বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cooperative election: পাঁশকুড়ার রাতুলিয়া সমবায় সমিতির ভোটে নিরুঙ্কুশ জয় পেল তৃণমূল, উড়ল সবুজ আবীর

Cooperative election: পাঁশকুড়ার রাতুলিয়া সমবায় সমিতির ভোটে নিরুঙ্কুশ জয় পেল তৃণমূল, উড়ল সবুজ আবীর

সমবায় সমিতির ভোটে জয় তৃণমূলের। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)

বুধবার সকাল থেকেই এই ভোটকে কেন্দ্র করে টান টান উত্তেজনা ছিল। এক সময় সিপিএমের দখলে ছিল রাতুলিয়া। ফলে এখানে তৃণমূলের লড়াইটা বিজেপির সঙ্গে ছিল না। এখানে লড়াইটা হয়েছে তৃণমূলের সঙ্গে সিপিএমের। সিপিএম এখানে সব আসনেই প্রার্থী দিয়েছিল।

গত পুরসভা নির্বাচনের পর পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি কৃষি উন্নয়ন সমবায় সমিতি ও সাহাজাদপুর কৃষি উন্নয়ন সমবায় সমিতির নির্বাচনে জয়ী হয়েছিল তৃণমূল কংগ্রেস। বছর ঘুরলেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। আর তার আগে আরও একটি সমবায় সমিতির নির্বাচনে বড় সাফল্য পেল শাসকদল। পাঁশকুড়ার রাতুলিয়া সমবায় সমিতির ভোটে নিরুঙ্কুশ জয় পেল তৃণমূল। এই সমবায় সমিতিতে নয়টি আসন রয়েছে। তৃণমূল কংগ্রেস সবকটি আসনেই জয়লাভ করেছে। ৬ টি আসনে প্রার্থী দিয়েছিল বিজেপি। তবে তাদের হয় অধরাই থেকে গিয়েছে। আসলে বিজেপির যে জনসমর্থন নেই বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

বুধবার সকাল থেকেই এই ভোটকে কেন্দ্র করে টান টান উত্তেজনা ছিল। এক সময় সিপিএমের দখলে ছিল রাতুলিয়া। ফলে এখানে তৃণমূলের লড়াইটা বিজেপির সঙ্গে ছিল না। এখানে লড়াইটা হয়েছে তৃণমূলের সঙ্গে সিপিএমের। সিপিএম এখানে সব আসনেই প্রার্থী দিয়েছিল। তবে ফল প্রকাশের পরই দেখা যায় সব আসনেই জয়ী হয়েছে তৃণমূল। এই সমবায় সমিতির মোট ভোটার সংখ্যা ৮৮৭ জন। তার মধ্যে ভোট পড়েছে ৪৮৮টি।

এখানে সুষ্ঠুভাবে ভোট হয়েছে বলে দাবি করেছেন বিজেপির পরাজিত প্রার্থী। তিনি বলেন, বাকি সমবায় সমিতির ভোটে এবং পঞ্চায়েত ভোট এইরকম সুষ্ঠুভাবে হলে ভালো হবে। অন্যদিকে, সিপিএমের পরাজিত প্রার্থী বলেন, সমবায় সমিতির ভোটের সঙ্গে পঞ্চায়েত ভোটের কোনও মিল নেই। উল্লেখ্য, কিছুদিন আগে কাঁথি ১ নং ব্লকের অন্তর্গত মহিষাগোট অঞ্চলের সাহাজাদপুর সমবায় সমিতির নির্বাচনে ব্যাপক জয়লাভ করছে তৃণমূল। তাতে ৪৮ টি আসনের মধ্যে ১৮ পেয়েছে বিজেপি এবং ৩০ আসনে জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস।

বন্ধ করুন