বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Arpita Mukherjee: অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটের শৌচাগারেও টাকা, মাঝরাতে গণনা শেষে ২৮ কোটি
২৮ কোটি টাকা।

Arpita Mukherjee: অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটের শৌচাগারেও টাকা, মাঝরাতে গণনা শেষে ২৮ কোটি

  • ইডি সূত্রে খবর, এই বিপুল পরিমাণ টাকা নিয়ে যাওয়ার জন্য বাড়ির সামনে আসে ট্রাঙ্ক ভর্তি ট্রাক। মোট ২০টি ট্রাঙ্কে করে নিয়ে যাওয়া হয় টাকা, সোনার বাট। ২ হাজার এবং ৫০০ টাকার নোটের বান্ডিলে মিলেছে নগদ। এখন দেখার এরপর ইডি কী পদক্ষেপ নেয়। ওই আবাসনে দু’টি ফ্ল্যাট রয়েছে অর্পিতার। 

আরও টাকা। পাহাড়–পরিমাণ টাকা। ওয়ারড্রোব থেকে শৌচাগার—সর্বত্র মিলল বিপুল পরিমাণ টাকা। আর তা উদ্ধার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ওই ফ্ল্যাট থেকে ৪.৩১ কোটি টাকার সোনা উদ্ধার হয়েছে। তাতে গয়নার থেকে বাট বেশি।‌ মাঝরাত পর্যন্ত টাকা গোনার শেষে অঙ্ক যা দাঁড়াল তা হল ২৮ কোটি টাকা।

ঠিক কী কী মিলল?‌ ইডি সূত্রে খবর, অর্পিতার বেলঘরিয়ার ক্লাবটাউন ফ্ল্যাট থেকে উদ্ধার হল এই ২৮ কোটি নগদ। উদ্ধার হয়েছে প্রায় ৩ কেজি সোনা। যার বাজার মূল্য প্রায় দুই কোটি টাকা। এছাড়াও বেশকিছু দলিল এবং সম্পত্তির নথি উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া টাকার পরিমাণ অর্পিতার টালিগঞ্জের ফ্ল্যাট থেকে প্রাপ্ত ২২ কোটিকেও ছাপিয়ে গিয়েছে।

ঠিক কী ঘটেছে বেলঘরিয়ায়?‌ বেলঘরিয়া এলাকায় ফ্ল্যাট রয়েছে অর্পিতা মুখোপাধ্যায়ের। বুধবার সেখানেই হানা দেয় ইডি। বৃহস্পতিবার ভোর ৪টে নাগাদ টাকা গণনা শেষ হয়। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কর্মীদের ডেকে এনে মোট চারটি যন্ত্রে চলে টাকা গোনা। কলকাতার এসবিআইয়ের একটি শাখা থেকে যন্ত্রগুলি বেলঘরিয়ার ফ্ল্যাটে নিয়ে যাওয়া হয়েছিল বলে ইডি সূত্রে খবর।

তারপর ঠিক কী ঘটল?‌ ইডি সূত্রে খবর, এই বিপুল পরিমাণ টাকা নিয়ে যাওয়ার জন্য বাড়ির সামনে আসে ট্রাঙ্ক ভর্তি ট্রাক। মোট ২০টি ট্রাঙ্কে করে নিয়ে যাওয়া হয় টাকা, সোনার বাট। ২ হাজার এবং ৫০০ টাকার নোটের বান্ডিলে মিলেছে নগদ। এখন দেখার এরপর ইডি কী পদক্ষেপ নেয়। ওই আবাসনে দু’টি ফ্ল্যাট রয়েছে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতার। দু’টি ফ্ল্যাটের একটিতে মিলল বিপুল পরিমাণ টাকা।

বন্ধ করুন