বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উত্তর ২৪ পরগনার পর বীরভূমে টর্নেডো, লন্ডভন্ড আস্ত গ্রাম
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

উত্তর ২৪ পরগনার পর বীরভূমে টর্নেডো, লন্ডভন্ড আস্ত গ্রাম

  • বীরভূমের জেলাশাসক বিধানচন্দ্র রায় জানিয়েছেন, বৃহস্পতিবার বেলা ১.৩০ মিনিট নাগাদ বীরভূমের মুরারইয়ের বিশোর গ্রামে টর্নেডো দেখা যায়।

ঘূর্ণিঝড় ইয়াসের প্রকোপ কাটতে না কাটতে ফের টর্নেডোয় লন্ডভন্ড হল পশ্চিমবঙ্গের আরেকটি গ্রাম। এবার ঝড়ের দাপট দেখা গেল বীরভূমের মুরারইয়ের বিশোর গ্রামে। বৃহস্পতিবার দুপুরে এই টর্নেডোয় গ্রামের অন্তত ৫০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। দ্রুত ত্রাণকাজে নেমেছে জেলা প্রশাসন। 

বীরভূমের জেলাশাসক বিধানচন্দ্র রায় জানিয়েছেন, বৃহস্পতিবার বেলা ১.৩০ মিনিট নাগাদ বীরভূমের মুরারইয়ের বিশোর গ্রামে টর্নেডো দেখা যায়। কয়েক মিনিট স্থায়ী ছিল এই ঝড়। বাতাসের প্রবল বেগে গ্রামের বহু বাড়ির টিনের চাল উড়ে যায়। অনেক বাড়ির দেওয়াল ক্ষতিগ্রস্ত হয়েছে। 

চালের টিন উড়ে গিয়ে বিদ্যুতের তারে পড়ায় বিচ্ছিন্ন হয়ে পড়ে বিদ্যুৎ সংযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় উদ্ধারকারী দল। আশ্রয়হীন পরিবারগুলির জন্য ত্রাণের ব্যবস্থা করতে উদ্যোগ নিয়েছে প্রশাসন। জেলাশাসক জানিয়েছেন, ইতিমধ্যে এলাকায় ত্রাণ পৌঁছেছে। পৌঁছেছে ত্রিপল। নবান্নে এব্যাপারে রিপোর্ট পাঠাচ্ছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার বীরভূমের কাছে ঝাড়খণ্ডের ওপর অবস্থান করছে ঘূর্ণিঝড় ইয়াস। ঘূর্ণিঝড়ের জেরে ইতিমধ্যে মঙ্গলবার ও বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনার হালিশহর ও অশোকনগরে টর্নেডো দেখা গিয়েছে।  

 

বন্ধ করুন