বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাদ ডেপুটি মেয়র থেকে মেয়র পারিষদ, আসানসোল পুরভোটে কাদের উপর ভরসা তৃণমূলের?
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই

বাদ ডেপুটি মেয়র থেকে মেয়র পারিষদ, আসানসোল পুরভোটে কাদের উপর ভরসা তৃণমূলের?

  • তৃণমূল সূত্রের খবর, স্বচ্ছ ভাবমূর্তি ও জয়ের সম্ভাবনা যাঁদের বেশি, এমন মানুষদেরই বেছে বেছে প্রার্থী করা হয়েছে দলের তরফে।

আগামী ২২ জানুয়ারি পুরভোট অনুষ্ঠিত হবে রাজ্যের চার পুরনিগমে। এই চার পুরনিগমের মধ্যে অন্যতম হল আসানসোল। বিধাননগর, শিলিগুড়ির পাশাপাশি গতকাল আসানসোল পুরভোটের প্রার্থী তালিকাও ঘোষণা করে তৃণমূল। আর সেই তালিকায় নেই বহু হেভিওয়েটের নাম। তৃণমূল সূত্রের খবর, স্বচ্ছ ভাবমূর্তি ও জয়ের সম্ভাবনা যাঁদের বেশি, এমন মানুষদেরই বেছে বেছে প্রার্থী করা হয়েছে দলের তরফে। এক জেরে বহু পুরোনো নাম বাদ পড়েছে প্রার্থী তালিকা থেকে। এদিকে এই বাদ পড়া প্রার্থীদের বিক্ষোভ দেখা যেতে পারে বলে আশঙ্কা করছে তৃণমূল নেতৃত্ব।

জানা গিয়েছে, প্রার্থী তালিকা থেকে বাদ পড়া হেভিওয়েটদের মধ্যে রয়েছেন বিদায়ী মেয়র পারিষদ থেকে ডেপুটি মেয়র। এদিন তৃণমূলের ঘোষিত তালিকায় নাম ছিল না আসানসোল পুরনিগমের প্রাক্তন ডেপুটি মেয়র তাবাসুম আরার। তালিকা থেকে বাদ পড়েছেন মেয়র পারিষদ মীর হাসিম, পূর্ণশশী রায়। তালিকায় নাম নেই প্রাক্তন বরো চেয়ারম্যান গুলাম সরোবরেরও। তাছাড়া বিদায়ী কাউন্সিলর সরবন সাউ, অঞ্জনা শর্মা, বিনোদ যাদব, উমা শরাফ, দিলীপ মালিদের নামও ছিল না তালিকায়। প্রার্থী হতে পারেননি মহিলা মোর্চার জেলা নেত্রী আলপনা বন্দ্যোপাধ্যায়ও।

এদিকে স্বচ্ছ ভাবমূর্তির খোঁজে বেশ কয়েকজন নতুন মুখকে এবার আসানসোলে টিকিট দিয়েছে ঘাসফুল শিবির। তালিকায় শিক্ষক নেতা অশোক রুদ্রর নাম রয়েছে। আবার বিজেপি ছেড়ে সদ্য তৃণমূলে যোগ দেওয়া ডঃ দেবাশিস সরকারের নামও রয়েছে তৃণমূলের তালিকায়। তাছাড়া কংগ্রেসত্যাগী ইন্দ্রানী মিশ্র ও প্রাক্তন সিপিআই কাউন্সিলর কবিতা যাদবও তৃণমূলের টিকিটে এবারে পুরভোটে লড়বেন।

 

 

বন্ধ করুন