বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > একাধিক অঞ্চল সভাপতি পদে রদবদলের সম্ভাবনা, অভিষেকের নির্দেশে জরুরি বৈঠক

একাধিক অঞ্চল সভাপতি পদে রদবদলের সম্ভাবনা, অভিষেকের নির্দেশে জরুরি বৈঠক

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। (Hindustan Times)

অভিষেক দলের গঠনতন্ত্র মেনে সংগঠনিক শক্তি বৃদ্ধির নির্দেশ দেন। বৃহস্পতিবারই বাঁকুড়া সাংগঠনিক জেলা নেতৃত্ব বৈঠকে বসেন। আজ, শুক্রবার বিষ্ণুপুর সাংগঠনিক জেলার বিভিন্ন ব্লক নিয়ে আলোচনা করা হবে। পঞ্চায়েত নির্বাচনের আগে কোনও ফাঁক রাখতে চাইছেন না অভিষেক। তাই বৈঠক করে সংগঠন মজবুত থেকে মজবুতম করতে চান তিনি।

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের ২৪ ঘণ্টার মধ্যেই সাংগঠনিক বৈঠকে বসল জেলা তৃণমূল নেতৃত্ব। গতকাল বাঁকুড়ার সতীঘাটে তৃণমূল জেলা নেতৃত্ব বৈঠক করেন। বাঁকুড়া সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি দিব্যেন্দু সিংহ মহাপাত্র, মন্ত্রী জ্যোৎস্না মাণ্ডি, সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু, বিধায়ক অরূপ চক্রবর্তী–সহ একাধিক নেতারা উপস্থিত ছিলেন। সেখানে বেশকিছু অঞ্চল সভাপতি পদে রদবদল নিয়ে আলোচনা হয়।

এদিকে তৃণমূলে নবজোয়ার কর্মসূচিতে বাঁকুড়া জেলায় জনসংযোগ সারেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বিভিন্ন বিধানসভা এলাকায় রোড–শো করেন। তার সঙ্গে অধিবেশনে দলের নিচুতলার কর্মীদের সঙ্গে আলোচনা সারেন। দু’‌দিন আগে তিনি নবজোয়ার কর্মসূচি শেষ করে ছাতনার কমলপুরে তাঁবুতে রাতে থাকেন। বুধবার তিনি বাঁকুড়া ছাড়েন। ওইদিন তিনি বাঁকুড়া ও বিষ্ণুপুর দুই সাংগঠনিক জেলার কিছু নেতাদের নিয়ে বৈঠক করেন। সেখানে তিনি দলের সাংগঠনিক নানা বিষয়ে নির্দেশ দেন।

কেন এমন বৈঠক হল?‌ অন্যদিকে দলের অন্দরে কোন্দল যাতে মাথাচাড়া না দেয় তার জন্য নেতৃত্বকে গুচ্ছ পরামর্শ দিয়েছেন বলে অভিষেক বলে সূত্রের খবর। ওই বৈঠকে অঞ্চল কমিটি নিয়েও বিভিন্ন ব্লক সভাপতিরা অসন্তোষ প্রকাশ করেন। তার ভিত্তিতে অভিষেক দলের গঠনতন্ত্র মেনে সংগঠনিক শক্তি বৃদ্ধির নির্দেশ দেন। তখন বৃহস্পতিবারই বাঁকুড়া সাংগঠনিক জেলা নেতৃত্ব বৈঠকে বসেন। আজ, শুক্রবার বিষ্ণুপুর সাংগঠনিক জেলার বিভিন্ন ব্লক নিয়ে আলোচনা করা হবে। পঞ্চায়েত নির্বাচনের আগে কোনও ফাঁক রাখতে চাইছেন না অভিষেক। তাই বারবার বৈঠক করে সংগঠন মজবুত থেকে মজবুতম করতে চান তিনি।

আর কী জানা যাচ্ছে?‌ তৃণমূল সূত্রে খবর, এদিন তৃণমূল ভবনে বিভিন্ন ব্লক নিয়ে আলাদাভাবে আলোচনা করা হয়। তাতে বাঁকুড়া–১, ২, ইন্দপুর, খাতড়া, তালডাংরা, সারেঙ্গা, সিমলাপাল–সহ নানা ব্লকের অঞ্চল কমিটি নিয়েও আলোচনা হয়েছে। কারণ আগে বেশ কয়েকটি অঞ্চল কমিটি নিয়ে দলের অন্দরের ক্ষোভ প্রকাশ্যে এসেছিল। এই বিষয়ে বিধায়ক অরূপ চক্রবর্তী বলেন, ‘‌অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এদিন বৈঠক হয়েছে। যেসব অঞ্চলে সমস্যা ছিল সেখানে আলোচনা করে নতুন নেতাকে দায়িত্ব দেওয়া হবে। সাংগঠনিক স্বার্থে ব্লক সভাপতিরা তার পরিবর্তন করবেন। শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হবে।’‌ অঞ্চল সভাপতি পদে কিছু রদবদল হতে পারে বলে সূত্রের খবর।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

কৃষকদের 'পালটি' দেখে হতবাক কেন্দ্র, আন্দোলনকারীদের নয়া বার্তা কৃষিমন্ত্রীর জরুরি অবস্থার সময় ছেড়েছিলেন ইন্দিরার দেওয়া পদ, প্রয়াত সিনিয়র আইনজীবী ফলি নরিমান দাদাসাহেব ফালকে সম্মান: পুরস্কার পেলেন শাহরুখ-ভিকি, দেখুন সম্পূর্ণ বিজয়ীর তালিকা কাল বুধ গেল কুম্ভে, ত্রিগ্রহী যোগের শুভ প্রভাবে ৩ রাশির বাড়বে সামাজিক প্রতিপত্তি IND vs ENG: ভারত বিরাট, কেএল-কে ছাড়াই সাফল্য পাচ্ছে- তরুণদের কৃতিত্ব সৌরভের কলার খোসা বা শাক কেটে গোড়া কি ফেলে দেন? এগুলি দিয়ে কী করা যায় জানেন! 'আধার নিষ্ক্রিয়তায় BJP-র বিরুদ্ধে চলে যেতে পারে বাংলা', শুভেন্দুর চিঠি মোদীকে লন্ডনে ঘুরছেন বিরাট, ছেলে অকায়ের জন্মের খবর দিয়েই প্রকাশ্যে অনুষ্কার-স্বামী আজ কাদের প্রেম জীবনে পরিবর্তন আসতে পারে, কী বলছে আজকের প্রেম রাশিফল বাংলার 'খলিস্তানি' বিতর্কের আঁচ পঞ্জাবে, BJP-র বিরুদ্ধে তোপ অমৃতসরের গুরুদ্বারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.