বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ১০০ টাকা দিয়ে পেট্রল কিনলেই মিষ্টিমুখ, উত্তর দিনাজপুরে ‌অভিনব প্রতিবাদ তৃণমূলে
সেঞ্চুরি হাঁকিয়ে ফেলেছে পেট্রল। (ছবি সৌজন্য বিপিন কুমার/হিন্দুস্তান টাইমস)
সেঞ্চুরি হাঁকিয়ে ফেলেছে পেট্রল। (ছবি সৌজন্য বিপিন কুমার/হিন্দুস্তান টাইমস)

১০০ টাকা দিয়ে পেট্রল কিনলেই মিষ্টিমুখ, উত্তর দিনাজপুরে ‌অভিনব প্রতিবাদ তৃণমূলে

পাম্পগুলোতে যাঁরা ১০০ টাকা দিয়ে পেট্রোল কিনছেন, সেই সমস্ত গ্রাহকদের মিষ্টিমুখ করালেন তৃণমূল কর্মীরা। একইসঙ্গে সাইকেল চালিয়ে ওই পেট্রোলপাম্প পর্যন্ত পৌঁছন তাঁরা। প্রতিবাদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুতুল পুড়িয়ে বিক্ষোভ দেখানো হয়।

১০০ টাকা দিয়ে পেট্রোল কিনলেই মিষ্টিমুখ গ্রাহকদের! না এ কোনও লোভনীয় অফার নয়, পেট্রলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে তৃণমূলের কর্মসূচি। পেট্রলের মূল্যবৃদ্ধিতে এমনই অভিনব পন্থায় প্রতিবাদে নামল তৃণমূল। পাম্পগুলোতে যাঁরা লিটারপিছু ১০০ টাকা দিয়ে পেট্রল কিনছেন, সেই সমস্ত গ্রাহকদের মিষ্টিমুখ করালেন তৃণমূল কর্মীরা। একইসঙ্গে সাইকেল চালিয়ে ওই পেট্রোলপাম্প পর্যন্ত পৌঁছন তাঁরা। প্রতিবাদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুতুল পুড়িয়ে বিক্ষোভ দেখানো হয়।

উত্তর দিনাজপুর জেলার তৃণমূলের সহ-সভাপতি সঞ্জয় মিত্র জানিয়েছেন, কেন্দ্রীয় সরকার রোজ পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি করে চলেছে। ফলে, নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম বেড়েই চলেছে। নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর মূল্যবৃদ্ধি রোধে এই সরকার সম্পূর্ণ ব্যর্থ।

মঙ্গলবার রায়গঞ্জ ব্লকের বীরঘই গ্রামপঞ্চায়েতের তৃণমূল ও যুব তৃণমূলের তরফে এই প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়। তাছাড়া পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুতুল পুড়িয়ে বিক্ষোভ দেখানো হয়।তৃণমূল কর্মীদের অভিযোগ, কেন্দ্রের জনবিরোধী নীতির প্রতিবাদে এই বিক্ষোভ কর্মসূচি পালন করা হচ্ছে। পেট্রোপণ্যের অস্বাভাবিক হারে মূল্যবৃদ্ধির জেরে পেট্রোলের আজকের দাম ১০০ টাকা ১২ পয়সায় দাঁড়িয়েছে। ডিজেলের দাম লিটার প্রতি ৯৩ টাকা। তৃণমূলের আরও অভিযোগ, এই পেট্রোপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে নিত্যপ্রয়োজনীয় সমস্ত সামগ্রীর দাম বেড়েছে। ফলে, সাধারণ মানুষের দুর্বিসহ অবস্থা হয়ে দাঁড়িয়েছে।

বন্ধ করুন