বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ইয়াস-আতঙ্কের মধ্যেই টর্নেডোর তাণ্ডবে লন্ডভন্ড হালিশহরের একাংশ
টর্নেডোয় উড়ন্ত টিনের ধাক্কায় ভেঙে পড়েছে ট্রান্সফরমার। 
টর্নেডোয় উড়ন্ত টিনের ধাক্কায় ভেঙে পড়েছে ট্রান্সফরমার। 

ইয়াস-আতঙ্কের মধ্যেই টর্নেডোর তাণ্ডবে লন্ডভন্ড হালিশহরের একাংশ

  • ঝড়ের দাপটে নদীর দুপারে অন্তত ৮০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে। একটি বাড়ির টিনের চাল উড়ে যাওয়ার পর ভেঙে পড়ে তার ওপরের গাঁথনি।

ঘূর্ণিঝড় ইয়াসের আতঙ্কে যখন সিঁটিয়ে রয়েছে রাজ্য তখনই ঝটিকা তাণ্ডব চালাল ছোট্ট একটা টর্নেডো। দেড় মিনিটের ঝড়ে লন্ডভণ্ড হয়ে গেল উত্তর ২৪ পরগনার বীজপুর থানা এলাকার জেটিয়া গ্রাম পঞ্চায়েতের বালিভাড়া গ্রাম। ঝড়ে কমপক্ষে ৭০-৮০ টি বাড়ির টালি কিংবা টিনের ছাউনি উড়ে গেছে। 

মঙ্গলবার তখন দুপুর গড়িয়ে বিকেল হয়েছে। উত্তর ২৪ পরগনা ও হুগলির একাংশে গঙ্গার পাড়ে প্রবল বেগে বইতে শুরু করে ঝোড়ো হাওয়া। স্থানীয়রা বেরিয়ে দেখেন গঙ্গার ওপরে ঘুরপাক খাচ্ছে টর্নেডো। তার দাপটেই মড়মড় করে ভাঙছে গাছের ডাল। উড়ে যাচ্ছে একের পর এক বাড়ির চাল। নুয়ে পড়ছে বিশাল নারকেল গাছগুলি। 

ঝড়ের দাপটে নদীর দুপারে অন্তত ৮০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে। একটি বাড়ির টিনের চাল উড়ে যাওয়ার পর ভেঙে পড়ে তার ওপরের গাঁথনি। তাতে আহত হয়েছেন ৩ জন। তাঁকে কল্যাণী জেএমএম হাসপাতালে ভর্তি করা হয়েছে। চালের টিন উড়ে ট্রান্সফরমারে পড়ায় গোটা এলাকা বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে। 

এদিন সন্ধ্যায় নবান্নে সাংবাদিক বৈঠকে এই টর্নেডোর কথা উল্লেখ করেন মুখ্যমন্ত্রী। বলেন ক্ষতিগ্রস্তদের সাহায্য করবে প্রশাসন। তবে দুর্যোগের রাতে মাথার ওপর ছাদ হারিয়ে দিশাহারা অন্তত ৮০টি পরিবার। 

 

বন্ধ করুন