বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দীর্ঘদিন বন্ধ থাকার পর NJP থেকে দার্জিলিংয়ের মধ্যে শুরু হল টয় ট্রেন পরিষেবা
বুধবার দার্জিলিং থেকে NJP-র উদ্দেশ্যে রওনা দিল টয় ট্রেন।
বুধবার দার্জিলিং থেকে NJP-র উদ্দেশ্যে রওনা দিল টয় ট্রেন।

দীর্ঘদিন বন্ধ থাকার পর NJP থেকে দার্জিলিংয়ের মধ্যে শুরু হল টয় ট্রেন পরিষেবা

  • রেল সূত্রের খবর, টয় ট্রেন পরিষেবা বেশিদিন বন্ধ থাকলে তা ওয়ার্ল্ড হেরিটেজের মর্যাদা হারাতে পারে। সেই আশঙ্কাতেই পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে ফের শুরু হল পরিষেবা।

করোনা লকডাউনের জেরে দীর্ঘদিন বন্ধ থাকার পর নিউ জলপাইগুড়ি থেকে দার্জিলিংয়ের মধ্যে ফের শুরু হল টয়ট্রেন পরিষেবা। বুধবার দার্জিলিং থেকে ছাড়ে প্রথম ট্রেন। টয় ট্রেন পরিষেবা শুরু হওয়ায় খুশি পর্যটক ও পর্যটন ব্যবসায়ীরা।

গত ১৬ অগাস্ট থেকে দার্জিলিংয়ে শুরু হয়েছে টয় ট্রেনের জয় রাইড পরিষেবা। দার্জিলিং থেকে ঘুমের মধ্যে যাতায়াত করছি ট্রেনগুলি। পরিকল্পনা ছিল পুজোর আগেই নিউ জলপাইগুড়ি থেকে পুরো পথে চলবে ট্রেন। তবে দেরি না করে বুধবারই পরিষেবা শুরুর সিদ্ধান্ত নেন দক্ষিণ-পূর্ব সীমান্ত রেলের কর্তারা।

রেল সূত্রের খবর, টয় ট্রেন পরিষেবা বেশিদিন বন্ধ থাকলে তা ওয়ার্ল্ড হেরিটেজের মর্যাদা হারাতে পারে। সেই আশঙ্কাতেই পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে ফের শুরু হল পরিষেবা।

টয় ট্রেন পরিষেবা চালু হওয়ায় খুশি পর্যটক ও পর্যটন ব্যবসায়ীরা। করোনার জেরে পাহাড়ে দীর্ঘদিন ধরে মার খাচ্ছে পর্যটন ব্যবসা। টয় ট্রেন চালু হলে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হবে বলে আশা তাঁদের। তবে কেন্দ্রীয় সরকারের তরফে টয় ট্রেনের বেসরকারিকরণের যে প্রস্তাব গ্রহণ করা হয়েছে পাহাড়ের পর্যটন ব্যবসায়ীরা তার বিরোধিতা করবেন বলে জানিয়েছেন।

 

বন্ধ করুন