বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > North 24 Pargana: কাটমানি না দেওয়ায় প্রধান শিক্ষককে রাস্তায় ফেলে বেধড়ক মারধর, কাঠগড়ায় তৃণমূল
আক্রান্ত প্রধান শিক্ষক।

North 24 Pargana: কাটমানি না দেওয়ায় প্রধান শিক্ষককে রাস্তায় ফেলে বেধড়ক মারধর, কাঠগড়ায় তৃণমূল

  • অভিযোগ, পাটকেলপোতা প্রাথমিক স্কুলে নতুন ভবন নির্মাণের কাজ চলছে। তার জন্য গত সোমবার বাড়ি ফেরার সময় প্রধান শিক্ষকের পথ আটকান স্থানীয় তৃণমূল কর্মী আশরাফুল মণ্ডল। তিনি প্রধান শিক্ষকের কাছে কাটমানি চাইলে তা দিতে অস্বীকার করেন প্রধান শিক্ষক।

দক্ষিণ ২৪ পরগনার পর এবার উত্তর ২৪ পরগণায় স্কুল শিক্ষককে বেধড়ক মারধরের অভিযোগ উঠল। এই অভিযোগ উঠেছে তৃণমূল কর্মীর বিরুদ্ধে। স্কুল ভবন তৈরির কাটমানি না পাওয়ায় স্কুলের প্রধান শিক্ষককে রাস্তায় ফেলে বেধরক মারধর করা হয়েছে বলে অভিযোগ। ঘটনাটি উত্তর ২৪ পরগনার বাগদার। এর পরেই আতঙ্কের মধ্যে রয়েছেন ওই শিক্ষক। আক্রান্ত প্রধান শিক্ষকের নাম সুকুমার সর্দার।

অভিযোগ, পাটকেলপোতা প্রাথমিক স্কুলে নতুন ভবন নির্মাণের কাজ চলছে। তার জন্য গত সোমবার বাড়ি ফেরার সময় প্রধান শিক্ষকের পথ আটকান স্থানীয় তৃণমূল কর্মী আশরাফুল মণ্ডল। তিনি প্রধান শিক্ষকের কাছে কাটমানি চাইলে তা দিতে অস্বীকার করেন প্রধান শিক্ষক। তখনই রাস্তায় ফেলে প্রধান শিক্ষককে ধরে বেধড়ক মারধর করে ওই তৃণমূল কর্মী। বিষয়টি দেখতে পেয়ে স্কুলের অন্যান্য শিক্ষক এবং তার পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে বাগদা গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। বর্তমানে তিনি বাড়িতেই চিকিৎসাধীন রয়েছেন। মাথায় আঘাত পেয়েছেন ওই প্রধান শিক্ষক।

তবে ফের আক্রান্ত হওয়ার ভয়ে আপাতত স্কুলে যাচ্ছেন না প্রধান শিক্ষক। তিনি বলেন, ‘আমি প্রচণ্ড আতঙ্কের মধ্যে রয়েছি। প্রাণের ভয়ে স্কুলে যাচ্ছি না।’ অন্যদিকে, এই ঘটনার পর থেকে পলাতক রয়েছে অভিযুক্ত তৃণমূল কর্মী। তবে প্রধান শিক্ষককে মারধর কোনওভাবেই দল মেনে নেবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন স্থানীয় গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান তুষারকান্তি বিশ্বাস। তিনি বলেন, ‘পুলিশ তদন্ত করে ব্যবস্থা নেবে।’ অন্যদিকে, এ নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি বনগাঁ দক্ষিণের বিজেপি বিধায়ক স্বপন মজুমদার। তাঁর কটাক্ষ, তৃণমূল মানেই কাটমানি।’ এ ঘটনায় আশরাফুলের বিরুদ্ধে বাগদা থানার পাশাপাশি জেলা স্কুল পরিদর্শকের কাছেও অভিযোগ জানিয়েছেন প্রধান শিক্ষক।

বন্ধ করুন