বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > একাধিক অঞ্চল সভাপতি পদে রদবদলের সম্ভাবনা, অভিষেকের নির্দেশে জরুরি বৈঠক

একাধিক অঞ্চল সভাপতি পদে রদবদলের সম্ভাবনা, অভিষেকের নির্দেশে জরুরি বৈঠক

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। (Hindustan Times)

অভিষেক দলের গঠনতন্ত্র মেনে সংগঠনিক শক্তি বৃদ্ধির নির্দেশ দেন। বৃহস্পতিবারই বাঁকুড়া সাংগঠনিক জেলা নেতৃত্ব বৈঠকে বসেন। আজ, শুক্রবার বিষ্ণুপুর সাংগঠনিক জেলার বিভিন্ন ব্লক নিয়ে আলোচনা করা হবে। পঞ্চায়েত নির্বাচনের আগে কোনও ফাঁক রাখতে চাইছেন না অভিষেক। তাই বৈঠক করে সংগঠন মজবুত থেকে মজবুতম করতে চান তিনি।

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের ২৪ ঘণ্টার মধ্যেই সাংগঠনিক বৈঠকে বসল জেলা তৃণমূল নেতৃত্ব। গতকাল বাঁকুড়ার সতীঘাটে তৃণমূল জেলা নেতৃত্ব বৈঠক করেন। বাঁকুড়া সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি দিব্যেন্দু সিংহ মহাপাত্র, মন্ত্রী জ্যোৎস্না মাণ্ডি, সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু, বিধায়ক অরূপ চক্রবর্তী–সহ একাধিক নেতারা উপস্থিত ছিলেন। সেখানে বেশকিছু অঞ্চল সভাপতি পদে রদবদল নিয়ে আলোচনা হয়।

এদিকে তৃণমূলে নবজোয়ার কর্মসূচিতে বাঁকুড়া জেলায় জনসংযোগ সারেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বিভিন্ন বিধানসভা এলাকায় রোড–শো করেন। তার সঙ্গে অধিবেশনে দলের নিচুতলার কর্মীদের সঙ্গে আলোচনা সারেন। দু’‌দিন আগে তিনি নবজোয়ার কর্মসূচি শেষ করে ছাতনার কমলপুরে তাঁবুতে রাতে থাকেন। বুধবার তিনি বাঁকুড়া ছাড়েন। ওইদিন তিনি বাঁকুড়া ও বিষ্ণুপুর দুই সাংগঠনিক জেলার কিছু নেতাদের নিয়ে বৈঠক করেন। সেখানে তিনি দলের সাংগঠনিক নানা বিষয়ে নির্দেশ দেন।

কেন এমন বৈঠক হল?‌ অন্যদিকে দলের অন্দরে কোন্দল যাতে মাথাচাড়া না দেয় তার জন্য নেতৃত্বকে গুচ্ছ পরামর্শ দিয়েছেন বলে অভিষেক বলে সূত্রের খবর। ওই বৈঠকে অঞ্চল কমিটি নিয়েও বিভিন্ন ব্লক সভাপতিরা অসন্তোষ প্রকাশ করেন। তার ভিত্তিতে অভিষেক দলের গঠনতন্ত্র মেনে সংগঠনিক শক্তি বৃদ্ধির নির্দেশ দেন। তখন বৃহস্পতিবারই বাঁকুড়া সাংগঠনিক জেলা নেতৃত্ব বৈঠকে বসেন। আজ, শুক্রবার বিষ্ণুপুর সাংগঠনিক জেলার বিভিন্ন ব্লক নিয়ে আলোচনা করা হবে। পঞ্চায়েত নির্বাচনের আগে কোনও ফাঁক রাখতে চাইছেন না অভিষেক। তাই বারবার বৈঠক করে সংগঠন মজবুত থেকে মজবুতম করতে চান তিনি।

আর কী জানা যাচ্ছে?‌ তৃণমূল সূত্রে খবর, এদিন তৃণমূল ভবনে বিভিন্ন ব্লক নিয়ে আলাদাভাবে আলোচনা করা হয়। তাতে বাঁকুড়া–১, ২, ইন্দপুর, খাতড়া, তালডাংরা, সারেঙ্গা, সিমলাপাল–সহ নানা ব্লকের অঞ্চল কমিটি নিয়েও আলোচনা হয়েছে। কারণ আগে বেশ কয়েকটি অঞ্চল কমিটি নিয়ে দলের অন্দরের ক্ষোভ প্রকাশ্যে এসেছিল। এই বিষয়ে বিধায়ক অরূপ চক্রবর্তী বলেন, ‘‌অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এদিন বৈঠক হয়েছে। যেসব অঞ্চলে সমস্যা ছিল সেখানে আলোচনা করে নতুন নেতাকে দায়িত্ব দেওয়া হবে। সাংগঠনিক স্বার্থে ব্লক সভাপতিরা তার পরিবর্তন করবেন। শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হবে।’‌ অঞ্চল সভাপতি পদে কিছু রদবদল হতে পারে বলে সূত্রের খবর।

বাংলার মুখ খবর

Latest News

গম্ভীর কোচ হতেই ভারতীয় দলে KKR-এর রমরমা, দেখুন টিম ইন্ডিয়ার নাইট কানেকশন জ্যোতিষীর রহস্যমৃত্যুতে আলোড়ন বজবজে, পচাগলা দেহ ঘর থেকে উদ্ধার করল পুলিশ প্রিয়াঙ্কাকে টক্কর দিয়ে চিকনি চামেলির সুরে বরযাত্রী মাতিয়েছেন নীতা আম্বানি! বিশ্বকাপ ফাইনালে তাঁর ৪৭ রানের ইনিংসের পিছনে কাদের অবদান! জানালেন অক্ষর প্যাটেল CrowdStrike-র জন্য যত সমস্যা! ওটা কী আদতে? সবকিছু ঝুলে গেলেও ক্ষমা চাইলেন না CEO সঞ্জুর বিরুদ্ধে হওয়া 'অবিচার' নিয়ে গর্জে উঠলেন মনোজ তিওয়ারি, তোপ পন্তকেও পুলিশ ক্লিয়ারেন্স সার্টফিকেট পেতে যেতে হবে না থানায়, অনলাইনেই করা যাবে আবেদন ‘তোর চেয়ে ভালো বউ পাবে..’, হার্দিকের পাশে ফ্যানেরা, নোংরা কটাক্ষের মুখে নাতাশা মিছিল–সমাবেশে জারি নিষেধাজ্ঞা, অগ্নিগর্ভ ঢাকা, বাতিল করা হয়েছে মৈত্রী এক্সপ্রেস জল্পনার অবসান! মোহনবাগান ছাড়লেন আর্মান্দো সাদিকু…এফসি গোয়ায় পথে শিল্ডজয়ী তারকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.