বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Toy Train: দার্জিলিং যাওয়ার পথে বেলাইন টয়ট্রেন, আতঙ্কে পর্যটকরা

Toy Train: দার্জিলিং যাওয়ার পথে বেলাইন টয়ট্রেন, আতঙ্কে পর্যটকরা

দার্জিলিং যাওয়ার পথে বেলাইন টয়ট্রেন। ফাইল ছবি. (Facebook and Instagram) (HT_PRINT)

টয় ট্রেন বেলাইন সোনাদার কাছে। বেশ বেড়ানোর মেজাজেই যাচ্ছিলেন পর্যটকরা। আচমকাই শব্দ করে থেমে গেল টয়ট্রেন। বড় বিপত্তি হতে পারত।

পর্যটনের মরসুমে ফের বড় বিপত্তির হাত থেকে অল্পের জন্য রক্ষা পেল টয়ট্রেন। দার্জিলিং যাওয়ার পথে সোনাদার কাছে আচমকাই বেলাইন হয়ে যায় টয়ট্রেন। এর জেরে পর্যটকদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়ায়। তবে হতাহতের কোনও খবর নেই। সূত্রের খবর, নিউজলপাইগুড়ি থেকে দার্জিলিংয়ের দিকে যাচ্ছিল টয়ট্রেনটি। আচমকাই সোনাদার কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়ে যায়।

স্থানীয় সূত্রে খবর, পাহাড়ে স্বাভাবিকভাবে সন্ধ্যা যেন একটু আগে নামে। চারদিকে নিঝুম। পাহাড়ি পথে বেশ এগোচ্ছিল। আচমকাই বিপত্তি। শব্দ করে থেকে যায় টয়ট্রেন। ঝাঁকুনিও হয় ট্রেনে। সব মিলিয়ে ৩৫ জন যাত্রী ছিল ট্রেনে। তাদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়ায়। তবে স্থানীয় সূত্রে খবর, এদিন দুটি এসি কামরা বেলাইন হয়ে গিয়েছিল। তবে খবর পেয়ে দ্রুত স্থানীয় প্রশাসন এলাকায় যায়।

ট্রেনে থাকা পর্যটকদের দ্রুত দার্জিলিংয়ে পৌঁছে দেওয়ার চেষ্টা করা হয়। মূলত শেয়ার গাড়িতে চাপিয়ে তাঁদের দার্জিলিংয়ে পৌঁছে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়। এর সঙ্গে বেলাইন গাড়িটিকে ফের লাইনে ফেরানোর চেষ্টাও হয়েছে পুরোদমে। তবে কীভাবে টয় ট্রেন বেলাইন হল তা নিয়ে প্রশ্ন উঠছে।

তবে এবারই প্রথম নয়, এর আগেও টয় ট্রেন পাহাড়ে বেলাইন হয়েছে। ২০১৭ সালে কার্শিয়াংয়ের মহানদী এলাকায় টয় ট্রেনের চাকা বেলাইন হয়ে গিয়েছিল। এরপর কেন টয়ট্রেন বেলাইন হয়েছিল তানিয়ে সেসময় প্রচুর চর্চা হয়েছিল। ফের টয়ট্রেন বেলাইন হল সোনাদার কাছে।

বন্ধ করুন