বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Anubrata Mondal lottery case: ‘তৃণমূলের ছেলেরা লটারি কেড়ে নিয়েছিল’, লটারি কাণ্ডে বিস্ফোরক দাবি নুর আলির বাবার

Anubrata Mondal lottery case: ‘তৃণমূলের ছেলেরা লটারি কেড়ে নিয়েছিল’, লটারি কাণ্ডে বিস্ফোরক দাবি নুর আলির বাবার

নুর আলির বাবা কটাই শেখ। নিজস্ব ছবি।

আজ সকালেই শেখ নুর আলি সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে হাজিরা দেন। সূত্র মারফত জানা যাচ্ছে, এই নুর আলির কাছ থেকে অনুব্রত মণ্ডল এক কোটি টাকার লটারির টিকিট নিয়েছিলেন। তার বিনিময়ে তাঁকে ৫ লক্ষ থেকে ৬ লক্ষ টাকা দেওয়া হয়েছিল। বাকি টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিলেও আর দেওয়া হয়নি।

গরু পাচার মামলায় অভিযুক্ত অনুব্রত মণ্ডলের লটারি রহস্য ক্রমে ঘনীভূত হচ্ছে। আগামীকাল শুক্রবার অনুব্রতকে আদালতে হাজির করানোর আগেই চাঞ্চল্যকর দাবি করলেন নানুরের বড়শিমুলিয়া গ্রামের বাসিন্দা নুর আলির বাবা কটাই শেখ। তাঁর দাবি, তাঁর ছেলেই লটারি জিতেছিলেন। তবে তৃণমূল নেতারা তাঁকে ভয় দেখিয়ে ৫ থেকে ৬ লক্ষ টাকার বিনিময়ে লটারি নিয়ে নিয়েছিল নিয়েছিলেন। এমনকি ভয়ে তাঁরা কয়েকদিন ঘরছাড়াও ছিলেন। তবে আদৌও তিনি সত্যি বলছেন কিনা তা খতিয়ে দেখছেন সিবিআই আধিকারিকরা। এদিকে, নুর আলি এবং তাঁর বাবার দাবিকে ‘ফালতু কথা’ বলেই মনে করছেন তৃণমূল নেতারা।

আজ সকালেই শেখ নুর আলি সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে হাজিরা দেন। সূত্র মারফত জানা যাচ্ছে, এই নুর আলির কাছ থেকে অনুব্রত মণ্ডল এক কোটি টাকার লটারির টিকিট নিয়েছিলেন। তার বিনিময়ে তাঁকে ৫ লক্ষ থেকে ৬ লক্ষ টাকা দেওয়া হয়েছিল। বাকি টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিলেও আর দেওয়া হয়নি। নুর আলি পেশায় একজন রাজমিস্ত্রি। নুর আলির বাবা সিবিআই ক্যাম্পের সামনে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে আরও জানান, লটারির টিকিট না দেওয়ায় তৃণমূল কংগ্রেসের কর্মীরা তাঁর বাড়িতে গিয়ে হুমকি দিতেন। যে কারণে ভয়ে তাঁর পরিবারের লোকেরা ৭ দিন ঘরছাড়া ছিলেন।

উল্লেখ্য, গত জানুয়ারি মাসে অনুব্রতের লটারি জেতার বিষয়টি সামনে আসে। লটারি সংস্থার ওয়েবসাইটে ১ কোটি টাকার লটারির বিজেতা হিসাবে অনুব্রতের নাম এবং ছবিও প্রকাশ করা হয়। যদিও অনুব্রত কখনও লটারি জেতার কথা স্বীকার করেননি। তবে নুর আলি এবং তাঁর বাবার দাবি যদি সত্যি হলে সে ক্ষেত্রে নিঃসন্দেহে অস্বস্তিতে পড়বেন অনুব্রত মণ্ডল।

যদিও তাঁদের দাবিকে বিশেষ গুরুত্ব দিতে চাইছেন না বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি মলয় মুখোপাধ্যায়। তিনি বলেন, ‘আসলে এক শ্রেণির মানুষ এগুলিকে সমাজ মাধ্যমে ভাইরাল করে দেওয়ার চেষ্টা চালাচ্ছেন। এগুলো সব ফালতু কথা। লটারি কেটেছেন অথচ কেড়ে নিয়ে গেল, এতদিন তাহলে অভিযোগ কেন জানাল না? এতদিন কি ঘুমাচ্ছিল!’

বন্ধ করুন