বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নজর রাখছে রাজ্য প্রশাসন,ময়নাগুড়ি রেল দুর্ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ মুখ্যমন্ত্রীর
ময়নাগুড়িতে কামরার উপর উঠে গিয়েছে অপর কামরা
ময়নাগুড়িতে কামরার উপর উঠে গিয়েছে অপর কামরা

নজর রাখছে রাজ্য প্রশাসন,ময়নাগুড়ি রেল দুর্ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ মুখ্যমন্ত্রীর

  • দুর্ঘটনার জেরে একাধিক ট্রেনের যাত্রাপথও কাটছাঁট করা হচ্ছে। উত্তরবঙ্গ এক্সেপ্রেস বামনহাট পর্যন্ত না গিয়ে নিউজলপাইগুড়ি পর্যন্ত যাবে বলে রেল সূত্রে খবর।

ময়নাগুড়ির ভয়াবহ রেল দুর্ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে টুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করে তিনি লিখেছেন, ময়নাগুড়িতে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসে দুর্ঘটনার কথা জেনে মর্মাহত। রাজ্যের পদস্থ আধিকারিকরা, জেলাশাসক, জেলা পুলিশ সুপার, আইজি নর্থ বেঙ্গল উদ্ধারকাজ তদারকি করছেন। জখমদের যত দ্রুত সম্ভব প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। পাশাপাশি তিনি লিখেছেন, রাজ্য সদর দফতর থেকে পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে। 

এদিকে দুর্ঘটনার ব্যাপারে খোঁজখবর নিচ্ছেন রেলমন্ত্রী। উদ্ধারকাজের ব্যাপারেও তিনি খোঁজখবর নিচ্ছেন। রিলিফ ট্রেন ইতিমধ্যেই ঘটনাস্থলে গিয়েছে। এলাকায় বিকল্প আলোর ব্যবস্থা করা হয়েছে। এদিকে ঘটনাস্থল থেকে হাসপাতালের দূরত্ব অনেকটাই। সেক্ষেত্রে জখমদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে পৌঁছনই এখন বড় চ্যালেঞ্জ। রাতে দুর্ঘটনাস্থলে পৌছায় এনডিআরএফ। তারা উদ্ধারকাজে হাত লাগান। পুলিশ, দমকলও উদ্ধারকাজ করছে। কিন্তু যেভাবে কামরাগুলি দুমড়ে মুচড়ে গিয়েছে। তাতে উদ্ধারকাজে যথেষ্টে বেগ পেতে হচ্ছে। রাজ্যের বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিরাও একে একে ঘটনাস্থলে যেতে শুরু করেছেন। তবে রাত বাড়তেই কাতারে কাতারে লোকজন এলাকায় জড়ো হতে শুরু করেন। এর জেরে কিছুটা হলেও উদ্ধারকাজে সমস্যা হচ্ছে। রাতে প্রাক্তন মন্ত্রী গৌতম দেবও ঘটনাস্থলে যান। এদিকে দুর্ঘটনার জেরে একাধিক ট্রেনের যাত্রাপথও কাটছাঁট করা হচ্ছে। উত্তরবঙ্গ এক্সেপ্রেস বামনহাট পর্যন্ত না গিয়ে নিউজলপাইগুড়ি পর্যন্ত যাবে বলে রেল সূত্রে খবর। 

বন্ধ করুন