বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Howrah Bandel line disruption: ইন্টারলকিংয়ের জন্য হাওড়া–ব্যান্ডেল লাইনে থমকে ট্রেন পরিষেবা, দুর্ভোগে যাত্রীরা

Howrah Bandel line disruption: ইন্টারলকিংয়ের জন্য হাওড়া–ব্যান্ডেল লাইনে থমকে ট্রেন পরিষেবা, দুর্ভোগে যাত্রীরা

শেওড়াফুলি স্টেশনে দাঁড়িয়ে আছে ট্রেন। নিজস্ব ছবি।

নন ইন্টারলকিংয়ের কাজের জন্য এদিন হাওড়া–ব্যান্ডেল লাইনে সমস্ত ট্রেন দেরিতে চলে। সকাল ১০টা থেকে ট্রেন পরিষেবা অনিয়মিত হয়ে পড়ে। পৌনে ১১ টা থেকে ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। এর ফলে বিভিন্ন স্টেশনের ট্রেন আটকে পড়ে।

রবিবার ছুটির দিনে হাওড়া–ব্যান্ডেল লাইনে ব্যাহত হল ট্রেন পরিষেবা। এরফলে সমস্যায় পড়েন যাত্রীরা। ধীর গতিতে চলে ট্রেন। এদিন সকাল থেকে এই লাইনে ট্রেন পরিষেবা ব্যাহত হয়েছে। উত্তরপাড়া স্টেশনে নন ইন্টারলকিংয়ের কাজের জন্যই সেখানে এই সমস্যা হচ্ছে বলে রেলের তরফে জানানো হয়েছে। অন্যদিকে, খড়গপুর ডিভিশনে বরদা ও মহিষাদল স্টেশনের মধ্যে ব্রিজের কাজ চলার কারণে ট্রেন পরিষেবা ব্যাহত হচ্ছে। এদিন বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হয়েছে এই ডিভিশনে।

আরও পড়ুন:  আর হবে না ট্রেন লেট, শিয়ালদা শাখায় কোন নতুন প্রযুক্তি নিয়ে এল রেল?‌

নন ইন্টারলকিংয়ের কাজের জন্য এদিন হাওড়া–ব্যান্ডেল লাইনে সমস্ত ট্রেন দেরিতে চলে। সকাল ১০টা থেকে ট্রেন পরিষেবা অনিয়মিত হয়ে পড়ে। পৌনে ১১ টা থেকে ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। এর ফলে বিভিন্ন স্টেশনের ট্রেন আটকে পড়ে। যেমন ডাউন শেওড়াফুলি লোকাল এবং ডাউন গ্যালপিং কাটোয়া লোকাল যথাক্রমে কোন্নগর স্টেশন এবং রিষড়া স্টেশনে দাঁড়িয়ে পড়ে। যদিও হাওড়া–ব্যান্ডেল আপ লাইনে ট্রেন স্বাভাবিকভাবেই চলাচল করছে বলে রেল সূত্রে জানা গিয়েছে। সাধারণত ছুটির দিনে ট্রেনে যাত্রী কম থাকলেও অনেকেই ট্রেনযাত্রা করে থাকেন। এরফলে পথে বেরিয়ে সমস্যায় পড়েন বহু যাত্রী। বিকাল ৪টে পর্যন্ত এই সমস্যা থাকবে বলে রেলের তরফে জানানো হয়েছে।

অন্যদিকে, খড়গপুর ডিভিশনে মহিষাদল এবং বরদা স্টেশনের মধ্যে লাইনের ব্রিজের কাজ চলছে। তার জন্য আজ বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। আগেই রেলের তরফে এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়। এই কাজের জন্য হাওড়া থেকে হলদিয়াগামী সকাল ৯টা ২০ মিনিটের আপ ৩৮০৫৩ লোকাল বাতিল করা হয়েছে। ওই ট্রেনটি মেচেদা ও হলদিয়ার মধ্যে বাতিল করা হয়। এছাড়াও, ডাউন ৩৮০৫৪ হলদিয়া পাঁশকুড়াগামী লোকাল হলদিয়া থেকে ছাড়ে সকাল ৯টা ৫০ মিনিটে। সেই ট্রেনটি সম্পূর্ণ  বাতিল করা হয়েছে। ৩৮০৫৬ হলদিয়া–হাওড়া লোকাল দুপুর ২টো ৩৫ মিনিটের পরিবর্তে ৩ টে ৩৫ মিনিটে অর্থাৎ এক ঘণ্টা দেরিতে ছাড়ে। 

এদিন হাওড়া–ব্যান্ডেল লাইনে কাজের জেরে একাধিক ট্রেন এক ঘণ্টা বা বা তারও দেরিতে গন্তব্যস্থলে পৌঁছয়। ছুটির দিনেও রেল পরিষেবা ব্যাহত হওয়ায় ক্ষুব্ধ যাত্রীরা। তাঁদের অভিযোগ, মাঝেমধ্যেই এভাবে রেল পরিষেবা ব্যাহত হচ্ছে। এই সমস্যার সমাধান দাবি জানিয়েছেন যাত্রীরা। 

বাংলার মুখ খবর

Latest News

হেরে লিগ টেবিলের শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া KKR-এর, প্লে-অফের পথে এক পা সঞ্জুদের এই বৈশাখেই সাত পাক ঘুরছেন আদৃত-কৌশাম্বি! উচ্ছেবাবু-দিদিয়ার বিয়ের শুভদিনটা কবে? নিজেরাই ছুঁল নিজেদের রেকর্ড! IPL-র সর্বোচ্চ রান তাড়া করে জয় RR-র, লজ্জায় KKR প্রথম প্লেয়ার হিসেবে IPL-এ ইতিহাস নারিনের! বিরল তালিকায় নাম জুড়ল রোহিতদের সঙ্গে দু-বছর আগে গোপনে বিয়ে সেরেছিলেন, বাবা হলেন টলি নায়ক, ছেলে হল না মেয়ে? 'তল্লাশির পরিকাঠামো রাখতে হবে',বির্তক এড়াতে হেলিপ্যাডগুলির জন্য নির্দেশিকা জারি ‘প্রমাণ না থাকলে গ্রেফতার নয়’ আপ নেতার আগাম জামিন খারিজ করেও ED-কে সতর্ক SC-র রাম নবমীর প্রাক্কালে উৎসবমুখর অযোধ্যা, দেখুন রাম মন্দিরের অদেখা সব ছবি 'কালো হয়ে যাব তো’, কাঠফাটা রোদে প্রচার,মেকআপে ভরসা রচনার! চুমুক ডাবের জল,লস্যিতে প্রথমবারেই UPSC সিভিল সার্ভিসে তৃতীয় অনন্যা! মেয়েদের মধ্যে প্রথম, কী টিপস দিলেন?

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.