বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কুয়াশায় মোড়া সুন্দরবন, গ্রামের কাছে এসে উঁকি দিল বাঘমামা, খুশি পর্যটকরা
সুন্দরবনে একেবারে গ্রামের কাছেই চলে এসেছিল বাঘটি (প্রতীকী ছবি) 
সুন্দরবনে একেবারে গ্রামের কাছেই চলে এসেছিল বাঘটি (প্রতীকী ছবি) 

কুয়াশায় মোড়া সুন্দরবন, গ্রামের কাছে এসে উঁকি দিল বাঘমামা, খুশি পর্যটকরা

  • বাঘ দেখে পর্যটকরা উচ্ছসিত হলেও গ্রামবাসীদের মনে কিন্তু নানা উদ্বেগ ধরিয়েছে বাঘ মামা।

শীত সবে পড়তে শুরু করেছে। ভোরবেলা কুয়াশার চাদরে মোড়া সুন্দরবন এলাকা। দেওয়ালির ভোর। সেই ভোরবেলায় আধো অন্ধকারে এটা কে? প্রশ্ন জাগে পর্যটকদের মধ্যে। সেই ভোরবেলাতেই সুন্দরবন লাগোয়া গ্রাম কালীতলাতে বাঘের দেখা পেলেন পর্যটকরা। দেওয়ালির ছুটিতে সুন্দরবনে বেড়াতে গিয়ে এমন আচমকা বাঘ দেখতে পেয়ে মুগ্ধ পর্যটকরা। কিছুক্ষণ বসেছিল বাঘটি। এরপর সটান জঙ্গলে ঢুকে যায়।। তবে যেটুকু সময় পাওয়া গিয়েছে তাতেই বাঘকে ক্যামেরাবন্দি করেন পর্যটকরা।

কিন্তু বাঘ দেখে পর্যটকরা উচ্ছসিত হলেও গ্রামবাসীদের মনে কিন্তু নানা উদ্বেগ ধরিয়েছে বাঘ মামা। স্থানীয় বাসিন্দাদের আশঙ্কা, শকুনখালির জঙ্গল থেকে সম্ভবত বাঘটি বেরিয়েছিল। এরপর সেটি একেবারে লোকালয়ের কাছাকাছি চলে আসে। কিন্তু এভাবে জঙ্গল ছেড়ে লোকালয়ের কাছে বাঘ এসে পড়ার ঘটনায় যথেষ্ট চিন্তায় পড়ে গিয়েছেন গ্রামবাসীরা। এই বাঘ কখন একেবারে ঘাড়ে এসে লাফিয়ে পড়ে সেই চিন্তাতেই ঘুম উড়েছে বাসিন্দাদের। 

এদিক স্থানীয় সূত্রে খবর প্রায় ৭ ফুট থেকে ৮ ফুট লম্বা এই বাঘটি। সেটি কোনওভাবে জঙ্গল থেকে বেরিয়ে এসেছিল। তবে এবারই প্রথম নয়। এর আগেও বেড়াতে গিয়ে সুন্দরবনের বাঘকে ক্যামেরাবন্দি করেছিলেন পর্যটকরা। সাধারণত সুন্দরবনে গিয়ে লঞ্চে চেপে খাঁড়ি পথে ঘুরতে বের হন পর্যটকরা। তখনই মাঝেমধ্যে কখনও জলের ধারে, কখনও আবার জলে সাঁতার দিতে দেখা যায় বাঘ মামাকে। তবে এবারও সেই রয়্যাল বেঙ্গলের দেখা মিলল সুন্দরবনে। 

 

বন্ধ করুন