বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > TMC: দুর্নীতির অভিযোগে পঞ্চায়েত প্রধানকে বেধড়ক মার, অভিযোগ সদস্যদের বিরুদ্ধে
তৃণমূলের মহিলা পঞ্চায়েত প্রধানকে মারধরের অভিযোগ। ছবিটি প্রতীকী।
তৃণমূলের মহিলা পঞ্চায়েত প্রধানকে মারধরের অভিযোগ। ছবিটি প্রতীকী।

TMC: দুর্নীতির অভিযোগে পঞ্চায়েত প্রধানকে বেধড়ক মার, অভিযোগ সদস্যদের বিরুদ্ধে

  • পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অভিযোগ, ২০১৯-২০২০ এবং ২০২০-২০২১ অর্থবর্ষে উন্নয়নের জন্য পঞ্চায়েতকে টাকা দেওয়া হয়েছিল। কিন্তু উন্নয়নের স্বার্থে সেই অর্থ খরচ করা হয়নি। অথচ সেই থাকার কোনও হদিস পাওয়া যাচ্ছে না।

তৃণমূল পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নতুন কিছু নয়। বিভিন্ন সরকারি প্রকল্প বিশেষ করে আবাস যোজনা, ১০০ দিনের কাজ প্রভৃতি প্রকল্পকে কেন্দ্র করে বিভিন্ন পঞ্চায়েতে তৃণমূল প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ শোনা যায়। এবার দুর্নীতির অভিযোগকে কেন্দ্র করে তৃণমূল পঞ্চায়েত প্রধানকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল। এই মারধরের উঠেছে তৃণমূলেরই পঞ্চায়েত সদস্যদের বিরুদ্ধে। রাজ্যের বিভিন্ন জায়গায় শাসক দলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে। এবার গোষ্ঠীদ্বন্দ্ব চরম আকার ধারণ করল বসিরহাটের বাদুড়িয়া ব্লকের যদুরহাটি উত্তর গ্রাম পঞ্চায়েত।

এই পঞ্চায়েতের প্রধান কনকলতা মন্ডলকে মারধরের অভিযোগ উঠেছে। পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অভিযোগ, ২০১৯-২০২০ এবং ২০২০-২০২১ অর্থবর্ষে উন্নয়নের জন্য পঞ্চায়েতকে টাকা দেওয়া হয়েছিল। কিন্তু উন্নয়নের স্বার্থে সেই অর্থ খরচ করা হয়নি। অথচ সেই থাকার কোনও হদিস পাওয়া যাচ্ছে না। পঞ্চায়েত প্রধানের সঙ্গে এই টাকার হিসাব চেয়ে বচসায় জড়িয়ে পড়েন অন্যান্য পঞ্চায়েত সদস্যরা। এরপরেই তারা হাতাহাতিতে জড়িয়ে পড়েন।

বেধড়ক মারে আহত হয়েছেন পঞ্চায়েত প্রধান। তাকে স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। সেখানে তাঁর চিকিৎসা চলছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে অন্যান্য পঞ্চায়েত সদস্যদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন পঞ্চায়েত প্রধান। তার ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ। পঞ্চায়েত প্রধানের অভিযোগ মোশারফ গোষ্ঠীর সদস্যরা তাকে মারধর করেছে। ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি পুলিশ। অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

বন্ধ করুন