বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অধিকারীদের টক্কর দিতে পূর্ব মেদিনীপুর যুব তৃণমূল সভাপতি হলেন অখিল গিরির ছেলে
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

অধিকারীদের টক্কর দিতে পূর্ব মেদিনীপুর যুব তৃণমূল সভাপতি হলেন অখিল গিরির ছেলে

  • গত ২৩ জুলাই সুপ্রকাশ গিরিকে জেলা যুব তৃণমূল পথ থেকে সরিয়ে রাজ্য সহ-সভাপতির পদে বসান অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু উদ্ভূত পরিস্থিতিতে জেলায় অধিকারীদের মোকাবিলা করার জন্য তাঁকে প্রয়োজন বলে মনে করছে তৃণমূল।

অধিকারীদের দলত্যাগ পর্বের মধ্যেই পূর্ব মেদিনীপুরে যুব তৃণমূলে রদবদল। শনিবার এক বিবৃতি জারি করে অখিল গিরির ছেলে সুপ্রকাশ গিরিকে জেলা যুব তৃণমূল সভাপতির পদে বসানো হয়েছে। ওই পদ থেকে পার্থসারথি মাইতিকে আনা হয়েছে রাজ্য সহ-সভাপতি পদে। 

গত প্রায় ১ বছর ধরে পূর্ব মেদিনীপুরে সংগঠনে অধিকারীদের প্রভাব কমাচ্ছে তৃণমূল। অধিকারী পরিবার ঘনিষ্ঠদের সরিয়ে পদে বসানো হচ্ছে তাদের বিরোধী গোষ্ঠীর নেতাদের। শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগদানের পর সংগঠন ঢেলে সাজাতে শুরু করেছে শাসকদল। সেই অভিযানের পর্ব হিসাবে শনিবার পূর্ব মেদিনীপুর যুব তৃণমূল সভাপতি পদে ফের বসানো হল সুপ্রকাশ গিরিকে।

গত ২৩ জুলাই সুপ্রকাশ গিরিকে জেলা যুব তৃণমূল পথ থেকে সরিয়ে রাজ্য সহ-সভাপতির পদে বসান অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু উদ্ভূত পরিস্থিতিতে জেলায় অধিকারীদের মোকাবিলা করার জন্য তাঁকে প্রয়োজন বলে মনে করছে তৃণমূল। সেজন্য ফের জেলায় ফেরানো হয়েছে তাঁকে। 

এদিন সবাইকে চমকে দিয়ে জেলা যুব তৃণমূলের সহ সভাপতির পদ পয়েছেন হলদিয়া পুরসভার ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শেখ আসগর আলি। শুভেন্দু অধিকারীর অনুগামী এই তৃণমূল নেতা বিজেপিতে নাম লেখাননি। তাই তাঁকে পদ উপহার দেওয়া হল বলে মনে করছে তৃণমূলেরই একাংশ। 

 

বন্ধ করুন