বুধবার টিকিয়াপাড়ায় চলছে টহল (ছবি সৌজন্য পিটিআই)
বুধবার টিকিয়াপাড়ায় চলছে টহল (ছবি সৌজন্য পিটিআই)

টিকিয়াপাড়ায় পুলিশের উপর হামলায় উস্কানি, গ্রেফতার দুই মূল অভিযুক্ত

  • টিকিয়াপাড়ার ঘটনায় এখনও পর্যন্ত মোট ১২ জনকে গ্রেফতার করা হয়েছে।

টিকিয়াপাড়ায় পুলিশের উপর হামলার ঘটনায় উস্কানি দেওয়ার অভিযোগে দুই মূল অভিযুক্তকে গ্রেফতার করল পুলিশ। ফলে টিকিয়াপাড়ার ঘটনায় ধৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২।

আরও পড়ুন : Lockdown 2.0: সোমবার থেকে রাজ্যের এই জেলাগুলিতে শর্তসাপেক্ষে খুলবে দোকান, চলবে বাস

বৃহস্পতিবার সকালে একটি টুইটবার্তায় হাওড়া পুলিশের কমিশনার কুণাল আগরওয়াল বলেন, 'আমাদের করোনা যোদ্ধাদের উপর হামলার ঘটনায় জড়িত দুই মূল প্ররোচককে আজ ভোরের দিকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের আদালতে ফরোয়ার্ড করা হচ্ছে।'

গত মঙ্গলবার বিকেলে লকডাউনের বিধিনিষেধকে বুড়ো আঙুল দেখিয়ে হাওড়ার সংক্রামক এলাকা হিসেবে চিহ্নিত বেলিলিয়াস রোডে অনেকে জমা হয়। মাস্ক না পরে বেরোনো লোকজনদের পুলিশ সরাতে গেলে বচসা বাধে। তারপরই বাঁশ, ইট, কাঁচের বোতল নিয়ে পুলিশ ও র‌্যাফের উপর হামলা চালানো হয়। আহত হন দুই পুলিশকর্মী। তা নিয়ে রাজ্যে সমালোচনার ঝড় ওঠে। দোষীদের গ্রেফতারের প্রতিশ্রুতি দেয় পুলিশ। সেই টুইটটি রিটুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরে বুধবার নবান্নে তিনি বলেন, 'পুলিশকে ব্যবস্থা নিতে বলেছি।'

আরও পড়ুন : কালবৈশাখীর তাণ্ডব ও ভারী বৃষ্টির কারণে বাংলায় বাড়বে না তাপমাত্রা

তার কিছুক্ষণ আগেই অবশ্য হামলায় জড়িত থাকার অভিযোগে ১০ জনকে গ্রেফতার করা হয়। তাদের ১৪ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। বুধবার এলাকায় ড্রোন দিয়ে চলে নজরদারি।

এরইমধ্যে বৃহস্পতিবার ভোরের দিকে দুই মূল অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, হামলার ঘটনায় তিনটি এফআইআর দায়ের হয়েছে। বিপর্যয় মোকাবিলা আইন, পুলিশকে মারধর, সরকারি সম্পত্তি নষ্ট-সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

বন্ধ করুন