বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Twelve Fox Died: একসঙ্গে ১২টি শিয়ালের মৃত্যু ডোমকলে, কেমন করে এমন নির্মম ঘটনা ঘটল?‌

Twelve Fox Died: একসঙ্গে ১২টি শিয়ালের মৃত্যু ডোমকলে, কেমন করে এমন নির্মম ঘটনা ঘটল?‌

১২টি শিয়ালের মৃতদেহ

এই খবর চাউর হয়ে যেতেই বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। বিদ্যুৎ দফতর থেকে এসে তার মেরামত করে দেওয়া হয়। তবে অভিযোগ পেয়ে দেরি করে আসায় বিদ্যুৎ দফতর ও অফিসারদের উপর ক্ষোভ উগড়ে দেন গ্রামবাসীরা। তারপর ডোমকল পৌরসভার গাড়ি এসে মৃত ১২টি শিয়ালকে উদ্ধার করে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়।

কৃষকরা মাঠে কাজ করতে গিয়েছিলেন। আর তখনই হঠাৎ বিদ্যুতের শক লাগে তাঁদের। এই ঘটনায় রীতিমত আলোড়ন পড়ে যায়। কারণ শরীরে বিদ্যুতের শক লাগতেই চমকে ওঠেন সকলে। তৎক্ষণাৎ এক কৃষক ছুটে গিয়ে বাকিদের জানান। কিন্তু তারই মধ্যে হল বড় বিপদ। মাঠের মধ্যে পড়ে একের পর এক শিয়ালের দেহ। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় শিয়ালগুলির বলে মনে করা হচ্ছে। এই ঘটনাটি ঘটেছে ডোমকলের আমিনাবাদ বিশ্বাসপাড়া এলাকায়। ডোমকলের অম্বরপুর এলাকায় ৪ নম্বর ফিডারে বিদ্যুৎ সরবরাহ করা হয় মাঠের ১১ হাজার ভোল্টেজের তার দিয়ে। সেই তার ছিঁড়ে মাটিতে পড়ে গেলে এই দুর্ঘটনা ঘটে।

ঠিক কী ঘটেছে ডোমকলে?‌ স্থানীয় সূত্রে খবর, এই ঘটনায় ডোমকল বিদ্যুৎ দফতর ও অফিসারদের উপর ক্ষোভ প্রকাশ করেন বাসিন্দারা। কারণ ডোমকল থেকে আমিনাবাদ ভায়া হয়ে অম্বরপুর এলাকায় ৪ নম্বর ফিডারে বিদ্যুৎ সরবরাহ হয় মাঠে ১১ হাজার ভোল্টেজের তার দিয়ে। আজ, রবিবার সকালে দুর্বল অবস্থা থাকা তারের একাংশ হঠাৎ মাটিতে ছিঁড়ে পড়ে। তখন ওই এলাকারই এক কৃষক মাঠে কৃষিকাজে যান। ওই তারের কাছে যেতেই তার শক লাগে তাঁর। তখন এলাকার বাকিদের জানান তিনি। যদিও মুহূর্তে স্থানীয় এক কম্পিউটার দোকানদার বিদ্যুৎ অফিসে ফোন করলে ৪ নম্বর ফিডার সাটডাউন করা হয়। ওই সময়ের মধ্যেই এক এক করে ১২টি শিয়ালের মৃতদেহ দেখতে পাওয়া যায়। যাদের সঙ্গে তারের সংষ্পর্শ ছিল। এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে এসে ছেঁড়া তার মেরামত করেন বিদ্যুৎ দফতরের কর্মীরা।

তারপর ঠিক কী হল?‌ এই খবর চাউর হয়ে যেতেই বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। বিদ্যুৎ দফতর থেকে এসে তার মেরামত করে দেওয়া হয়। তবে অভিযোগ পেয়ে দেরি করে আসায় বিদ্যুৎ দফতর ও অফিসারদের উপর ক্ষোভ উগড়ে দেন গ্রামবাসীরা। তারপর ডোমকল পৌরসভার গাড়ি এসে মৃত ১২টি শিয়ালকে উদ্ধার করে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। যদিও এই ঘটনায় স্থানীয়রা ডোমকল বিদ্যুৎ দফতর ও অফিসারদের উপর ক্ষোভ প্রকাশ করেন।

ঠিক কী বলছেন গ্রামবাসীরা?‌ এই ঘটনায় গ্রামবাসীরা ক্ষোভ উগড়ে দেন। গ্রামবাসী হোসেন মণ্ডল বলেন, ‘‌বিদ্যুৎ দফতরের গাফিলতির কারণেই এই ঘটনা ঘটেছে। কৃষকরা রাতে মাঠে জল দিতে যায়। যে কোনও সময় বড় ধরনের বিপদ ঘটে যেতে পারে। আমরা একাধিকবার অফিসে অভিযোগ জানালেও তড়িঘড়ি কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।’‌ একসঙ্গে এত শিয়াল খাবারের খোঁজে ওখানে দফায় দফায় এসে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গিয়েছে। বন দফতরও বিষয়টি খতিয়ে দেখছে।

বাংলার মুখ খবর

Latest News

দেওয়াল থেকে কতটা দূরে রেখেছেন ফ্রিজ? এই কারণে বিদ্যুতের বিল বাড়ছে না তো প্রচারের মাঝেই কীর্তি আজাদের সামনে বচসায় জড়ালেন তৃণমূল কর্মীরা 'মন দিতে চাই'-এ জোড়া সাধভক্ষণ অনুষ্ঠান, সাধ খেলেন হবু মা তিতির-রাজন্যা,দেখুন… ৩ বছর ধরে চলা এসএসসি মামলায় উঠে এসেছে নানা মুখ, রইল তাঁদের কথা পাকিস্তানি শিল্পীরদের ভারতে কাজের সুযোগ দেওয়া উচিত, মন্তব্য মুমতাজের 'মা পাপাকে ভালোবাসে বেশি...' রচনার কাছে দুঃখের কথা ফাঁস খুদের, হেসে খুন ‘দিদি’ '১০ লাখ চাকরি…', SSC মামলায় চাকরিহারাদের 'জীবনের ঝুঁকি' না নেওয়ার আর্জি মমতার ২০২১ সালে অভিজিতের হাতেই সূচনা, ৩০ মাস পরে SSC মামলায় ‘শেষ পেরেক’ হাইকোর্টের! শাহরুখের ফ্যান ছবির বিরুদ্ধে মামলা দায়ের দর্শকের, অবশেষে YRF-র পক্ষেই এল রায় RCB-কে হারিয়ে ঘরের মাঠে জয়ের হাফসেঞ্চুরি KKR-এর, স্পর্শ করল MI-এর অনন্য নজির

Latest IPL News

পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.