বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Digha: কেটেছে অশনির আশঙ্কা, রোদ ঝলমলে আবহাওয়া হতেই দীঘায় পর্যটকদের ভিড়
দীঘায় পর্যটকদের ভিড়। ফাইল ছবি সৌজন্যে ফেসবুক @দীঘা শ্রী।
দীঘায় পর্যটকদের ভিড়। ফাইল ছবি সৌজন্যে ফেসবুক @দীঘা শ্রী।

Digha: কেটেছে অশনির আশঙ্কা, রোদ ঝলমলে আবহাওয়া হতেই দীঘায় পর্যটকদের ভিড়

  • যদিও প্রশাসনের সতর্কতার কারণে আপাতত সমুদ্রস্নানে নিষেধাজ্ঞা জারি রয়েছে। দড়ি দিয়ে গাড়োয়াল করে দেওয়া হয়েছে সমুদ্র। ফলে জলে না নেমেই সমুদ্র দেখে সন্তুষ্ট থাকতে হচ্ছে পর্যটকদের।

দুর্বল হয়ে গিয়েছে ঘূর্ণীঝড় ‘অশনি’। আজই তা গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। সকালের দিকে তমলুক, হলদিয়া প্রকৃতি এলাকাতে বিক্ষিপ্ত বৃষ্টির দেখা গেলেও রোদ ঝলমলে আবহাওয়া দীঘায়। ‘অশনি’র কারণে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আগামীকাল পর্যন্ত দীঘায় সমুদ্রের নামার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি রয়েছে। কিন্তু, সকালে রোদ ঝলমলে আবহাওয়া দেখা দিতেই দীঘার সমুদ্র সৈকতে ভিড় জমেছে পর্যটকদের।

যদিও প্রশাসনের সতর্কতার কারণে আপাতত সমুদ্রস্নানে নিষেধাজ্ঞা জারি রয়েছে। দড়ি দিয়ে গাড়োয়াল করে দেওয়া হয়েছে সমুদ্র। ফলে জলে না নেমেই সমুদ্র দেখে সন্তুষ্ট থাকতে হচ্ছে পর্যটকদের। কাল পর্যন্ত নিষেধাজ্ঞা জারি করা হলেও আবহাওয়া দেখেই সমুদ্রস্নানের অনুমতি দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেবে প্রশাসন।

প্রসঙ্গত, অশনি গভীর নিম্নচাপে পরিণত হলেও আপাতত রাজ্যের কোনও জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উপকূলবর্তী জেলায়। বৃষ্টির সম্ভাবনা রয়েছে দীঘা, মন্দারমণি প্রভৃতি পর্যটন কেন্দ্রগুলিতেও। পূর্ব মেদিনীপুরের বেশকিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। তবে দীঘায় রোদ ঝলমলে আবহাওয়া থাকায় সকাল থেকে সেখানে পর্যটকদের ভিড় বেড়েছে।

উল্লেখ্য, এখন রাজ্যের সমস্ত স্কুলের গরমের ছুটি রয়েছে। বছরের এই সময়টা উপচে পড়া ভিড় থাকে দীঘায়। তবে অশনির আশঙ্কায় গত কয়েকদিনে পর্যটক অনেকটাই কমে গিয়েছে। দীঘায় সমস্ত বিনোদনমূলক রাইড বন্ধ করা হয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। তবে আবহাওয়ার কিছুটা উন্নতি হতেই আবার দীঘায় ভিড় জমিয়েছেন পর্যটকরা। দীঘার গাড়োয়াল খুলে দেওয়ার অপেক্ষায় রয়েছেন তারা।

বন্ধ করুন