বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > TMC: দলবিরোধী কাজের অভিযোগে পশ্চিম বর্ধমানের নেতাকে ৫ বছরের জন্য সাসপেন্ড করল তৃণমূল

TMC: দলবিরোধী কাজের অভিযোগে পশ্চিম বর্ধমানের নেতাকে ৫ বছরের জন্য সাসপেন্ড করল তৃণমূল

দলের এক নেতাকে সাসপেন্ড করল তৃণমূল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)

মহম্মদ মহসিন বলেছিলেন, ‘আমরা চাই বিধায়ক নিশীথ কুমার মালিক ব্লক সভাপতির জন্য যে নাম পাঠিয়েছেন তাদের মধ্য থেকেই অথবা তাঁকে ব্লক সভাপতি করতে হবে।’ তার বক্তব্য গত বিধানসভা নির্বাচনে যারা বিধায়ককে হারানোর চেষ্টা করেছিলেন তাদের মধ্য থেকে সভাপতি করা হলে তাদের পক্ষে কাজ করা সম্ভব হবে না।

দলের ভাবমূর্তি ফেরাতে ব্লক স্তরে রদ বদল করছে তৃণমূল কংগ্রেস। এই নিয়ে মুখ খুলে বিপাকে পড়লেন বর্ধমান ২ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের কিষান ও ক্ষেতমজুর সেলের সভাপতির মহম্মদ মহসিন। দল বিরোধী কার্যকলাপের অভিযোগে তাকে পাঁচ বছরের জন্য সাসপেন্ড করলো তৃণমূল কংগ্রেস।

গতকাল সাংবাদিক সম্মেলন করে মহম্মদ মহসিন বলেছিলেন, ‘আমরা চাই বিধায়ক নিশীথ কুমার মালিক ব্লক সভাপতির জন্য যে নাম পাঠিয়েছেন তাদের মধ্য থেকেই অথবা তাঁকে ব্লক সভাপতি করতে হবে।’ তার বক্তব্য গত বিধানসভা নির্বাচনে যারা বিধায়ককে হারানোর চেষ্টা করেছিলেন তাদের মধ্যে থেকে সভাপতি করা হলে তাদের পক্ষে কাজ করা সম্ভব হবে না। তার আরও অভিযোগ ছিল, ব্লক সভাপতির জন্য যাদের নাম উঠে এসেছে তারা অনেকেই বিজেপি সিপিএমের সঙ্গে যুক্ত রয়েছে। তাই তাঁকে অথবা বিধায়কের পাঠানো নাম থেকেই ব্লক সভাপতি করতে হবে। পূর্ব বর্ধমান জেলায় তৃণমূলের ব্লক সভাপতি তালিকা প্রকাশ করার আগেই দলের নেতার এই বক্তব্যকে ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল। তালিকা ঘোষণার আগেই মন্তব্য করায় ওই নেতাকে সাসপেন্ড করেছে তৃণমূল।

পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় জানিয়েছেন, দল বিরোধী কার্যকলাপের জন্য মহসিনকে সাসপেন্ড করা হয়েছে। তাকে পাঁচ বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে বলে তিনি জানিয়েছেন। তবে দলের এই সিদ্ধান্ত নিয়ে বিশেষ কিছু জানাতে চাননি মহসিন। তিনি বলেন, ‘সবে মাত্র শুনলাম। সবার সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেব।’ উল্লেখ্য বর্তমান রাজনীতি পরিস্থিতিতে দলের সিদ্ধান্তের বিরুদ্ধে যে কোনও মন্তব্য করা যাবে না সেই বার্তায় তৃণমূল কংগ্রেস দিতে চেয়েছে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

বাংলার মুখ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন....

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.