সুজিত মুখোপাধ্যায়। সেখানেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুত্তলিকা দাহ হয়।

ঠিক কী খবর মিলছে?‌ রাজ্য পঞ্চায়েত দফতর সূত্রে খবর, গত ৯ মাসের পাওনা টাকা বাকি রাজ্যের। সব মিলিয়ে সাত হাজার ২৯ কোটি ৪৭ লক্ষ টাকা বকেয়া রয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকার তা অন্যায়ভাবে আটকে রেখেছে বলে শাসকদলের অভিযোগ। টাকা না মেলায় তৃণমূল কংগ্রেস রাস্তায় নামার কর্মসূচি নিয়েছে। এই ঘটনায় ফের কেন্দ্রকে চিঠি লেখার বিষয়ে মনস্থির করেছেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী পুলক রায়।

তারপর কী ঘটল সেখানে?‌ কেন্দ্রীয় সরকার ১০০ দিনের কাজের টাকা না দেওয়ায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সমস্ত ব্লক ও পুরসভা এলাকায় প্রতিবাদ গড়ে তোলার নির্দেশ দেন। সেই নির্দেশ মতো আজ ওই ব্লকের ছাত্র, যুব, মহিলা তৃণমূল কংগ্রেস সংগঠন একত্রিত হয়ে বিক্ষোভ মিছিলে অংশ নেন। লাউদোহা ঝাঁঝড়া কোলিয়ারি এলাকা থেকে মিছিল যায় ফুরিপুর থানার সামনে। সেখানে মিছিল শেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুত্তলিকা দাহ করা হয়।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

শিশুচুরির গুজবকে কেন্দ্র করে রণক্ষেত্র বারাসতের কাজিপাড়া, আক্রান্ত পুলিশও মাছের ছালটা কি আপনার খাওয়া উচিত? ‘হ্যাঁ’ বা ‘না’-এ চট করে উত্তরটা জেনে নিন ‘‌ঝুপড়ির গরিব মহিলারা আমাদের রক্ষাকর্ত্রী’‌, প্রকাশ্যে উপলব্ধি জানালেন সৌগত শ্যুটিং সেটে ফের রক্তাক্ত প্রিয়াঙ্কা চোপড়া! ছবি পোস্ট নায়িকার, এখন কেমন আছেন? 'আপনি কোথায় যাবেন', সংসদে DMK সাংসদের গাড়ি আটকাল CISF, শাহর কৈফিয়ত চাইল TMC অধিনায়ক হওয়ার পর, CSK-তে এবার কি কিপার হিসেবেও ধোনির বিকল্প হতে চলেছেন রুতুরাজ? বিনামূল্যে অ্যাম্বুলেন্স, থাকবেন চিকিৎসকও! কলকাতায় বয়স্কদের জন্য নতুন পরিষেবা সদ্যই তৃতীয়বার বিয়ে সেরেছেন আরশাদ, নায়কের পাশে দাঁড়ানো সুন্দরীর পরিচয় জানেন? রাজভবনের সামনে অভিষেকের ধরনার অনুমতি দিয়ে অন্যায় করেছে পুলিশ, আদালতে মানল রাজ্য রাধিকার নতুন প্রি-ওয়েডিং সেলিব্রেশনের ছবি সোশ্যাল মিডিয়ায় আনল 'নটিক্যাল' ভাইব

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.