বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > TMC Nandigram: তৃণমূলের ‘‌চাটাই বৈঠক’‌ শুরু নন্দীগ্রামে, কেন এমন পদক্ষেপ করল শাসকদল?‌

TMC Nandigram: তৃণমূলের ‘‌চাটাই বৈঠক’‌ শুরু নন্দীগ্রামে, কেন এমন পদক্ষেপ করল শাসকদল?‌

শুরু হচ্ছে তৃণমূল কংগ্রেসের ‘চাটাই বৈঠক’। (ছবি, সৌজন্যে এএনআই)

একুশের নির্বাচনে শুভেন্দু অধিকারী এখান থেকে জিতলেও সেটা নিয়ে বিতর্ক রয়েছে। যার জেরে মামলা হয়েছে কলকাতা হাইকোর্টে। আবার বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। তাই সেখানে সাফল্য পেতে চায় তৃণমূল কংগ্রেস। এই কারণে নন্দীগ্রাম এক এবং দুই ব্লকের প্রতিটি মানুষের বাড়ি গিয়ে তাদের কথা শুনবেন তৃণমূল কংগ্রেস নেতারা।

পঞ্চায়েত নির্বাচনের আগে অভিনব পদক্ষেপ করল তৃণমূল কংগ্রেস। তবে ঘটনাস্থল সেই নন্দীগ্রাম। যেখান থেকে জয়ী হয়েছেন শুভেন্দু অধিকারী। আর সেখানেই আজ, রবিবার শুরু হচ্ছে ‘চাটাই বৈঠক’। এখানের দুটি ব্লকে আজ বৈঠক শুরু করছে তৃণমূল কংগ্রেস। দলের নেতা–কর্মীরা সরাসরি গ্রামের বাড়ি বাড়ি গিয়ে সেখানে চাটাই পেতে বসে জনসংযোগ করবেন তাঁরা। তবে এই কর্মসূচিতে কলকাতা থেকেও যাবেন দলের শীর্ষ নেতারা বলে খবর।

কেন এমন পদক্ষেপ করা হল?‌ একুশের নির্বাচনে শুভেন্দু অধিকারী এখান থেকে জিতলেও সেটা নিয়ে বিতর্ক রয়েছে। যার জেরে মামলা হয়েছে কলকাতা হাইকোর্টে। আবার বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। তাই সেখানে সাফল্য পেতে চায় তৃণমূল কংগ্রেস। এই কারণে নন্দীগ্রাম এক এবং দুই ব্লকের প্রতিটি মানুষের বাড়ি গিয়ে তাদের কথা শুনবেন তৃণমূল কংগ্রেস নেতারা। এই কর্মসূচি বেশ কিছুদিন ধরে চলবে। মানুষের সমস্যা শুনে তার সমাধান এখান থেকেই করা হবে। এমনকী সরকারি সমস্ত প্রকল্প সেখানে পৌঁছেছে কিনা সেটাও খতিয়ে দেখা হবে।

ঠিক কী বক্তব্য তৃণমূল কংগ্রেসের?‌ এই ‘‌চাটাই বৈঠক’‌ নিয়ে তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, ‘এটা আলাদা কিছু নয়। সাড়া বাংলা জুড়ে সারা বছর তৃণমূল কংগ্রেস কর্মীরা মানুষের সঙ্গে এভাবেই থাকেন। বিশেষ পদক্ষেপ হিসাবে গ্রামে চলো কর্মসূচি করছেন মহিলা তৃণমূল কংগ্রেস। নন্দীগ্রামেও রাজ্য যে প্রোগ্রাম দেবে, জেলা যে প্রোগ্রাম দেবে সেগুলি হবে। পাশাপাশি এক নম্বর এবং দুই নম্বর ব্লকে গ্রামবাসীদের সঙ্গে চাটাই পেতে বৈঠকও হবে। মানুষকে কেন্দ্রের খারাপ নীতি, কীভাবে কৃষকদের ক্ষতি হচ্ছে এবং কীভাবে জিনিসের দাম বাড়ছে তা বোঝানো হবে’।

ঠিক কী বলছে বিজেপি? এই বিষয়ে কটাক্ষ করেছে বিজেপি।‌ বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, ‘ভাল কথা। রাজনৈতিক দল, রাজনৈতিক লড়াইয়ের জন্য চাটাইয়ে বসবে। বাড়ি বাড়ি বৈঠক করবেন। নন্দীগ্রামের পরাজয় থেকে শিক্ষা নিয়েছেন। যত নির্বাচন এগিয়ে আসবে, এখন চাটাইয়ের মধ্যে রয়েছেন, পরে মশারির মধ্যে ঢুকবে। তারপরে ঘরবন্দি হয়ে যাবে।’‌

বাংলার মুখ খবর

Latest News

কোচবিহারের তৃণমূল কংগ্রেস প্রার্থীর দুটি বিয়ে!‌ মনোনয়ন বাতিলের দাবি করল বিজেপি 'আমার বাবা বিশ্বজিৎও তো…' কোন কথায় ফের একবার বাবার স্মৃতিতে ফিরলেন প্রসেনজিৎ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু বন্ধ রামপ্রাসাদ! গদাধরের লীলা ‘ভক্তির সাগর’-এ, প্রকাশ্যে জলসার নতুন মেগার প্রোমো আমেঠিতে লড়বেন? সওয়াল শুনেই রাহুল বললেন, 'BJP-র প্রশ্ন' দুবাইতে মুষলধারে বৃষ্টি, জলমগ্ন বিমানবন্দর 'কী ছিঁড়বেন...', ফের মমতাকে নিয়ে বেলাগাম দিলীপ '১৫-২০ দিন আগে ভেবেছিলাম... এখন মনে হচ্ছে', BJP-র আসন সংখ্যা নিয়ে দাবি রাহুলের হাওড়ায় গেরুয়া সাজে রামনবমীর মিছিল বের করল তৃণমূল!

Latest IPL News

ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.