গ্রেফতার হওয়ার আগে শেখ মাবুদ আলি।
গ্রেফতার হওয়ার আগে শেখ মাবুদ আলি।

গোমূত্র বিক্রি করে গ্রেফতার ডানকুনির ব্যবসায়ী

  • পুলিশ সূত্রের খবর, রাজ্যে মহামারি আইন প্রয়োগ করা হয়েছে। এই পরিস্থিতিতে শেখ মাবুদ আলি যা করেছেন তা গুজব ছড়ানোর সামিল।

গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার করা হল ডানকুনির গোমূত্র বিক্রেতা শেখ মাবুদ অলিকে। সোমবার রাতে তাঁকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ সূত্রের খবর, তাঁকে প্ররোচনা দিয়ে এই কাজ করানো হয়েছে বলে দাবি করেছেন অভিযুক্ত।

সোমবার ডানকুনিতে দিল্লি রোডের পাশে গোমূত্র বিক্রি করতে দেখা যায় এক ব্যবসায়ীকে। দেশি, জার্সি-সহ বিভিন্ন প্রজাতির গরুর মূত্র ও গোবর চড়া দামে বিক্রি করছিলেন তিনি। তাঁর দাবি ছিল, গোমূত্র পান করলে ছুঁতে পারবে না করোনাভাইরাস। জানান, হিন্দু মহাসভার গোমূত্র পার্টি দেখে গোমূত্র ও গোবর বিক্রির পরিকল্পনা এসেছে তাঁর মাথায়। খবর পেয়ে কিছুক্ষণের মধ্যেই সেখানে পৌঁছয় পুলিশ। তাঁকে থানায় নিয়ে যাওয়া হয়। রাতে তাঁকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ সূত্রের খবর, রাজ্যে মহামারি আইন প্রয়োগ করা হয়েছে। এই পরিস্থিতিতে শেখ মাবুদ আলি যা করেছেন তা গুজব ছড়ানোর সামিল। তার বিরুদ্ধে মামলা দায়ের করে মঙ্গলবার চুঁচুড়া আদালতে পেশ করা হবে।

পুলিশ জানিয়েছে, জেরায় শেখ মাবুদ আলি জানিয়েছেন, নিজে থেকে ওই কাজ করেননি তিনি। তাঁকে প্ররোচনা দিয়ে গোমূত্র ও গোবর বিক্রি করানো হয়েছে। ঘটনার পিছনে আর কারা যুক্ত জানতে তদন্তে নেমেছে পুলিশ।

পুলিশকর্তাদের একাংশের মতে, শেখ মাবুদ আলি নিছক মজার ছলে যা করেছেন তা সাম্প্রদায়িক প্ররোচনামূলক। এই প্রবণতায় শুরুতেই রাশ না টানলে পরে বড় বিপদ হতে পারে।


বন্ধ করুন