বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Trinamool Vs BJP in Dinhata: BJP নেতার বাড়িতে তৃণমূলের হামলা, ক্ষমা চাইতে সেই বাড়িতেই গেলেন তৃণমূল পঞ্চায়েত প্রধান

Trinamool Vs BJP in Dinhata: BJP নেতার বাড়িতে তৃণমূলের হামলা, ক্ষমা চাইতে সেই বাড়িতেই গেলেন তৃণমূল পঞ্চায়েত প্রধান

ক্ষমা চাইতে বিজেপি নেতার বাড়ি গেলেন তৃণমূল পঞ্চায়েত প্রধান

বিজেপির অভিযোগ, উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ ঘটনাস্থলে উপস্থিত থেকে কর্মীদের উস্কানি দেন এবং ওই হামলায় নেতৃত্ব দেন। যদিও অভিযোগ অস্বীকার করেন মন্ত্রী।

বিগত কয়েক বছর ধরেই রাজনৈতির হিংসার জন্য শিরোনামে থেকেছে পশ্চিমবঙ্গ। এই আবহে আগামী বছরের পঞ্চায়েত নির্বাচন ঘনিয়ে আসতেই রাজনৈতিক সংঘর্ষও বাড়ছে। এমনই এক ঘটনা ঘটে দিনহাটায়। অভিযোগ ওঠে, বিজেপির মণ্ডল সভাপতি বিদ্যুৎ কমল সরকারের বাড়িতে তৃণমূলের কর্মীরা হামলা চালায়। তবে এরপর যা হয়, তা সাম্প্রতিককালে বাংলা দেখেছে বলে মনে হয় না। হামলার প্রেক্ষিতে শনিবারই বিদ্যুৎ কমল সরকারের বাড়িতে ক্ষমা চাইতে যান দিনহাটা বড়শালদলের গ্রাম পঞ্চায়েতের প্রধান তথা তৃণমূলের নেতা তাপস দাস। তাঁর সঙ্গে ছিলেন তৃণমূল কর্মীরাও। তবে বিজেপি নেতা বা তাঁর পরিবারের কেউ বাড়িতে না থাকায় নাকি দেথা না করেই ফিরতে হয় তাপসবাবুদের।

জানা যায়, ৩ ডিসেম্বর রাতে দিনহাটা ভিলেজ-২ গ্রাম পঞ্চায়েতের আমবাড়ি বাজারে সংঘর্ষ বাঁধে বিজেপি এবং তৃণমূল কর্মীদের মধ্যে। এর পরই আমবাড়ি বাজারে বিজেপি নেতার বাড়িতে হামলা হয়। বাড়িতে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। বিজেপির অভিযোগ, এই ঘটনায় তৃণমূল দায়ী। সরাসরি উদয়ন গুহর দিকে আঙুল ওঠে। বিজেপির অভিযোগ, উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ ঘটনাস্থলে উপস্থিত থেকে কর্মীদের উস্কানি দেন এবং ওই হামলায় নেতৃত্ব দিয়েছিলেন। যদিও অভিযোগ অস্বীকার করেন মন্ত্রী।

এদিকে ৩ ডিসেম্বরের সংঘর্ষে বিজেপির দিকে আঙুল তুলে প্রতিবাদ মিছিল করে তৃণমূল। ফের একবার বিজেপি মণ্ডল সভাপতির বাড়িতে হামলা হয় বলে অভিযোগ। এরই প্রেক্ষিতে তৃণমূলের পঞ্চায়েত প্রধান তাপস দাস মণ্ডল সভাপতির বাড়িতে যান ক্ষমা চাইতে। তাপসবাবু বলেন, ‘আমবাড়ি এলাকায় বাড়ি বাড়ি ঘোরা হচ্ছে। মানুষ সরকারি প্রকল্পের টাকা পাচ্ছেন কিনা, সে বিষয়ে খোঁজ নিচ্ছি। সেদিন ভাঙচুরের ঘটনাটি ঘটলেও, আমরা চাই সবাই মিলে শান্তিপূর্ণভাবে থাকতে। ওরা থাকলে ক্ষমা চেয়ে নিতাম।’ যদিও তাঁর পালটা দাবি, এই বাড়ি থেকেই সেদিন গণ্ডগোল হয়েছিল। তাঁর যুক্তি, তাই হয়তো এই বাড়িতে ভাঙচুর চালানো হয়েছিল।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.