বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনা রুখতে এবার থেকে সপ্তাহে ১ দিন করে বন্ধ বাজার, সিদ্ধান্ত হাওড়া পুরনিগমের

করোনা রুখতে এবার থেকে সপ্তাহে ১ দিন করে বন্ধ বাজার, সিদ্ধান্ত হাওড়া পুরনিগমের

করোনা রুখতে এবার থেকে সপ্তাহ ১ দিন করে বন্ধ বাজার, সিদ্ধান্ত হাওড়া পুরনিগমের। (ছবিটি প্রতীকী, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

তবে কোনও একদিন সব বাজার বন্ধ থাকবে না। নির্দিষ্ট দিনে নির্দিষ্ট বাজার বন্ধ থাকবে।

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে আরও কঠোর পদক্ষেপ করল হাওড়া পুরনিগম। আগামী বৃহস্পতিবার থেকে সপ্তাহে একদিন হাওড়ায় বাজার বন্ধ থাকবে। অনির্দিষ্টকালের জন্য সেই সিদ্ধান্ত কার্যকর হবে। তবে কোনও একদিন সব বাজার বন্ধ থাকবে না। নির্দিষ্ট দিনে নির্দিষ্ট বাজার বন্ধ থাকবে।

হাওড়ার করোনা পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেছিল পুরনিগম এবং স্বাস্থ্য দফতরের আধিকারিকরা। সেখানেই অনির্দিষ্টকালের জন্য প্রতি সপ্তাহে একদিন বাজার বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুরনিগম সূত্রে খবর, সব বাজার কোনও একদিন বন্ধ থাকবে না। বৃহস্পতিবার দাশনগর, ডোমজুড় এবং বালি এলাকার সমস্ত বাজার বন্ধ থাকবে। শুক্রবার বোটানিকাল গার্ডেনের বাজার খোলা যাবে না। লিলুয়া ও ব্যাঁটরার সব বাজার বন্ধ থাকবে শনিবার। রবিবার বেলুড় ও চ্যাটার্জি হাটের বাজার, সোমবার সাঁকরাইল, শিবপুরের বাজার বন্ধ রাখতে হবে। মঙ্গলবার বন্ধ থাকবে সাঁতরাগাছি এবং হাওড়ার বাজার। জগাছা এবং গোলাবাড়ি এলাকার বাজার বুধবার বন্ধ রাখতে হবে।

বুধবার পুরনিগম প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান অরূপ রায় জানিয়েছেন, সেই নির্দেশ কার্যকর করার জন্য সংশ্লিষ্ট থানাগুলিকে জানানো হয়েছে। পাশাপাশি নির্দিষ্ট দিনে বাজার বন্ধের নির্দেশ অমান্য করে ব্যবসায়ীরা দোকান খুললে কড়া পদক্ষেপেরও হুঁশিয়ারি দিয়েছে হাওড়া পুরনিগম।

এমনিতেই করোনার সংক্রমণ রুখতে রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত লিলুয়া, সালকিয়া, বেলুড়, ঘুসুড়ির মতো এলাকায় বাজার বন্ধ ছিল। সেইসঙ্গে জেলার বিভিন্ন প্রান্তে কন্টেনমেন্ট জোন এবং মাইক্রো কনটেনমেন্ট জোন করা হয়েছে। অর্থাৎ আরও গণ্ডিবদ্ধ করা হয়েছে হাওড়াকে। স্থানীয়ভাবে সংক্রমণ রোধে বিশেষভাবে জোর দেওয়া হচ্ছে। জেলাশাসক মুক্তা আর্য জানান, রাজ্য সরকার স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে যে নিম্নমুখী সংক্রমণ দেখেই রাশ আলগা করা যাবে না। কোনওভাবেই বাড়তে দেওয়া যাবে না সংক্রমণ। সেজন্য কড়া নজরদারি চালানো হচ্ছে। নেওয়া হচ্ছে কড়া ব্যবস্থা।

বাংলার মুখ খবর

Latest News

পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে আতিফকে জড়িয়ে 'ভালোবাসি' বলে চিৎকার ভক্তের, কীভাবে সামাল দিলেন পাক-গায়ক? জিনসের প্যান্ট বেশির ভাগ সময় নীলই হয় কেন? পরার আগে জেনে নিন প্রকাশ্যে পঙ্কজ ত্রিপাঠীর ভগ্নিপতির দুর্ঘটনার হাড়হিম করা সিসিটিভি ফুটেজ ‘‌যোগ্য প্রার্থীদের কথা ভাবা হল না’‌, অনামিকা রায়ও এবার চাকরিহারা হয়ে গেলেন কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা বার্সাকে ৩-২ হারিয়ে লা লিগার শিরোপা জয়ের দৌড়ে শীর্ষে রিয়াল, চটলেন জাভি রাজ্যের 'দোষেই' কি চাকরি বাতিল হল যোগ্যদেরও? SSC মামলায় কী যুক্তি হাই কোর্টের খাতায় কলমে এখনও ছিটকে যায়নি কোহলির দল, কোন অঙ্কে উঠতে পারে প্লে-অফে দাদাগিরি, দিদি নং ওয়ান, সারেগামাপা-র শ্যুটিং সেটে আগুন,পুড়ে ছাই ২টি মেকআপ ভ্যান

Latest IPL News

পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.