বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Pradipta Chakraborty: উপ পুরপ্রধানের মতো গুরুত্বহীন পদ থেকে সরিয়ে প্রদীপ্তাকে বাঁচাতে চাইছে TMC: শংকর

Pradipta Chakraborty: উপ পুরপ্রধানের মতো গুরুত্বহীন পদ থেকে সরিয়ে প্রদীপ্তাকে বাঁচাতে চাইছে TMC: শংকর

অভিযুক্ত প্রদীপ্তা চক্রবর্তী। 

প্রদীপ্তাকে ভাইস চেয়ারম্যানের পদ থেকে অপসারণের ঘটনায় স্পষ্ট যে তৃণমূল মানছে তিনি এই ঘটনায় যুক্ত। তাহলে তাঁকে তপশিলি উপজাতি নিপীড়ন বিরোধী আইনে গ্রেফতার করা হল না কেন? প্রদীপ্তাকে ভাইস চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে আসলে তাঁকে বাঁচানোর চেষ্টা করছে তৃণমূল।

অভিষেকের দক্ষিণ দিনাজপুর সফরের মধ্যে ফের একবার আলোচনার কেন্দ্রে বালুরঘাটের দণ্ডি কাণ্ড। আর এই ঘটনায় দলের আদিবাসী ভোটব্যাঙ্কে ধস নামতে বুঝে আদিবাসীদের চোখে তৃণমূল ধুলো দেওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করছে বিজেপি। তাদের দাবি, পুরসভার ভাইস চেয়ারম্যানের মতো গুরুত্বহীন পদ থেকে অপসারণ করে প্রদীপ্তা চক্রবর্তীকে বাঁচানোর চেষ্টা করছে তৃণমূল।

মঙ্গলবার বালুরঘাট সফরে গিয়ে দণ্ডিকাণ্ডে নির্যাতিতা তিন আদিবাসী মহিলার সঙ্গে দেখা করেন অভিষেক। এর পর তিনি বলেন, এদের সঙ্গে যা হয়েছে, তা দল সমর্থন করে না। দল অবশ্যই দোষীদের শাস্তির ব্যবস্থা করবে। এর পর প্রকাশ্যে আসে বালুরঘাটের পুরপ্রধানের একটি নির্দেশিকা। তাতে প্রদীপ্তা চক্রবর্তীকে ভাইস চেয়ারম্যানের পদ থেকে অপসারণের কথা ঘোষণা করেন তিনি।

যদিও তৃণমূলের এই পদক্ষেপকে আদিবাসীদের চোখে ধুলো দেওয়ার চেষ্টা বলে দাবি করেছে বিজেপি। শিলিগুড়ির বিজেপি বিধায়ক শংকর ঘোষ বলেন, প্রদীপ্তা চক্রবর্তীর বিরুদ্ধে প্রথম থেকেই অভিযোগ উঠেছিল। কিন্তু ঘটনার ৭ দিন পর জাতীয় উপজাতি কমিশন, জাতীয় মহিলা কমিশন সক্রিয় হওয়ার পর ২ জনকে গ্রেফতার করে পুলিশ। তাদের একজন প্রদীপ্তা চক্রবর্তীর ঘনিষ্ঠ বলে পরিচিত। প্রদীপ্তাকে ভাইস চেয়ারম্যানের পদ থেকে অপসারণের ঘটনায় স্পষ্ট যে তৃণমূল মানছে তিনি এই ঘটনায় যুক্ত। তাহলে তাঁকে তপশিলি উপজাতি নিপীড়ন বিরোধী আইনে গ্রেফতার করা হল না কেন? প্রদীপ্তাকে ভাইস চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে আসলে তাঁকে বাঁচানোর চেষ্টা করছে তৃণমূল। তারা ভাবছে এতে আদিবাসীদের ক্ষোভ তারা মেটাতে পারবে কিন্তু তা হবে না।

শংকরবাবু আরও বলেন, ভাইস চেয়ারম্যান আবার কোনও পদ না কি? এই পদের কোনও সাংবিধানিক স্বীকৃতি নেই। চেয়ারম্যান তাঁর কাজে সুবিধার জন্য ভাইস চেয়ারম্যান নিয়োগ করেন। যে পদ থেকে কাউকে নির্দেশিকা জারি করে সরিয়ে দেওয়া যায় সেই পদ হারানো কখনও শাস্তি হতে পারে না।

শংকরবাবু মনে করান, ঘূর্ণিঝড় আমফানের ক্ষতিপূরণে দুর্নীতি নিয়ে যখন গোটা রাজ্যে ক্ষোভ ছড়িয়েছিল তখনও এই ধরণের পদক্ষেপ করেছিল তৃণমূল। দুর্নীতিবাজদের বিরুদ্ধে FIR করার বদলে তাদের মুচলেকা দিয়ে টাকা ফেরত দিতে বলেছিল। সেবারও তারা সফল হয়নি, এবারও হবে না।

 

বাংলার মুখ খবর

Latest News

হানিমুনে গিয়ে চমক শ্রুতির, মেঘালয়ের নদীতে ভেসে স্বর্ণেন্দুকে শোনালেন কোন গান? 'এই নতুন ভারত বাড়িতে ঢুকে মারে...', বললেন UN-এ নিযুক্ত পাক দূত! জামাইষষ্ঠী ২০২৪ কত তারিখে পড়ছে? উদযাপনের রীতি, উপকরণের তালিকা রইল রাত - বিরেতে ধরপাকড়, পুলিশের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু ও হিরণ সৌমিত্রের সমর্থনে এলেন না মিঠুন, ভোটারদের কাছে ক্ষমা চাইলেন বিজেপি প্রার্থী ৫ বছরে সর্বনিম্ন প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ, ২০২৩-২৪ অর্থবর্ষে কত টাকা এল ভারতে? আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? 'কোনও প্রয়োজন নেই…' অনুরাগের সঙ্গে বিবাদ নিয়ে অকপট মনোজ এক ঢাল লম্বা চুলে ইভেন্টের দ্বিতীয় দিনে আগমন পিগি চপসের! ছোট চুলের রহস্য কি তবে? হঠাৎই IPL-র লাইভ শোতে ঢুকে পড়লেন SRK, চাইলেন ক্ষমা, এরপর কী হল? দেখুন ভিডিয়ো

Latest IPL News

আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? হঠাৎই IPL-র লাইভ শোতে ঢুকে পড়লেন SRK, চাইলেন ক্ষমা, এরপর কী হল? দেখুন ভিডিয়ো সানরাইজার্স বধ, সাফল্যের জন্য শাহরুখকে কৃতিত্ব দিলেন শ্রেয়স, বেঙ্কটেশরা, ভিডিয়ো কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ দিনটা আমাদের ছিল না- KKR-এর কাছে বিশ্রী হারের পরেও আশার কথা শোনালেন কামিন্স

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.