বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কাশ্মীরে বেড়াতে গিয়ে দুর্ঘটনা, খাদে উলটে গেল বাস, মৃত্যু ২ বাঙালি পর্যটকের
মৃতদেহের প্রতীকী ছবি।

কাশ্মীরে বেড়াতে গিয়ে দুর্ঘটনা, খাদে উলটে গেল বাস, মৃত্যু ২ বাঙালি পর্যটকের

  • এছাড়াও ২৫ জন পর্যটক আহত হয়েছেন। যার মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।

বেড়াতে যাওয়ার আনন্দ পরিণত হল শোকে। কাশ্মীরে ঘুরতে গিয়ে খাদে উলটে গেল পর্যটক বোঝাই বাস। যার জেরে মৃত্যু হল দুই বাঙালি পর্যটকের। মৃতদের নাম মালতি কুন্ডু (৫৫) এবং স্মৃতিকা হাজরা (৫২)। তারা দুজনেই পূর্ব বর্ধমান জেলার খণ্ডঘোষ ব্লকের বাসিন্দা। বৃহস্পতিবার বিকেলে কাশ্মীরের গান্ডেরবাল জেলার কঙ্গন থানার অন্তর্গত শ্রীনগর লে এক্সপ্রেসওয়ে উপরে তাদের গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। শুক্রবার তাদের দেহ ময়নাতদন্ত করা হয়েছে। আজ শনিবার তাদের দেহ পূর্ব বর্ধমানের বাড়িতে পৌঁছনোর কথা রয়েছে। এছাড়াও ২৫ জন পর্যটক আহত হয়েছেন। যার মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, খণ্ডঘোষ, বর্ধমান শহর, গলসি, শাসপুর থানা প্রভৃতি এলাকা থেকে ৬৪ জন পর্যটক কাশ্মীরসহ উত্তর ভারতে ভ্রমণের উদ্দেশ্যে রওনা দেন। এর জন্য গত ১৩ মার্চ তোড়কোনা থেকে একটি টুরিস্ট বাস্ট রওনা দেয়। কাশ্মীরের পাশাপাশি অমৃতসর, হরিদ্বার প্রভৃতি জায়গা হয়ে তাদের ফেরার কথা ছিল আগামী ৪ এপ্রিল। গত মঙ্গলবার বাসটি শ্রীনগরে পৌঁছয়। সেখানে পৌঁছনোর পরেই এলাকার প্রাকৃতিক সৌন্দর্য ঘুরে দেখার জন্য পর্যটকরা সেখানে দু'টি ছোট বাস ভাড়া করে। সেই বাসে যাওয়ার পথেই একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে উলটে যায়। বেশ কয়েক ফুট নিচে পড়ে যায় বাসটি।

কাশ্মীর পুলিশ সূত্রে খবর, ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। আহতদের মধ্যে বেশ কয়েকজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হলেও এখনও বেশ কয়েকজনের চিকিৎসা চলছে স্থানীয় হাসপাতালে। খণ্ডঘোষের বিধায়ক নবীনচন্দ্র বাগ জানান, ‘শুক্রবার সকালে আমরা দুর্ঘটনার খবর পায়। শুক্রবারই তাদের দেহের ময়নাতদন্ত হয়েছে। তাদের দেহ ফেরানোর বিষয়ে পর্যটক বিভাগ সর্বতোভাবে সাহায্য করেছে।’ এই দুর্ঘটনায় স্বাভাবিকভাবেই শোকের ছায়া নেমে এসেছে মৃতদের পরিবারে।

 

বন্ধ করুন