বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফের রাজ্যে আছড়ে পড়ল টর্নেডো, লন্ডভন্ড পরিস্থিতি অশোকনগর–গুমায়
টর্নেডোর ধাক্কায় লন্ডভন্ড হয়ে গেল উত্তর ২৪ পরগনার অশোকনগর ও গুমা।
টর্নেডোর ধাক্কায় লন্ডভন্ড হয়ে গেল উত্তর ২৪ পরগনার অশোকনগর ও গুমা।

ফের রাজ্যে আছড়ে পড়ল টর্নেডো, লন্ডভন্ড পরিস্থিতি অশোকনগর–গুমায়

  • আর ইয়াস চলে যাওয়ার পরেই টর্নেডোর ধাক্কায় লন্ডভন্ড হয়ে গেল উত্তর ২৪ পরগনার অশোকনগর ও গুমা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আশঙ্কাই সত্যি হল। তিনি বলেছিলেন, বাড়ি থেকে বেরবেন না। যে কোনও জায়গায় টর্নেডো হতে পারে। বুধবার বলা কথা অক্ষরে অক্ষরে মিলে গেল বৃহস্পতিবার। ঘূর্ণিঝড় ইয়াস–এর জেরে টর্নেডো দেখা গিয়েছিল হুগলির ব্যান্ডেল এবং উত্তর ২৪ পরগনার হালিশহরে। আর ইয়াস চলে যাওয়ার পরেই টর্নেডোর ধাক্কায় লন্ডভন্ড হয়ে গেল উত্তর ২৪ পরগনার অশোকনগর ও গুমা।

এখন গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। কলকাতা–সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে চলছে বৃষ্টিপাত। তারই মাঝে অশোকনগরে নয়া দুর্যোগ দেখা দিল। এবার টর্নেডোর সাক্ষী থাকল অশোকনগরের ২২ নম্বর ওয়ার্ড এবং গুমার একাংশ। বৃহস্পতিবার এই টর্নেডো দেখা যায়। অশোকনগর থানা এলাকার গুমার খ্রিস্টান পাড়া ও কালিকাপুর এলাকায় তাণ্ডব চালায় এই টর্নেডো। টানা চার মিনিট ছিল টর্নেডোর স্থায়িত্ব। এটাকে অনেকে মিনি টর্নেডোও বলছেন। তবে তার জেরে ১৭টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বাড়ির দেওয়াল ভেঙে আহত হয়েছেন দু’‌জন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিন আকাশ কালো হয়ে বইতে থাকে ঝোড়ো হাওয়া। তখনও বোঝা যায়নি এই দুর্যোগ আসতে চলেছে। এমন সময় টর্নেডো আছড়ে পড়ল উত্তর ২৪ পরগনার অশোকনগর বিধানসভার ২২ নম্বর ওয়ার্ড এবং গুমার একাংশে। নুহূর্তে প্রায় ২০–৩০টি বাড়ির টিনের চাল উড়ে গেল। আশ্রয়হীন হয়ে পড়লেন বহু গ্রামবাসী। অশোকনগরের বিধায়ক নারায়ণ গোস্বামী ঘটনাস্থল পরিদর্শনে যান। হালিশহর–ব্যান্ডেলের দু’দিন পরেই ফের টর্নেডোর তাণ্ডব দেখা গেল রাজ্যে। ঘূর্ণিঝড় ইয়াসের আতঙ্ক কাটতে না কাটতেই ফের ঝড়ের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

বন্ধ করুন