বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > প্রয়াত তৃণমূল কংগ্রেস নেতা দেবী ঘোষাল
প্রয়াত তৃণমূল কংগ্রেস নেতা দেবী ঘোষাল।

প্রয়াত তৃণমূল কংগ্রেস নেতা দেবী ঘোষাল

  • কংগ্রেস ছেড়ে পরে তিনি তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন। আমৃত্যু তিনি তৃণমূল কংগ্রেসের সদস্য ছিলেন। তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে। শাসক–বিরোধী সব দলই তাঁকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন। সকলের সঙ্গে তাঁর ভাল সম্পর্ক ছিল।

আজ, শুক্রবার প্রয়াত তৃণমূল কংগ্রেস নেতা দেবী ঘোষাল। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। তাঁর পরিবার সূত্রে খবর, দীর্ঘদিন ধরেই বয়সজনিত সমস্যায় ভুগছিলেন প্রবীণ এই রাজনীতিবিদ। শুক্রবার সকালে নিজের বাড়িতে মারা যান তিনি। রাজনৈতিক জীবন শুরু করেছিলেন কংগ্রেসের হাত ধরে। তিনি কংগ্রেসের সাংসদ ছিলেন।

জানা গিয়েছে, ১৯৩৪ সালের ১ নভেম্বর তিনি জন্মগ্রহণ করেন। উত্তর ২৪ পরগণার আড়িয়াদহ এলাকায় তিনি জন্মেছিলেন। ব্যারাকপুর লোকসভা কেন্দ্র থেকে তিনি সাংসদ হয়েছিলেন। ১৯৮৪ সাল থেকে ১৯৮৯ সাল পর্যন্ত তিনি সাংসদ ছিলেন। জেলা থেকে ওঠা নেতা বলেও তাঁর পাণ্ডিত্য সবার নজর কেড়েছিল। অত্যন্ত মিশুকে মানুষ ছিলেন এই রাজনীতিবিদ।

পরিবার সূত্রে খবর, আজ, শুক্রবার বিকেলে আড়িয়াদহ স্পোর্টিং ক্লাবে তাঁর মরদেহ শায়িত থাকবে। সেখানেই তাঁকে সবাই শ্রদ্ধা জানাবেন। আশির দশকে কংগ্রেসের টিকিটে ব্যারাকপুর লোকসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন। সংসদে পা রেখে তিনি সবার নজর কেড়েছিলেন। তাঁর ব্যবহার সবাইকে মুগ্ধ করত। সংসদেও তিনি জনপ্রিয় হয়ে উঠেছিলেন।

কংগ্রেস ছেড়ে পরে তিনি তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন। আমৃত্যু তিনি তৃণমূল কংগ্রেসের সদস্য ছিলেন। তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে। শাসক–বিরোধী সব দলই তাঁকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন। সকলের সঙ্গে তাঁর ভাল সম্পর্ক ছিল।

বন্ধ করুন