বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Trains Cancelled in Howrah Division: ২ সপ্তাহ হাওড়া-বর্ধমান শাখায় বাতিল থাকবে একাধিক লোকাল ট্রেন, দেখুন পুরো তালিকা

Trains Cancelled in Howrah Division: ২ সপ্তাহ হাওড়া-বর্ধমান শাখায় বাতিল থাকবে একাধিক লোকাল ট্রেন, দেখুন পুরো তালিকা

দুই সপ্তাহ হাওড়া-বর্ধমান শাখায় বাতিল থাকবে একাধিক লোকাল ট্রেন। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এপি)

Trains Cancelled in Howrah Division: তৃতীয় লাইন নির্মাণ সংক্রান্ত কাজের জন্য ট্র্যাফিক ও পাওয়ার ব্লক থাকবে। সেজন্য আগামী দুই সপ্তাহ হাওড়া-বর্ধমান শাখায় বাতিল থাকবে একাধিক লোকাল ট্রেন। কবে, কোন কোন ট্রেন বাতিল থাকবে, তা দেখে নিন।

কাজ চলবে হাওড়া ডিভিশনের রসুলপুর-শক্তিগড় শাখায়। তার ফলে আগামী শনিবার (২০ অগস্ট) থেকে আগামী ৩ সেপ্টেম্বর পর্যন্ত প্রতি রাতে দেড় ঘণ্টার ট্র্যাফিক ও পাওয়ার ব্লক থাকবে। সেজন্য হাওড়া-বর্ধমান-হাওড়া মেন এবং কর্ড লাইনের কয়েকটি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে।

বুধবার পূর্ব রেলের তরফে একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'হাওড়া ডিভিশনের রসুলপুর-শক্তিগড় শাখায় তৃতীয় লাইন নির্মাণ সংক্রান্ত কাজে ওএইচই মডিফিকেশনের জন্য ২০ অগস্ট থেকে থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত প্রতি রাতে শক্তিগড় স্টেশনে আপ ও ডাউন হাওড়া-বর্ধমান কর্ড লাইন, রিভার্স লাইন এবং আপ ও ডাউন হাওড়া-বর্ধমান মেন লাইনে একসঙ্গে দেড় ঘণ্টার (রাত একটা ৩০ মিনিট থেকে রাত তিনটে পর্যন্ত) ট্র্যাফিক ও পাওয়ার ব্লকের প্রয়োজন হবে।' সেই পরিস্থিতিতে হাওড়া-বর্ধমান-হাওড়া মেন এবং কর্ড লাইনের চারটি লোকাল ট্রেন করা হয়েছে বলে জানিয়েছে পূর্ব রেল।

আরও পড়ুন: Train ticket for children: বিনামূল্যে যাওয়ার দিন শেষ? এবার শিশুদের জন্য ট্রেনে টিকিট কাটতে হবে? জানাল রেল

হাওড়া থেকে বাতিল লোকাল ট্রেনের তালিকা 

১) ৩৬৮৫৫ হাওড়া-বর্ধমান লোকাল (ভায়া কর্ড লাইন): আগামিকাল (শুক্রবার, ১৯ অগস্ট) থেকে আগামী ২ সেপ্টেম্বর পর্যন্ত বাতিল থাকবে। তবে ২২ অগস্ট, ২৬ অগস্ট এবং ৩০ অগস্ট চলবে ৩৬৮৫৫ হাওড়া-বর্ধমান লোকাল (ভায়া কর্ড লাইন) ট্রেন।

২) ৩৭৮১১ হাওড়া-বর্ধমান লোকাল (ভায়া মেন লাইন): শনিবার (২০ অগস্ট) থেকে আগামী ৩ সেপ্টেম্বর পর্যন্ত ট্রেন বাতিল থাকবে। তবে ২৩ অগস্ট, ২৭ অগস্ট এবং ৩১ অগস্ট ট্রেন চলবে ৩৭৮১১ হাওড়া-বর্ধমান লোকাল (ভায়া মেন লাইন)।

বর্ধমান থেকে বাতিল লোকাল ট্রেনের তালিকা

১) ৩৬৮১২ বর্ধমান-হাওড়া (ভায়া কর্ড লাইন): ২০ অগস্ট (শনিবার) থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত বাতিল থাকবে ৩৬৮১২ বর্ধমান-হাওড়া (ভায়া কর্ড লাইন) লোকাল। ওই সময়ের মধ্যে শুধুমাত্র ২৩ অগস্ট, ২৭ অগস্ট এবং ৩১ অগস্ট ট্রেন চলবে।

আরও পড়ুন: দৈর্ঘ্য ৩.৫ কিমি, ২৯৫ ওয়াগন - দীর্ঘতম মালগড়ি চালিয়ে নজির রেলের, ভাইরাল ভিডিয়ো

২) ৩৭৮১২ বর্ধমান-হাওড়া (ভায়া মেন লাইন): শনিবার (২০ অগস্ট) থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত ৩৭৮১২ বর্ধমান-হাওড়া (ভায়া মেন লাইন) লোকাল বাতিল থাকবে। তবে ২৩ অগস্ট, ২৭ অগস্ট এবং ৩১ অগস্ট ট্রেন বাতিল থাকবে না। ওই তিনদিন ট্রেন চলবে।

বন্ধ করুন