বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'অন্যান্য সংস্থার থেকে প্রতি ইউনিটে ২ টাকা কম', বিদ্যুৎ প্রদানের আশ্বাস DVC-র
'অন্যান্য সংস্থার থেকে প্রতি ইউনিটে ২ টাকা কম', বিদ্যুৎ প্রদানের আশ্বাস DVC-র
'অন্যান্য সংস্থার থেকে প্রতি ইউনিটে ২ টাকা কম', বিদ্যুৎ প্রদানের আশ্বাস DVC-র

'অন্যান্য সংস্থার থেকে প্রতি ইউনিটে ২ টাকা কম', বিদ্যুৎ প্রদানের আশ্বাস DVC-র

সংস্থার তরফে জানানো হয়েছে, এই রাজ্যে ইন্ডাস্ট্রিয়াল কানেকশান বাড়ানোর লক্ষ্যে ৪০০ কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে।

‌কম দামে এবার বিদ্যুৎ প্রদানের আশ্বাস দিল দামোদর ভ্যালি কর্পোরেশন (‌ডিভিসি)‌। রাজ্যে যাতে ছোটো ও মাঝারি শিল্পের বিকাশ হয়, সেই লক্ষ্যেই এবার সাহায্যের হাত বাড়িয়ে দিল ডিভিসি।

সম্প্রতি বর্ধমান ভবনে একটি বিদ্যুৎ সংযোগ মেলার আয়োজন করে ডিভিসি। সেই অনুষ্ঠানে ডিভিসির ফাইনান্স কমিটি সদস্য অরুপ সরকার-সহ অন্যান্য আধিকারিকরা হাজির ছিলেন। ডিভিসির তরফে জানানো হয়েছে, ছোট ও মাঝারি শিল্পপতিদের ইউনিট পিছু ৪ টাকা ৮০ পয়সা দামে বিদ্যুৎ দেওয়া হবে। ৪০ জন শিল্পপতিকে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়। অন্যান্য বিদ্যুৎ সংস্থাগুলির তুলনায় ইউনিট পিছু ২ টাকা কম দামে বিদ্যুৎ দেওয়া হবে। ফিনান্স কমিটির সদস্য অরুপ সরকার জানান, ‘‌বাংলায় ২২টি ও ঝাড়খণ্ডে ২৭টি ডিভিসির সাব স্টেশন রয়েছে। বর্ধমানেও একটি সাব স্টেশন রয়েছে। সেখান থেকে গড়ে ১৩০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করা হয়।’‌

পশ্চিমবঙ্গ ও তার পার্শ্ববর্তী রাজ্যে শিল্প সংস্থায় বিদ্যুৎ সরবরাহ করে থাকে ডিভিসি। রাজ্যে যাতে শিল্পের আরও প্রসার হয়, সেই লক্ষ্যে ক্ষুদ্র ও মাঝারি শিল্পপতিদের আরও বেশি করে বিদ্যুৎ সরবরাহ করতে আগ্রহী ডিভিসি। সংস্থার তরফে জানানো হয়েছে, এই রাজ্যে ইন্ডাস্ট্রিয়াল কানেকশন বাড়ানোর লক্ষ্যে ৪০০ কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে। ব্যবসা বাড়তে আগামিদিনে ১ হাজার কোটি টাকা বিনিয়োগ করতে আগ্রহী ডিভিসি।

বন্ধ করুন