বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > মুর্শিদাবাদে বাড়ির ছাদে বোমা বাঁধার সময় বিস্ফোরণে নিহত তৃণমূলকর্মী
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

মুর্শিদাবাদে বাড়ির ছাদে বোমা বাঁধার সময় বিস্ফোরণে নিহত তৃণমূলকর্মী

  • সামসেরগঞ্জ থানা সূত্রে জানা গিয়েছে, নিহত ব্যক্তির বিরুদ্ধে একাধিক অপরাধের মামলা রয়েছে। বেশ কয়েকবার গ্রেফতারও হয়েছে সে।

শ্রেয়সী পাল

বাড়ির ছাদে বোমা বাঁধার সময় বিস্ফোরণে মৃত্যু হল এক তৃণমূলকর্মীর। শনিবার রাতে মুর্শিদাবাদের সামসেরগঞ্জে হুমায়ুন কবির (৪০) নামে ওই তৃণমূলকর্মীর মৃত্যু হয়। আহত হয়েছে তাঁর ১০ বছর বয়সী ছেলেও। ঘটনার সঙ্গে তাদের কোনও যোগ নেই বলে দাবি তৃণমূলের। 

জঙ্গিপুরের SDPO প্রসেনজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘প্রাথমিক তদন্তে মনে হচ্ছে হুমায়ুন কবির নামে ওই ব্যক্তি বাড়ির ছাদে বোমা বাঁধছিলেন। তার মধ্যে একটি বোমা হঠাৎ ফেটে যায়। তাতে গুরুতর আহত হন তিনি। তাঁর নাবালক ছেলেও আহত হয়েছে। আমরা তদন্ত শুরু করেছি।’

স্থানীয়রা জানিয়েছেন, এলাকারই একটি বিড়ি কারখানায় কাজ করতেন ওই তৃণমূলকর্মী। শনিবার রাত ৯টা নাগাদ তাঁর বাড়ি থেকে বিকট শব্দ হয়। প্রতিবেশীরা দেখেন রক্তাক্ত অবস্থায় বাড়ির ছাদে পড়ে রয়েছেন তিনি।

মৃতের মা কাচিনুর বেওয়া জানিয়েছেন, রাতে খেয়ে দেয়ে ছাদে চলে যায় হুমায়ুন। তার কয়েক মিনিটের মধ্যেই বিকট শব্দ শোনা যায়। 

সামসেরগঞ্জ থানা সূত্রে জানা গিয়েছে, নিহত ব্যক্তির বিরুদ্ধে একাধিক অপরাধের মামলা রয়েছে। বেশ কয়েকবার গ্রেফতারও হয়েছে সে। পুলিশকর্মীদের অনুমান, বিস্ফোরণের পর প্রমাণ লোপাট করতে সেখান থেকে বোমা তৈরির সরঞ্জাম সরিয়ে ফেলেন তার পরিবারের সদস্যরা। 

যদিও অভিযোগ অস্বীকার করেছেন মৃতের মা। তিনি জানিয়েছেন, হুমায়ুন কোনও অপরাধমূলক ঘটনার সঙ্গে যুক্ত ছিলেন না। ছাদে তাঁকে লক্ষ্য করে কেউ বোম ছুড়েছে। 

ঘটনায় তৃণমূলের কেউ যুক্ত নয় বলে দাবি করেছেন দলের মুখপাত্র গৌতম ঘোষ। তিনি জানান, পুলিশকে যথাযথ তদন্ত করতে বলা হয়েছে। 

গত ৪ জুলাই সামসেরগঞ্জ লাগোয়া সুতিতে বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণে ২ জনের মৃত্যু হয়েছিল। পুলিশের অনুমান বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই বোমা বারুদ মজুত করায় মন দিয়েছে দুষ্কৃতীরা। 

 

বন্ধ করুন