বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Howrah-Kharagpur: হাওড়া–খড়গপুর শাখার ট্রেন চলাচল ব্যাহত, অফিসটাইমে চরম নাকাল যাত্রীরা

Howrah-Kharagpur: হাওড়া–খড়গপুর শাখার ট্রেন চলাচল ব্যাহত, অফিসটাইমে চরম নাকাল যাত্রীরা

রেললাইনের উপর খারাপ হয়ে যায় একটি ইটবোঝাই গাড়ি।

যাঁদের কর্মস্থল দূরে, সপ্তাহান্তের ছুটি সাধারণত বাড়িতে ফেরেন তাঁরা। সোমবার কর্মস্থলে ফিরে যেতে হয়। তাই নিত্যযাত্রীদের সঙ্গে অফিসে ফেরার তাড়ায় থাকা এই যাত্রীরাও দুর্ভোগে পড়েন। স্বাভাবিকভাবেই অন্যদিনের থেকে ভিড়ের চাপ বেশি থাকে। রেল কর্তৃপক্ষ দ্রুত ঘটনার খবর পায়। পরিস্থিতি সামাল দিতে চেষ্টা করে।

আজ, সোমবার ব্যস্ত সময়ে রেললাইনের উপর খারাপ হয়ে যায় একটি ইটবোঝাই গাড়ি। আর তার জেরে সপ্তাহের শুরুতেই ব্যাহত হল ট্রেন চলাচল। লাইনের উপর এভাবে ইটবোঝাই গাড়ি দাঁড়িয়ে পড়ায় বেশ কিছুক্ষণ হাওড়া–খড়গপুর শাখায় বন্ধ হয়ে যায় ট্রেন পরিষেবা। ভোগান্তির শিকার হতে হয় নিত্যযাত্রীদের। আটকে পড়ে হাওড়া খড়গপুর ডাউন লাইনের ট্রেন। দিনের কর্মব্যস্ত সময়ে অফিসটাইমেই ট্রেন চলাচল বিঘ্নিত হওয়ায় অফিসযাত্রীরা নাকাল হন।

এদিকে আজ সকালে দক্ষিণ–পূর্ব রেলের ঘোড়াঘাটা স্টেশনের পাশে লাইনের উপর ঘটে যায় বিপত্তি। স্থানীয় সূত্রে খবর, এদিন একটি ইট বোঝাই ম্যাটাডোর ঘোড়াঘাটা স্টেশনের পাশের লেভেল ক্রসিং পেরিয়ে ১৬ নম্বর জাতীয় সড়কের দিকে যাচ্ছিল। তখন ওই ম্যাটাডোরের যান্ত্রিক গোলযোগ দেখা দেওয়ায় সেটি লাইনের উপর দাঁড়িয়ে পড়ে। তার জেরে হাওড়া–খড়গপুর শাখায় বন্ধ হয়ে যায় রেল পরিষেবা। ট্রেন চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েন যাত্রীরা।

অন্যদিকে রেল কর্তৃপক্ষ দ্রুত ঘটনার খবর পায়। আর তারপর পরিস্থিতি সামাল দিতে চেষ্টা করে রেল কর্তৃপক্ষ। এমনকী স্থানীয় বাসিন্দারা ঘটনাস্থলে পৌঁছে যায়। ইট নামিয়ে গাড়িটিকে ঠেলে লাইন থেকে সরিয়ে দেওয়া হয়। তাতে সময় লেগে যায় অনেকটা। এই ঘটনার পর স্বাভাবিক হয় ট্রেন চলাচল। তবে এই ঘটনার জেরে কিছুটা সময় পরিষেবা পুরোপুরি বন্ধ থাকায় প্রায় প্রত্যেকটি ট্রেনই দেরিতে চলছে। পর পর দাঁড়িয়ে পড়ে ট্রেন। সপ্তাহের প্রথম দিনেই দুর্ভোগে পড়ে নিত্যযাত্রীরা।

আর কী জানা যাচ্ছে?‌ এই কাজের দিনে এভাবে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ায় কর্মস্থলে পৌঁছতে অনেকেই অসুবিধায় পড়েন। যাঁদের কর্মস্থল দূরে, সপ্তাহান্তের ছুটি সাধারণত বাড়িতে ফেরেন তাঁরা। সোমবার আবার কর্মস্থলে ফিরে যেতে হয়। তাই নিত্যযাত্রীদের সঙ্গে অফিসে ফেরার তাড়ায় থাকা এই যাত্রীরাও দুর্ভোগে পড়েন। স্বাভাবিকভাবেই সোমবার অন্যদিনের থেকে ভিড়ের চাপ বেশি থাকে। সম্প্রতি হাওড়া ডিভিশনে হাওড়া এবং বর্ধমান (কর্ড লাইনে) ইলেকট্রনিক ইন্টারলকিং কাজের জেরে ২৩ ঘণ্টা বন্ধ ছিল ওই লাইনের ট্রেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ভারতের জ্যোতির মুখোমুখি বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ! কোথায় সাক্ষাৎ করলেন দু'জনে কলসি কাঁখে গৃহেপ্রবেশ 'কথা'র, কেমন হল সুস্মিতার নতুন বাড়ি? 'ঈশ্বরের কাছে যত বেশি...' কেক নয়, কৃষ্ণের প্রসাদ খেয়ে জন্মদিন পালন সৌমিতৃষার বর্ধমানে স্কুলের বাইরে মদ খেয়ে রাস্তায় পড়ে আছেন বর্ষীয়ান শিক্ষক! আগামী সপ্তাহে প্রথম প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে BJP, বাংলা নিয়ে বড় মিটিং গাঁইয়া পার্বতীর লক্ষ্য আইপিএস হওয়া! দীপার ভরসায় স্বপ্ন সফল হবে কি? মার্চেই DA বাড়ছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের? ৪% নাকি ৫% বাড়বে? মিলে গেল উত্তর চিজের পরিবর্তে ভেজিটেবল অয়েল ব্যবহারের অভিযোগ ম্যাকডোনাল্ডসের বিরুদ্ধে! চা-বিরতির আগে আম্পায়ারের সঙ্গে উত্তেজিত বাক্য বিনিময় স্টোকসের,আসল ঘটনা কি জানেন? দশ বছরের অপেক্ষা শেষ, কিছু টেট পাশ করা প্রার্থীকে ইন্টারভিউয়ে ডাকতে বলল হাইকোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.