বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cow smuggling: ঝাড়খণ্ড থেকে গরুপাচার বীরভূমে! রুখে দিল তৃণমূল কর্মীরা, উদ্ধার ২২টি গরু
উদ্ধার হওয়া গরু থানায় নিয়ে যাচ্ছেন পুলিশকর্মীরা। প্রতীকী ছবি

Cow smuggling: ঝাড়খণ্ড থেকে গরুপাচার বীরভূমে! রুখে দিল তৃণমূল কর্মীরা, উদ্ধার ২২টি গরু

  • সবমিলিয়ে তিনটি পিকআপ ভ্যানে প্রায় ২২টি বড় ছিল এক একটি পিকআপ ভ্যানের মধ্যে ৭ থেকে ৮টি করে গরু ছিল বলে জানা গিয়েছে। তবে কোনও নথি দেখাতে না পারায় গাড়ির চালক এবং গরুগুলিকে আটক করে পুলিশের হাতে তুলে দেন তৃণমূল কর্মীরা।

গরু পাচারকাণ্ড নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। এই অভিযোগে গ্রেফতার হয়েছেন বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। তৃণমূলের আরও অনেক নেতার নাম জড়িয়েছে গরু পাচারকাণ্ডে। ফলে গরুপাচার নিয়ে তৃণমূলের প্রতি মানুষের একটি খারাপ ধারণা তৈরি হয়েছে বলেই মনে করছে রাজনৈতিক মহল। সেই আবহে গরুপাচার রুখে দিল তৃণমূলেরই কর্মীরা। পশ্চিম বর্ধমানের আসানসোলে গরু বোঝাই তিনটি পিকআপ ভ্যান আটক করল তৃণমূল কর্মীরা। যার মধ্যে ২২টি গরু ছিল। পরে সেগুলি পুলিশের হাতে তুলে দেন তৃণমূল কর্মীরা।

আরও পড়ুন: বীরভূমে গরু, কয়লা, বালি এবং পাথর পাচারে মাস্টারমাইন্ড অনুব্রত: দিলীপ

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঝাড়খণ্ড থেকে গরু ভর্তি তিনটি পিকআপ ভ্যান যাচ্ছিল তা দেখে সন্দেহ স্থানীয়দের। ডুবুডি চেকপোষ্ট পেরিয়ে কুলটি এলাকায় ঢুকতেই স্থানীয় তৃণমূল নেতার নেতৃত্বে তৃণমূল কর্মীরা পিকআপ ভ্যান তিনটি আটকে ফেলেন। সবমিলিয়ে তিনটি পিকআপ ভ্যানে প্রায় ২২টি বড় ছিল এক একটি পিকআপ ভ্যানের মধ্যে ৭ থেকে ৮টি করে গরু ছিল বলে জানা গিয়েছে। তবে কোনও নথি দেখাতে না পারায় গাড়ির চালক এবং গরুগুলিকে আটক করে পুলিশের হাতে তুলে দেন তৃণমূল কর্মীরা।

প্রাথমিকভাবে পুলিশ জানতে পেরেছে পাচারের উদ্দেশ্যে এই সমস্ত গরু ঝাড়খণ্ডের ধানবাদ থেকে বীরভূমে নিয়ে যাওয়া হচ্ছিল। কুলটি থানার চৌরাঙ্গি ফাঁড়ির পুলিশের হাতে সেই গাড়ি তারা তুলে দে তৃণমূল কর্মীরা। তৃণমূল নেতৃত্বের দাবি, ঝাড়খণ্ড থেকে বাংলায় অবৈধভাবে পাচারের গরু ঢুকছে পুলিশের গাফিলতিতে। অথচ তৃণমূলের বদনাম হচ্ছে।

বন্ধ করুন