বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ১৩দিনে ভারত দর্শন, কোভিড বিধি মেনে দুর্গাপুর থেকে ছাড়ল ট্রেন,মাথাপিছু কত টাকা?
কোভিড বিধি মেনে ছাড়়ল ভারত দর্শন ট্রেন (নিজস্ব চিত্র )
কোভিড বিধি মেনে ছাড়়ল ভারত দর্শন ট্রেন (নিজস্ব চিত্র )

১৩দিনে ভারত দর্শন, কোভিড বিধি মেনে দুর্গাপুর থেকে ছাড়ল ট্রেন,মাথাপিছু কত টাকা?

  • দেশের পাঁচটি জ্যোতির্লিঙ্গের পাশাপাশি দেশের নানা তীর্থক্ষেত্র ছুঁয়ে যাবে এই ভারত দর্শন ট্রেন।

করোনার দাপটে দিনের পর দিন ধরে ঘরবন্দি জীবন। একেবারে হাঁফিয়ে ওঠা অবস্থা। আর যেন ঘরে মন টিকছে না। এদিকে ট্রেনে, বাসে চেপে কোথাও যেতে গেলেও নানা আশঙ্কা বুকের মধ্যে চেপে বসছে। তবে বর্তমানে করোনার দাপট কিছুটা কমতেই পর্যটকদের জন্য ট্রেনে বিশেষ ভ্রমণ প্যাকেজের সুবিধা মিলছে। একেবারে আকর্ষণীয় প্যাকেজ। যাবতীয় কোভিড বিধি মেনেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। দেশের পাঁচটি জ্যোতির্লিঙ্গের পাশাপাশি দেশের নানা তীর্থক্ষেত্র ছুঁয়ে যাবে এই ভারত দর্শন ট্রেন। সোমবার দুর্গাপুর স্টেশনের ১ নম্বর প্লাটফর্ম থেকে এই ভারত দর্শন ট্রেনের সূচনা করা হয়েছে। এবার দেখা যাক এই ট্রেনে চেপে ভারত দর্শনের জন্য কত টাকা খরচ করতে হবে?

রেল সূত্রে জানা গিয়েছে, দুর্গাপুর থেকে শুরু করে ফিরে আসা পর্যন্ত মোট ১৩দিন সময় লাগবে। এই পুরো প্যাকেজের জন্য় মাথাপিছু ১৩ হাজার টাকা করে দিতে হবে। কোভিড বিধি মেনে ট্রেনে মোট ৬০০টি আসন রয়েছে। আইআরসিটিসির এক কর্তা জানিয়েছেন, এটি  জ্যোর্তিলিঙ্গ স্পেশাল ট্রেন। যাতায়াতের জন্য ১৩দিন সময় লাগবে। দ্বারকা, উজ্জ্বয়নী সহ যেখানে যেখানে জ্যোর্তিলিঙ্গ রয়েছে সেই জায়গাকে ছুঁয়ে যাবে এই ট্রেন। কোভিড প্রটোকল মেনে এই স্পেশাল ট্রেন চালানো হচ্ছে। পুরো ৬০০ আসনই পূর্ণ হয়ে গিয়েছে। ১৩ হাজার টাকার এই প্যাকেজ। চিকিৎসক সহ মেডিকেল টিমও রয়েছে এই ট্রেনে। একটি আইসোলেশন কোচও রয়েছে ট্রেনের সঙ্গে। কেউ অসুস্থ হলে বা জ্বর এলে তাঁকে ওই কোচে স্থানান্তরিত করা হবে। তপন রাজগুরু নামে একজন যাত্রী জানিয়েছেন, এতদিন হাঁফিয়ে উঠেছিলাম। খুব ভালো লাগছে। সকলে মিলে এই ট্রেনে যাচ্ছি। 

 

বন্ধ করুন